৩ ও ৪ মে ডিসি সাহেবের বলী খেলাঃএবার বসছে ৬৪ তম আসর

রির্পোটার:
  • সংবাদ প্রকাশের সময় : মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০১৯
  • 182 বার সংবাদটি পড়া হয়েছে
?

 

মাহাবুবুর রহমান.
কক্সবাজারের ঐতিহ্যবাহী ডিসি সাহেকের বলী খেলা অনুষ্টিত হবে আগামী ৩ ও ৪ মে শুক্র এবং শনিবার। এছাড়া ২ মে বৃহস্পতিবার থেকে বৈশাখী মেলা অনুষ্টিত হবে বলে জানিয়েছেন ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোঃ আশরাফুল আফসার। ৩০ এপ্রিল বিকাল সাড়ে ৫ টায় বলী খেলা নিয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি আরো বলেন,বলী খেলা কক্সবাজার সহ দক্ষিণ চট্টগ্রামের মানুষের মাঝে ব্যপক জনপ্রিয় তাই প্রতি বছর অন্ত্যন্ত সফল ভাবে এই আয়োজন হয়। ১৯৫৬ সাল থেকে শুরু হওয়া এই বলী খেলা আগে তৎকালীন মহকুমা প্রশাসক আয়োজন করতো। ১৯৮৪ সালের পরে কক্সবাজারকে জেলা ঘোষনা করার পর এই বলী খেলার নাম করণ হয় ডিসি সাহেবের বলী খেলা। তারিধারাবাহিকতায় আমরা এবারের ৬৪ তম আসর সফল এবং সুন্দর ভাবে করতে চায়। সে জন্য ইতি মধ্যে ব্যাপক প্রচার প্রচারণাও ব্যবস্থা নেওয়া হয়েছে। এবারের বলী খেলায় প্রায় ৩০০ বলী অংশ নেবেন বলে জানান তিনি।
বলী খেলা আয়োজন কমিটির সদস্য সচিবও জেলা ক্রীড়া সংস্থার সদস্য কাউন্সিলার হেলাল উদ্দিন কবির। সংবাদ সম্মেলনে বলেণ,ইতি মধ্যে কক্সবাজারের এই ঐতিহ্যবাহী বলী খেলা উপলক্ষে প্রচার প্রচরাণা এবং বলীদের আমন্ত্রন জানানো শুরু হয়েছে। এ সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে ভারপ্রাপ্ত জেলা প্রশাসক বলেন,বলী খেলার নাম উঠলেই দিদার বলীর নাম আসে। কিন্তু ইয়াবা সংশ্লিষ্ঠতার কারনে দিদার বলীকে এবারের বলী খেলা থেকে বাদ দেওয়া হয়েছে। এবং ভবিষ্যতে যাদের বিরুদ্ধেই মাদকের সংশ্লিষ্টতার পাওয়া যাবে তাদের বয়কট করা হবে বলে জানান তিনি। এ সময় সদর উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও ডিএফএ সহ সভাপতি আলোচিত আত্বস্বীকৃত ইয়াবা ব্যবসায়ি শাহজাহান আনচারীর বিষয় উঠে আসলে ভারপ্রাপ্ত জেলা প্রশাসক বলেন,ইতি মধ্যে তাকে সদর উপজেলা ক্রীড়া সংস্থার পদ থেকে অব্যহতি দেওয়া হয়েছে। এবং জেলা ক্রীড়া সংস্থাও তার কোন ক্লাব থাকলে সে বিষয়েও ব্যবস্থা নেওয়া হবে। তিনি বলেণ কোন ভাবেই ইয়াবা বা মাদক ব্যবসায়িদের ক্রীড়ার সাথে থাকতে দেওয়া হবে না। সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক ও বলী খেলা আয়োজন কমিটির আহবায়ক মাসুদুর রহমান মোল্লা,নির্বাহী ম্যজিস্ট্রেট সাইফুল ইসলাম জয়,জেলা ক্রীড়া সংস্থার সহ সভাপতি জসিম উদ্দিন,অতিরিক্ত সাধারণ সম্পাদক আবছার উদ্দিন,সদস্য রতন দাশ,আজমল হুদা ক্রীড়া লেখক সমিতির সভাপতি মাহাবুবুর রহমান।
এদিকে জেলা ক্রীড়া সংস্থার বেশ কয়েকজন শীর্ষ কর্মকর্তা অভিযোগ করেন তারা নির্বাচিত প্রতিনিধি হলেও তাদের কে জেলা ক্রীড়া সংস্থার এই গুরুত্বপূর্ন আয়োজনে ভাল ভাবে মূল্যায়ন করা হয়নি। তাই অনেকে এই বলী খেলাকে বয়কট করার কথা জানান।

নিউজটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই বিষয়ে আরো সংবাদ দেখুন
© All rights reserved © 2021 cox71.com
Developed by WebArt IT