শিরোনাম :
আইসক্রিম বিক্রেতা থেকে কোটিপতি রোহিঙ্গা জালাল : নেপথ্যে ইয়াবা ব্যবসা সিনহা হত্যা মামলার চতুর্থ দফা সাক্ষ্যগ্রহন শুরু উখিয়ার রোহিঙ্গা ছৈয়দ নুরের এনআইডি বাতিল করতে নির্বাচন কমিশনে অভিযোগ আদালতের নির্দেশ অমান্য করে কলাতলীতে হোটেল দখলে নিতে তৎপর প্রতারক চক্র অবাধ তথ্য প্রবাহ দূর্নীতি প্রতিরোধে সহায়ক ভুমিকা রাখতে পারে : সুজনের আলোচনা সভায় বক্তারা ফাঁদে ফেলে ব্ল্যাকমেইল করতেন বিশ্ববিদ্যালয়ের দুই নারী শিক্ষক ২০ হাজার ইয়াবা সহ আটক ১ জেলার বিভিন্ন মসজিদ মাদ্রাসায় কর্মরত রোহিঙ্গাদের সরকারি সুযোগ সুবিধা বাতিলের দাবীতে আবেদন রোহিঙ্গা সন্ত্রাসীর হাতে অপহৃত ৩ বাংলাদেশীকে উদ্ধার করেছে র‌্যাব নাফ নদীতে অজ্ঞাত শিশুর লাশ উদ্ধার

সোনাদিয়া থেকে কুতুবদিয়ার ২ জলদস্যূ আটক : অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার

রির্পোটার:
  • সংবাদ প্রকাশের সময় : মঙ্গলবার, আগস্ট ১০, ২০২১
  • 99 বার সংবাদটি পড়া হয়েছে

কক্স৭১

র‌্যাব ১৫ এর পক্ষ থেকে জানানো হয়েছে,সাগরে জাটকা নিধন বন্ধে দীর্ঘ ৬৫ দিন মাছ ধরা নিষেধ থাকায় কোন জেলে তাদের জীবিকা নির্বাহের জন্য সমুদ্রে মাছ ধরতে নামতে পারছিল না। উপরন্তু করোনা মহামারীতে দীর্ঘ লকডাউনে অন্যান্য কাজ না থাকায় তারা অর্থাভাবে অনেকদিন কষ্টে জীবনাপাত করে। দীর্ঘদিন পর যখন জেলেদের সমুদ্রে মাছ ধরা উন্মুক্ত করে দেয়া হল তখন বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগের মধ্যে তারা জীবনের ঝুঁকি নিয়ে গভীর সমুদ্রে মাছ ধরতে যায়। কিন্তু তাদের জীবিকা নির্বাহের শেষ সম্বলটুকুও জলদস্যুদের হাত থেকে রক্ষা পায়না। গত ০৬/০৮/২০২১ ইং তারিখ কক্সবাজার জেলার টেকনাফ উপজেলার শাপলাপুরের পশ্চিমে গভীর সমুদ্রে জলদস্যুরা ৫০ জন জেলেসহ ১৫/২০ টি মাছ ধরার বোট, তাদের আরোহণকৃত মাছ এবং জালসহ আটকে রেখে তাদের পরিবারের কাছে ফোন করে মোটা অংকের মুক্তিপণ দাবি করে। জেলেদের পরিবার কর্তৃক মুক্তিপণ দিতে ব্যর্থ হলে জলদস্যুরা তাদের মারধরসহ অমানবিক অত্যাচার করে মেরে ফেলার হুমকি দেয়।

এরই সূত্রধরে গত ০৮/০৮/২০২১ ইং তারিখ র‌্যাব-১৫ এর একটি চৌকস আভিযানিক দল অপহৃত জেলেদের উদ্ধার ও জলদস্যুদের গ্রেফতার করার জন্য অভিযানে নামে। অভিযানের একপর্যায়ে র‌্যাব গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, জলদস্যুরা অপহৃত জেলেসহ মহেশখালীর সোনাদিয়া পেরাবনে অবস্থান করছে। উক্ত সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৫ এর আভিযানিক দল ০৮/০৮/২০২১ খ্রিঃ আনুমানিক ২৩.৩০ ঘটিকায় উক্ত স্থানে পৌঁছালে র‌্যাব সদস্যদের উপস্থিতি টের পেয়ে কতিপয় জলদস্যু পালিয়ে যাওয়ার প্রাক্কালে তাদের মধ্য হতে ০২ জন জলদস্যুকে কক্সবাজার সোনাদিয়া চ্যানেলে গ্রেফতার করতে সক্ষম হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতদের নাম ১। মোঃ রাশেদ, পিতা- নাজের হোসেন, সাং- চেইন্দারপাড়া, উত্তর ধুরুং, থানা- কুতুবদিয়া, জেলা- কক্সবাজার; ২। মোঃ মিজান, পিতা- আবু তৈয়ব, সাং- উত্তর ধুরুং, ০৯ নং ওয়ার্ড, থানা- কুতুবদিয়া, জেলা- কক্সবাজার এর নিবাসী বলে তাদের পরিচয় জানা যায়। তারা আরো তথ্য দেয়, কুতুবদিয়া, মহেশখালী, পেকুয়া, সোনাদিয়ার ডাকাতদল সম্মিলিতভাবে এই ডাকাতির ঘটনা সংঘটিত করেছে বলে জানায়। ঐ সময় উপস্থিত স্বাক্ষীদের সম্মুখে ধৃত জলদস্যুদের হেফাজত হতে ০৩ টি দেশীয় একনলা বন্দুকসহ ০৫ রাউন্ড তাজা কার্তুজ উদ্ধার করা হয়।
গ্রেফতারকৃত জলদস্যুদের পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের কার্যক্রম প্রক্রিয়াধীন। পলাতক জলদস্যুদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত আছে।

নিউজটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই বিষয়ে আরো সংবাদ দেখুন
© All rights reserved © 2021 cox71.com
Developed by WebArt IT