শিরোনাম :
স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষ্যে জেলা আনসারও ভিডিপি’র বর্ণাঢ্য পতাকা র‌্যালী অনুষ্ঠিত ইচ্ছার বিরুদ্ধে বিয়ের জন্য চাপ দেওয়াতে ইসলামপুরে তরুনীর আত্মহত্যা ঈদগাঁও রাবার ড্রাম পানি ব্যবস্থাপনা সমবায় সমিতির নিবার্চন সম্পন্ন সড়ক দূর্ঘটনায় মহেশখালী থানার পুলিশ কনস্টেবলের মৃত্যু গণপরিবহনে হাফ ভাড়া চান চট্টগ্রামের শিক্ষার্থীরাও কক্সবাজারে বিমান উড্ডয়নের সময় ধাক্কাতে ২ টি গরুর মৃত্যু : বড় দূর্ঘটনা থেকে রক্ষা চকরিয়ায় ব্যালট পেপার বিনষ্টের অভিযোগে মামলা: প্রিজাইডিং অফিসার কারাগারে খুরুশকুল এলাকায় অভিযানে ১ লাখ পিস ইয়াবা উদ্ধার করেছে র‌্যাব-আটক ১ কস্তুরাঘাট সংলগ্ন বাকঁখালী নদী এখন প্রভাবশালীর ব্যাক্তিগত জমি বদরখালীতে নির্বাচন পরবর্তী সহিংসতায় নৌকা প্রার্থীর ভাগ্নেকে পিটিয়ে হত্যা

সেন্টমার্টিন থেকে ফিরল ১২শ পর্যটক

রির্পোটার:
  • সংবাদ প্রকাশের সময় : সোমবার, নভেম্বর ১১, ২০১৯
  • 159 বার সংবাদটি পড়া হয়েছে

 

আবদুল্লাহ মনির,টেকনাফ

বৈরী আবহাওয়ার কারণে সেন্টমার্টিনে আটকাপড়া প্রায় ১২ শ পর্যটক ফিরেছেন। আবহাওয়া স্বাভাবিক হওয়ায় সোমবার বিকেল সাড়ে ৪ টার দিকে পর্যটকবাহী জাহাজে করে টেকনাফের দমদমিয়া জেটিঘাট পৌঁছান পর্যটকরা।
এসময় জেলা প্রশাসকেন নির্দশে উপজেলা ইউএনও-এর নেতৃত্বে উপেজেলা প্রশাসননের একটি প্রতিনিধি দল প্রত্যাক জাহাজ ঘাটে ফিরে আসা পর্যটকদের হাতে ফুল ও চকলেট তুলে দেন। তবে এর আগে গত বৃহ¯পতিবার তারা দ্বীপে ভ্রমণে এসে আটকা পড়েছিলেন। একই দিন সকালে কাঠের ট্রলারে করে শতাধিক পর্যটক জাহাজ দ্বীপে পৌছার আগে চলে আসেন।

সকালে টেকনাফ দমদমিয়া জেটিঘাট থেকে বিআইডব্লিউটিএর অনুমতি নিয়ে ফরহান, আটলান্টিক ক্রুজ ও কেয়ারি ক্রুজ অ্যান্ড ডাইন কিছু লোকজন নিয়ে সকাল সাড়ে ১০টায় টেকনাফ দমদয়িা ঘাট থেকে সেন্টমার্টিন দ্বীপের উদ্দেশ্যে জাহাজগুলো ছেড়ে যায়। একই দিন সন্ধ্যায় এসব জাহাজে করে আটকাপড়া পর্যটকরা ফিরে আসেন।

বিকেল সাড়ে ৪ টার ঘাটে দেখা মিলে ঢাকা বিশ্ব বিদ্যালয়ের উদ্ভিদ বিজ্ঞান বিভাগের ৬০ জনের একটি দলের সঙ্গে। দল নেতা ঢাকা বিশ্ব বিদ্যালয়ের উদ্ভিদ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড.মনিরুজামান বলেন, আমরা একটু ভয়ে ছিলাম। তবে ছাত্রদের নিয়ে ফিরে এসেছি এইটা অনেক বড় বিষয়। দেশের একমাত্র প্রবাল দ্বীপ সেন্টমার্টিন খুবিই অপরিষ্কার ছিল। ফলে সবাইকে নিয়ে একদিন বীচ পরিস্কার করছি।

সেন্টমার্টিন দ্বীপ থেকে ফিরে আসা ঢাকা পান্তপথ এলাকার বাসিন্দা আবুল কালাম আজাদ অভিমত প্রকাশ করে বলেন,৭ নভেম্বর স্বপরিবারে সেন্টমার্টিনে বেড়াতে গিয়ে ঘুর্নিঝড় বুলবুলের কারনে জাহাজ চলাচল বন্ধ হয়ে যায়।
এরপর থেকে আবহাওয়া পরিস্থিতি স্বাভাবিক না থাকায় ভয় আর আতংকের মধ্যে তিন দিন পার করেছি। সাথে ছিল স্ত্রী রাজিয়া সুলতানা ৩ বছর একমাত্র শিশু সন্তান আরিশা। এই তিনটা দিন আমাদের কাছে স্বরনীয় হয়ে থাকবে। কারন বিয়ের পর এই প্রথম স্ব-পরিবারে প্রবালদ্বীপে বেড়াতে এসেছি। দ্বীপবাসীর মুখের ভালবাসা ও সহযোগীতা পেয়েছি অনেক। তিনি দুঃখ প্রকাশ করে আরো বলেন, স্থানীয় প্রশাসন হোটেল ও রেস্তোরা মালিকদের ৫০% ডিসকাউন্ট দেওয়ার নির্দেশ দিলেও অনেক হোটেল কর্তপক্ষ সেই নির্দেশ অমান্য করেছে। তারা অতিরিক্ত টাকা হাতিয়ে নিয়েছে আমাদের
কাছ থেকে।এখন ফিরে এসে অনেক ভাল লেগেছে।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন, বৈরী আবহাওয়া কেটে যাওয়ায় সেন্টমার্টিনে সকালে পর্যটকবাহী তিনটি জাহাজ করে সেখানে আটকাপড়া পর্যটকদেরফেরত আনা হয়েছে। তারা সবাই ভাল আছেন।ইউএনও বলেন, বলতে গেলে আসলে আমরা খুবিই উদ্বিগ্ন ছিলাম। অবশেষে পর্যটকদের ফিরিয়ে আনা হয়েছে। ইতি মধ্যে অনেকে নিজ নিজ বাড়ি রওনা দিয়েছেন।

নিউজটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই বিষয়ে আরো সংবাদ দেখুন
© All rights reserved © 2021 cox71.com
Developed by WebArt IT