শিরোনাম :
মারা গেছেন প্রখ্যাত গজলশিল্পী পঙ্কজ উদাস ৩০ হাজার টাকায় রোহিঙ্গা হয়ে যাচ্ছে বাংলাদেশি অনিয়ম দূর্নীতির আখড়া কক্সবাজার পল্লী বিদ্যূৎ অফিস ক্যাম্প ছেড়ে মিয়ানমারে গিয়ে ফিরে আসা অস্ত্রসহ আটক ২২ রোহিঙ্গা ৩ দিনের রিমান্ডে বাংলাদেশ ক্রিকেট দলের নতুন অধিনায়ক শান্ত দূনীর্তির দ্বায়ে শাস্তি মূলক বদলী হওয়া রামু জনস্বাস্থ্য অফিসের কর্মচারী ইফতেখার আবারো বছর না পেরুতেই রামুতে বদলী শিক্ষা প্রতিষ্টানে গাইড বই কিনতে বাধ্য করা হচ্ছে শিক্ষার্থীদের রামু কলেজে ফান্ড লুটপাট, তদন্তে দুদক অংকুর দাশ স্মৃতি সংসদের উদ্যােগে শীতার্তদের মাঝে কম্বল বিতরন মহিলা ক্রীড়া সংস্থার আয়োজনে শেখ রাসেল ব্যাডমিন্টন টুর্নামেন্ট সম্পন্ন

চকরিয়ার বানিয়ারছড়া বিট থেকে পাচার হচ্ছে লাখ লাখ টাকার মাদারট্রি গর্জন গাছ

রির্পোটার:
  • সংবাদ প্রকাশের সময় : বৃহস্পতিবার, মে ২৩, ২০১৯
  • 473 বার সংবাদটি পড়া হয়েছে

নিজস্ব প্রতিনিধি, চকরিয়া :
চকরিয়া উপজেলা বরইতলীস্থ বানিয়ারছড়া বিটের সংরক্ষিত মূলবান মাদারট্রি গর্জন পাচার হচ্ছে। ওই বিট অফিসের দায়িত্বরত বিট কর্মকর্তা প্রদীপ কুমার দাশ যোগদানের পর থেকে একশ্রেনীর কাঠপাচারকারী দলের সাথে আতাত করে এ মূল্যবান কাঠ প্রচার হচ্ছে বলে স্থানীয়রা অভিযোগ করেছেন।
জানাগেছে, চট্টগ্রাম দক্ষিণ বন বিভাগের চুনতি রেঞ্জের আওতাধীন চকরিয়া উপজেলাস্থ বানিয়াছড়া বিটের লাখ লাখ টাকার মূল্যবান মাদারট্রি গর্জন গাছ রয়েছে। এসব গর্জন গাছ গুলো থেকে প্রতিবছর বীজ নেয়া হয়। এসব মা মাদারট্রি গর্জন গাছ গুলো একের পর এক পাচার হচ্ছে। এসব গাছ গুলো রাতের আধারে পেকুয়া উপজেলা হয়ে মগনামান সাগর চ্যানেল ও চকরিয়ার কোনাখালী খাল হয়ে যাচ্ছে কুতুবদিয়া,চট্টগ্রাম, বাশাখালীসহ বিভিন্ন বোট তৈরীর কাজে। সরকারের সংরক্ষিত লাখ লাখ টাকা মূল্যের গাছ কেটে পাচার করে মোটা অংকের অর্থ হাতিয়ে নিচ্ছে এ দায়িত্বরত বিটকর্মকর্তা।
তার সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, গাছ থাকলে গাছ পাচার হয়। এ ব্যাপারে তিনি একটি উর্ধ্বতন কতৃপক্ষের কাছে অভিযোগর পরিপ্রেক্ষিতে একটি অজ্ঞাত কয়েকজনের নামে একটি মামলা দায়ের করে। এর পর থেকে হরদম এ বিট থেকে গাছ পাচার অব্যহত রয়েছে।
স্থানীয়রা আরো অভিযোগ করেছেন, ঈদকে সামনে রেখে ওই বিট কর্মকর্তার নেতৃত্বে বন বিটের গাছ পাচারের পাশাপাশি নতুন নতুন ঘর তৈরী ও মাটি বিক্রিসহ বিভিন্ন অপরাধে জড়িয়ে পড়েছেন তিনি। এ ব্যাপারে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছেন স্থানীয় সচেতন মহল।

নিউজটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই বিষয়ে আরো সংবাদ দেখুন
© All rights reserved © 2021 cox71.com
Developed by WebArt IT