সেন্টমার্টিনে মাদক ও মানব পাচার রোধে র‌্যাবের চৌকি নির্মানের দাবি

রির্পোটার:
  • সংবাদ প্রকাশের সময় : বৃহস্পতিবার, নভেম্বর ২১, ২০১৯
  • 106 বার সংবাদটি পড়া হয়েছে

 

আব্দুল্লাহ মনির,টেকনাফ

মিয়ানমারের সীমান্ত ঘেঁষা টেকনাফ উপজেলার সেন্টমার্টিন দ্বীপে র‌্যাবের চৌকির স্থাপনের দাবি জানিয়েছেন দ্বীপবাসি।

গত বুধবার সন্ধ্যায় সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের হল রুমে অনুষ্টিত মতবিনিময় সভায় এই দাবি জানায় সেখানকার জনপ্রতিনিধিরা।

সেন্টমার্টিন ইউপি প্যানেল চেয়ারম্যান আবদুর রহমানের সভাপতিত্বে অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে বক্তব্যে রাখেন র‌্যাব-১৫-এর টেকনাফ ক্যাম্পের ইনচার্জ লে. মির্জা শাহেদ মাহতাব। এতে আরো বক্তব্যে রাখেন-ইউপি সদস্য আবদু রব, নজির হোসেন, নজরুল ইসলাম, ফরিদ আহমদ, হাজি আবদুস সালাম, বোট মালিক সমিতির সভাপতি রশিদ আহমদ ও ইমান হোসেন প্রমুখ।

সভায় উপস্থিত জনপ্রতিনিধিরা বলেন, ‘দ্বীপে অন্য আইনশৃঙ্খলা বাহিনীর মত সেখানে র‌্যাব-বাহিনী থাকলে দেশের এক মাত্র প্রবাল দ্বীপ সেন্টমার্টিন সু-রক্ষায় আরো গুরুত্ব পাবে। এছাড়া মাদক, চোরাচালানসহ বিভিন্ন অপরাধ প্রতিরোধে অন্য বাহিনীর মত দায়িত্ব পালনে করতে পারবে র‌্যাব। এতে মাদক কমিয়ে আসার সম্ভবনাও রয়েছে। বিশেষ করে সাগরপথে মানব পাচার ঠেকাতে অন্যতম ভুমিকা রাখতে পাবেন র‌্যাব।’

ইউপি প্যানেল চেয়ারম্যান আবদুর রহমান বলেন, ‘দেশের অন্যতম পর্যটন এলাকা টেকনাফের সেন্টমার্টিন দ্বীপের নিরাপত্তায় অন্য আইনশৃঙ্খলা বাহিনীর মত র‌্যাব সদস্যও মোতায়েন করা প্রয়োজন। তাছাড়া আগে থেকে সেখানে শান্তি-শৃঙ্খলা রক্ষার দায়িত্ব পালন করে আসছেন কোস্টগার্ড, পুলিশসহ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।’

র‌্যাব-১৫-এর টেকনাফ ক্যাম্পের ইনচার্জ লে. মির্জা শাহেদ মাহতাব বলেন, ‘প্রথম বারের মত তিনিসহ র‌্যাবের একটি দল সেন্টমার্টিনের জনপ্রতিনিধিদের সঙ্গে সাক্ষাৎকার করা হয়েছে। এসময় তারা মাদক, মানব পাচার ও চোরাচালান রোধে দ্বীপে র‌্যাব বাহিনীর চৌকির স্থাপনরে দাবি তুলেন। বিষয়টি কৃতপক্ষকে অবহিত করা হবে। এছাড়া মাননীয় প্রধানমন্ত্রী দিক নির্দেশনা অনুযায়ী র‌্যাব-১৫ টেকনাফ উপজেলায় আগে থেকেই মাদকের বিরুদ্ধে অভিযান চালিয়ে যাচ্ছে। তা এখনও অব্যাহত রয়েছে।

নিউজটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই বিষয়ে আরো সংবাদ দেখুন
© All rights reserved © 2021 cox71.com
Developed by WebArt IT