শিরোনাম :
স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষ্যে জেলা আনসারও ভিডিপি’র বর্ণাঢ্য পতাকা র‌্যালী অনুষ্ঠিত ইচ্ছার বিরুদ্ধে বিয়ের জন্য চাপ দেওয়াতে ইসলামপুরে তরুনীর আত্মহত্যা ঈদগাঁও রাবার ড্রাম পানি ব্যবস্থাপনা সমবায় সমিতির নিবার্চন সম্পন্ন সড়ক দূর্ঘটনায় মহেশখালী থানার পুলিশ কনস্টেবলের মৃত্যু গণপরিবহনে হাফ ভাড়া চান চট্টগ্রামের শিক্ষার্থীরাও কক্সবাজারে বিমান উড্ডয়নের সময় ধাক্কাতে ২ টি গরুর মৃত্যু : বড় দূর্ঘটনা থেকে রক্ষা চকরিয়ায় ব্যালট পেপার বিনষ্টের অভিযোগে মামলা: প্রিজাইডিং অফিসার কারাগারে খুরুশকুল এলাকায় অভিযানে ১ লাখ পিস ইয়াবা উদ্ধার করেছে র‌্যাব-আটক ১ কস্তুরাঘাট সংলগ্ন বাকঁখালী নদী এখন প্রভাবশালীর ব্যাক্তিগত জমি বদরখালীতে নির্বাচন পরবর্তী সহিংসতায় নৌকা প্রার্থীর ভাগ্নেকে পিটিয়ে হত্যা

হ্নীলার স্থানীয় ৬’শ পরিবারের জন্য কৃষি উপকরণ দিচ্ছিল মুক্তি

রির্পোটার:
  • সংবাদ প্রকাশের সময় : সোমবার, আগস্ট ২৬, ২০১৯
  • 86 বার সংবাদটি পড়া হয়েছে

২৬ আগষ্ট/২০১৯ তারিখে কক্সবাজারের স্থানীয় অনেক অনলাইন পত্রিকা এবং বেশ কয়েকজনের ব্যক্তিগত ফেইসবুক আইডি থেকে উখিয়ায় রোহিঙ্গাদের জন্য দেশীয় অস্ত্র সরবরাহের জন্য মুক্তি কক্সবাজারকে দায়ি করে সংবাদ ও বিবৃতি প্রকাশিত হয়েছে। বিষয়টি কক্সবাজারের স্বনামধন্য প্রতিষ্টান মুক্তি কক্সবাজারের দৃষ্টিগোচর হয়েছে। এ বিষয়ে সংস্থার পক্ষ থেকে বিষয়টি কক্সবাজারবাসী সহ সংশ্লিষ্ট প্রশাসনকে অবহিত করা আবশ্যক বলে মনে করছি।
মূল বিষয় হচ্ছে মুক্তি কক্সবাজারের পক্ষ থেকে টেকনাফ উপজেলাধীন হ্নীলা ইউনিয়নের ৩ টি ওয়ার্ডে ৬০০ স্থানীয় উপকারভোগী পরিবারে সবজি চাষ প্রশিক্ষণ পরবর্তী বিভিন্ন ধরনের কৃষি উপকরণ প্রদানের লক্ষ্যে সবজি বীজ,চারা,ভারমি কমপোস্ট সার,পানির জার ও নিড়ানী সরবরাহের জন্য প্রকল্প গ্রহন করা হয়েছে। এ বিষয়ে টেন্ডারের মাধ্যমে গত ২৫ জুলাই মের্সাস কৃষি বিপনী (প্রোপাইটার মোহাম্মদ আজিজুল হক (ঠিকানা বিমানবন্দর সড়ক মহিলা কলেজের সামনে কক্সবাজার) কে ২৬০০ পিস নিড়ানী,সেক্স ফেরোমন ট্রাপ(গন্ধ যুক্ত কিটনাশক) ২৬০০ পিস এবং নজল(স্প্রেয়ার) ২৬০০ পিস সরবরাহ করার জন্য কার্যাদেশ প্রদান করা হয়। প্রকল্পটি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের এনজিও বিষয়ক ব্যুরো,মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয় কতৃক গত ২৮/৩/২০১৯ তারিখে অনুমোদীত হয়। অনুমোদনের কপি যথারীতি এফডি-৭ সহ জেলা প্রশাসক কক্সবাজার,আরআরআরসি,উপজেলা নির্বাহী কর্মকর্তা টেকনাফ এবং সংশ্লিষ্ট ক্যাম্পের সিআইসিদের প্রদান করা হয়। প্রকল্পটির পরিচিতি সভা ৫/৫/২০১৯ তারিখে টেকনাফ ইউএনও মহোদয়ের কার্যালয়ে সংশ্লিষ্ট সকল পর্যায়ের কর্মকর্তা, কর্মরত এনজিও এবং হ্নীলা ইউনিয়নের জনপ্রতিনিধিদেরকে নিয়ে অনুষ্টিত হয়। প্রকল্পটির উপকারভোগী বাংলাদেশী প্রান্তিক কৃষকদের বাড়ির আশেপাশে সবজি বাগানের জন্য উপজেলা কৃষি কর্মকর্তা এবং তার অধিনস্ত কর্মকর্তাদের সম্পৃক্ত করে প্রশিক্ষন প্রদানের কাজ চলছে। প্রশিক্ষণ শেষে নির্বাচিত উপকারভোগীদের মাঝে উল্লেখিত কৃষি উপকরণ সমুহ উপজেলা নির্বাহী কর্মকর্তা সহ সংশ্লিষ্ট সরকারি কর্মর্কতা এবং হ্নীলা ইউনিয়নের জনপ্রতিনিধিেেদর উপস্থিতিতে বিতরণ করা হবে। প্রকল্পটিতে কোন দেশীয় অস্ত্র তৈরি করা বা বিতরণ করার কোন কর্মসূচী নেই। সুতরাং মুক্তি কক্সবাজারের পক্ষ থেকে রোহিঙ্গাদের মাঝে দেশীয় অস্ত্র সরবরাহের যে অপপ্রচার হয়েছে তা সম্পূর্ন মিথ্যা ও ভিত্তিহীন।
আমরা আহবান জানতে চাই,মুক্তি কক্সবাজার কক্সবাজারের একটি স্বনামধন্য প্রতিষ্টান। এই প্রতিষ্টানে প্রায় ৩ হাজার কর্মকর্তা-কর্মচারী বর্তমানে কর্মরত আছে যাদের ৯০% কক্সবাজারের স্থানীয় বাসিন্দা। তাই মুক্তি কক্সবাজার বিষয়ে সঠিক তথ্য না জেনে কোন অবাঞ্চিত সংবাদ বা ব্যক্তিগত ফেইসবুকে মতামত প্রদান না করার জন্য সবার বিনীত অনুরোধ করছি।
অনুরোধক্রমে
কার্য নির্বাহী পরিষদ মুক্তি কক্সবাজার

নিউজটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই বিষয়ে আরো সংবাদ দেখুন
© All rights reserved © 2021 cox71.com
Developed by WebArt IT