শিরোনাম :
স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষ্যে জেলা আনসারও ভিডিপি’র বর্ণাঢ্য পতাকা র‌্যালী অনুষ্ঠিত ইচ্ছার বিরুদ্ধে বিয়ের জন্য চাপ দেওয়াতে ইসলামপুরে তরুনীর আত্মহত্যা ঈদগাঁও রাবার ড্রাম পানি ব্যবস্থাপনা সমবায় সমিতির নিবার্চন সম্পন্ন সড়ক দূর্ঘটনায় মহেশখালী থানার পুলিশ কনস্টেবলের মৃত্যু গণপরিবহনে হাফ ভাড়া চান চট্টগ্রামের শিক্ষার্থীরাও কক্সবাজারে বিমান উড্ডয়নের সময় ধাক্কাতে ২ টি গরুর মৃত্যু : বড় দূর্ঘটনা থেকে রক্ষা চকরিয়ায় ব্যালট পেপার বিনষ্টের অভিযোগে মামলা: প্রিজাইডিং অফিসার কারাগারে খুরুশকুল এলাকায় অভিযানে ১ লাখ পিস ইয়াবা উদ্ধার করেছে র‌্যাব-আটক ১ কস্তুরাঘাট সংলগ্ন বাকঁখালী নদী এখন প্রভাবশালীর ব্যাক্তিগত জমি বদরখালীতে নির্বাচন পরবর্তী সহিংসতায় নৌকা প্রার্থীর ভাগ্নেকে পিটিয়ে হত্যা

৭১ শিক্ষার্থী নিয়ে যাত্রা করলো কক্সবাজার ডিসি কলেজ

রির্পোটার:
  • সংবাদ প্রকাশের সময় : সোমবার, জুলাই ১, ২০১৯
  • 315 বার সংবাদটি পড়া হয়েছে

 

কক্স ৭১ রিপোর্ট
কক্সবাজারের জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন বলেছেন,সমস্ত রুপে গুনে কক্সবাজার বিশে^র অন্যতম আদর্শ পর্যটন নগরী হলেও শিক্ষায় অনেকটা পিছিয়ে আছে এই জেলা। সেই বদনাম গুছাতে সবাইকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে। তারিধারাবাহিকতায় নব প্রতিষ্টিত কক্সবাজার ডিসি কলেজ জেলার শিক্ষা খেত্রে বড় অবদান রাখবে সেটা আমি বিশ^াষ করি। এবং ডিসি কলেজের ভর্তি হওয়ার শিক্ষার্থীরা শুধু শিক্ষা নয় কলেজে সব ধরনের সেবা পেয়ে থাকবে। এখানে স্বাস্থ্য সেবা থেকে শুরু করে পরিবহণ সেবা,বিতর্ক প্রতিযোগিতার প্রশিক্ষণ,বিজ্ঞানের সব ধরনের আধুনীক উপকরণের ব্যবহার করা,মানবিক গুনাবলি শিক্ষা,ধর্মীয় এবং নৈতিক শিক্ষা সব কিছু এখানে থাকবে। মোট কথা ডিসি কলেজের শিক্ষার্থীরা রুপে গুনে হবে অনন্য। তিনি গতকাল দুপুর ১ টায় কক্সবাজার ডিসি কলেজের নবীণ বরণ অনুষ্টানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য কালে এসব কথা বলেন। এ সময় জেলা প্রশাসক আরো বলেন, এই কলেজে সর্বোচ্চ মানের শিক্ষক নিয়োগ দেওয়া হয়েছে। এছাড়া এখানে শিক্ষার্থীদের জন্য সব ধরনের উপকরণ এবং বই খাতা বিনামুল্যে দেওয়ার চেস্টা করা হবে বলেও জানান তিনি।শেষে শিক্ষার্থীদের জিপিএ-৫ পাওয়ার পাশাপাশি ভাল মানুষ হওয়ার পরামর্শ দেন। কক্সবাজার সাংস্কৃতিক কেন্দ্রের অস্থায়ী ক্যাম্পাসে কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ এবং অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শাহজাহান আলীর সভাপতিত্বে অনুষ্টিত সভায় আরো স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইটিসি আমিন আল পারভেজ,বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার আদিবুল ইসলাম। বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সভাপতি এড,সিরাজুল মোস্তফা,সাধারণ সম্পাদক পৌর মেয়র মুজিবুর রহমান,জেলার বিশিষ্ট শিক্ষাবিদ সোমেস্বর চক্রবর্তী,মুক্তিযুদ্ধা কমান্ডার মোঃ শাহজাহান,কালের কন্ঠের সিনিয়র সাংবাদিক তোফায়েল আহামদ,জেলা জাসদের সভাপতি নঈমুল হক চৌধুরী টুটুল,সদর উপজেলা চেয়ারম্যান কায়সারুল হক জুয়েল,সাংবাদিক ফজলুল কাদের চৌধুরী,প্রকৌশলী কানন পাল,শিক্ষার্থীর পক্ষে উম্মে সালমা প্রমুখ। পরে কক্সবাজার ডিসি কলেজের প্রথম ব্যাচে ভর্তি হওয়ার ৭১ জন শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ করা হয়।
এদিকে ডিসি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ এডিএম শাহজাহান আলী বলেন,মহান স্বাধীনতার বছর ১৯৭১ সালের সাথে মিল রেখে আমরা ৭১ জন শিক্ষার্থী দিয়ে যাত্রা শুরু করবো। আশা করছি এক সময় কক্সবাজার ডিসি কলেজ এই অঞ্চলের আলোকবর্তিকা হয়ে থাকবে।

নিউজটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই বিষয়ে আরো সংবাদ দেখুন
© All rights reserved © 2021 cox71.com
Developed by WebArt IT