শিরোনাম :
উখিয়ার রোহিঙ্গা ছৈয়দ নুরের এনআইডি বাতিল করতে নির্বাচন কমিশনে অভিযোগ আদালতের নির্দেশ অমান্য করে কলাতলীতে হোটেল দখলে নিতে তৎপর প্রতারক চক্র অবাধ তথ্য প্রবাহ দূর্নীতি প্রতিরোধে সহায়ক ভুমিকা রাখতে পারে : সুজনের আলোচনা সভায় বক্তারা ফাঁদে ফেলে ব্ল্যাকমেইল করতেন বিশ্ববিদ্যালয়ের দুই নারী শিক্ষক ২০ হাজার ইয়াবা সহ আটক ১ জেলার বিভিন্ন মসজিদ মাদ্রাসায় কর্মরত রোহিঙ্গাদের সরকারি সুযোগ সুবিধা বাতিলের দাবীতে আবেদন রোহিঙ্গা সন্ত্রাসীর হাতে অপহৃত ৩ বাংলাদেশীকে উদ্ধার করেছে র‌্যাব নাফ নদীতে অজ্ঞাত শিশুর লাশ উদ্ধার ১০ হাজার ইয়াবা সহ আটক ২ আইনজীবি হলেন স্বামী স্ত্রী জসিম উদ্দিন ও মর্জিনা আক্তার

সৈকতের সেই বাচ্চা তিমির ময়নাতদন্ত সম্পন্ন : কোন আঘাতের চিহ্ন নেই

রির্পোটার:
  • সংবাদ প্রকাশের সময় : মঙ্গলবার, জুন ২৩, ২০২০
  • 167 বার সংবাদটি পড়া হয়েছে

বলরাম দাশ অনুপম
টেকনাফের শাহপরীরদ্বীপ সৈকতে ভেসে আসা সেই মৃত তিমির বাচ্চাটির ময়নাতদন্ত করা হয়েছে। সোমবার রাতে টেকনাফ প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. শওকত আলী এটির ময়নাতদন্ত সম্পন্ন করে (মঙ্গলবার) প্রতিবেদন তৈরী করেছেন। তিনি জানান, তিমি মাছ গভীর জলের মাছ এটি দলছুট হয়ে কোন কারনে অগভীর পানিতে এসে আর ফিরে যেতে পারেনি। সেটিই মৃত্যুর কারন বলে তিনি প্রতিবেদনে উল্লেখ করেন। এছাড়া এটির শরীরে তেমন কোন আঘাত বা ক্ষত চিহ্ন পাওয়া যায়নি। তবে তিমির পেটে বিষাক্ত কিছু ছিল কিনা তা শনাক্ত করতে পারেননি শরীরে পচন ধরে যাওয়ার কারনে।
টেকনাফ উপকূলীয় বন বিভাগের সহায়তায় তিনি ময়নাতদন্ত সম্পন্ন করেন এবং বন বিভাগের কাছে প্রতিবেদন জমা দেবেন বলে জানিয়েছেন। ডা. শওকত আলী নিশ্চিত করেন জলজ প্রাণীটি একটি তিমির প্রজাতি। গত ২০ জুন কক্সবাজারের টেকনাফ উপজেলার শাহপরীর দ্বীপের পশ্চিম সৈকতে এসে আটকে পড়েছিল তিমিটি। পরে জোয়ারের তোড়ে এটি ভেসে যায় এর দুদিন পর সোমবার সকালে শাহপরীরদ্বীপের দক্ষিন সৈকতে তিমির মৃতদেহ দেখতে পান স্থানীয়রা। সামুদ্রিক প্রাণী গবেষকরা নিশ্চিত করেন জলজ প্রাণীটি তিমি মাছের একটি প্রজাতি।

নিউজটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই বিষয়ে আরো সংবাদ দেখুন
© All rights reserved © 2021 cox71.com
Developed by WebArt IT