শিরোনাম :
টেকনাফে পুলিশের উপর হামলাকরে আসামী ছিনতাই : ইউপি সদস্য আটক ফের অস্ট্রেলিয়াকে হারাল টাইগাররা প্রযোজক রাজের বাসায় র‍্যাবের অভিযান ঘর নদীতে পড়ে যাওয়ার চিন্তায় ঘুমাতে পারছেনা চাকমারকুল ইউপির ৩ গ্রামের মানুষ রামুতে অসহায়দের মানবিক সহায়তা দিয়েছে সুশাসনের জন্য নাগরিক ‘সুজন’ দর্জি দোকানের কর্মচারীথেকে নেতা মনির : ৪ দিনের রিমান্ডে পরীমনির বাসায় অভিযান সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে : র‌্যাব বৌভাতে যাওয়ার সময় বজ্রপাতে ১৭ বরযাত্রীর মৃত্যু প্রসাধনীর আড়ালে চকরিয়া কুরিয়ারে মিলল ৭০ লক্ষ টাকার ইয়াবা, পাচারকারী আটক সুজন জেলা কমিটির পক্ষ থেকে বন্যাদূর্গতদের মাঝে অর্থ সহায়তা প্রদান

সৌদি আরবে থাকা লোকদের নিয়ে এবারের হজ্ব

রির্পোটার:
  • সংবাদ প্রকাশের সময় : মঙ্গলবার, জুন ২৩, ২০২০
  • 198 বার সংবাদটি পড়া হয়েছে

কক্স৭১
করোনাভাইরাসের মহামারীর এ সময়ে সৌদি আরবে বসবাসরতদের নিয়ে সীমিত পরিসরে এবারের হজ পালিত হবে। সৌদি আরব ছাড়া অন্য কোনো দেশ অংশ নিতে পারবে না হজে।
সৌদি আরবের হজ ও ওমরা মন্ত্রণালয়ের বরাতে সোমবার রাতে আরব নিউজ এ তথ্য জানিয়েছে। এ ছাড়া এ তথ্য নিশ্চিত করেছেন হজ এজেন্সি অব বাংলাদেশের (হাব) সভাপতি এম শাহাদত হোসাইন তসলিম।
তিনি সোমবার মধ্য রাতে বলেন, এবারের হজে বহির বিশ্বের কেউ অংশ নিতে পারবে না। যথাযথ স্বাস্থ্যবিধি মেনে স্থানীয় ও প্রবাসীদের (সৌদিতে বসবাসরত) নিয়ে সীমিত পরিসরে হজ অনুষ্ঠিত হবে। এ ছাড়া সৌদি আরবে বাংলাদেশ কাউন্সিলর (অতিরিক্ত সচিব) এম মাকসুদুর রহমানও বিষয়টি নিশ্চিত করেছেন।সৌদি গেজেট বলেছে, করোনা মহামারীর মধ্যে স্বাস্থ্যঝুঁকির দিকটি বিবেচনা করে হজের এমন সিদ্ধান্ত নিয়েছে সৌদি আরব সরকার।এর আগে সার্স এবং মার্স প্রাদুর্ভাবের সময়ও সৌদি আরবে হজ অনুষ্ঠিত হয়েছে। তবে এবার বৈশ্বিক করোনা মহামারীতে হজের আয়োজন করা সৌদি আরবের জন্য কঠিন হয়ে পড়ে।প্রতি বছর সারাবিশ্বের প্রায় ২৫ লাখ মুসলিম হজ পালন করতে সৌদি আরব যান। হজ এবং ওমরাহ থেকে সৌদি সরকার প্রতি বছর ১২ বিলিয়ন মার্কিন ডলার রাজস্ব আদায় করে। ওয়ার্ল্ডওমিটারসের দেয়া তথ্য অনুযায়ী, সৌদি আরবে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন এক লাখ ৬১ হাজার পাঁচজন। মারা গেছেন এক হাজার ৩০৭ জন।

নিউজটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই বিষয়ে আরো সংবাদ দেখুন
© All rights reserved © 2021 cox71.com
Developed by WebArt IT