শিরোনাম :
মারা গেছেন প্রখ্যাত গজলশিল্পী পঙ্কজ উদাস ৩০ হাজার টাকায় রোহিঙ্গা হয়ে যাচ্ছে বাংলাদেশি অনিয়ম দূর্নীতির আখড়া কক্সবাজার পল্লী বিদ্যূৎ অফিস ক্যাম্প ছেড়ে মিয়ানমারে গিয়ে ফিরে আসা অস্ত্রসহ আটক ২২ রোহিঙ্গা ৩ দিনের রিমান্ডে বাংলাদেশ ক্রিকেট দলের নতুন অধিনায়ক শান্ত দূনীর্তির দ্বায়ে শাস্তি মূলক বদলী হওয়া রামু জনস্বাস্থ্য অফিসের কর্মচারী ইফতেখার আবারো বছর না পেরুতেই রামুতে বদলী শিক্ষা প্রতিষ্টানে গাইড বই কিনতে বাধ্য করা হচ্ছে শিক্ষার্থীদের রামু কলেজে ফান্ড লুটপাট, তদন্তে দুদক অংকুর দাশ স্মৃতি সংসদের উদ্যােগে শীতার্তদের মাঝে কম্বল বিতরন মহিলা ক্রীড়া সংস্থার আয়োজনে শেখ রাসেল ব্যাডমিন্টন টুর্নামেন্ট সম্পন্ন

প্রতি উপজেলায় পাঁচটি করে খাল খনন করা হবে- পানি সম্পদ সচিব কবির বিন আনোয়ার

রির্পোটার:
  • সংবাদ প্রকাশের সময় : শুক্রবার, জুন ২১, ২০১৯
  • 786 বার সংবাদটি পড়া হয়েছে

প্রধান প্রতিবেদক
সরকারের খাল-নদী খননের প্রক্রিয়া এবার আরও ব্যাপকতা পাচ্ছে। বড় বড় নদীগুলোতে এতোদিন খনন প্রক্রিয়া দেখা গেলেও এবার ছোটখাট খালগুলোও খননের উদ্যোগ নিয়েছে সরকার। আগামী বছর থেকে এই প্রকল্পের বাস্তবায়ন শুরু হবে বলে জানিয়েছেন পানি সম্পদ মন্ত্রণালয়ের সচিব কবির বিন আনোয়ার।
সচিব বলেন, এ প্রকল্পে সারাদেশের প্রতিটি উপজেলায় পাঁচটি করে খাল খনন করা হবে। যেসব খাল ভরাট হয়ে পানি চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি হচ্ছে, গতিপথ পরিবর্তন হয়ে অস্থিত্ব সংকট দেখা দিয়েছে, মূল নদীর সাথে সংযোগস্থলে বাঁধা সৃষ্টি হয়ে হারিয়ে যাচ্ছে সেই খালগুলোকেই প্রাধান্য দেওয়া হবে।
শুক্রবার সন্ধ্যায় কক্সবাজার হিলটপ সার্কিট হাউজে কক্সবাজার জেলা পানি সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিত হয়। সেখানে প্রধান অতিথির বক্তব্যে পানি সম্পদ মন্ত্রণালয়ের সচিব কবির বিন আনোয়ার এ কথা বলেন।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক ও জেলা পানি সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা কমিটির সভাপতি মো. কামাল হোসেন। আরও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের (বাপাউবো) প্রধান প্রকৌশলী (চট্টগ্রাম জোন) মীর মোশারফ হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ আশরাফুল আফসার, পাউবো কক্সবাজারের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. রুহুল আমিন, পাউবো কক্সবাজারের নির্বাহী প্রকৌশলী তয়ন ত্রিপুরা, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাড. সিরাজুল মোস্তফা, কক্সবাজার পৌরসভার সাবেক ভারপ্রাপ্ত মেয়র ও বর্তমান প্যানেল মেয়র মাহবুবুর রহমানসহ জেলা পানি সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা কমিটির সদস্য ও প্রতিনিধিবৃন্দ

নিউজটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই বিষয়ে আরো সংবাদ দেখুন
© All rights reserved © 2021 cox71.com
Developed by WebArt IT