শিরোনাম :
কক্সবাজারে বিমান উড্ডয়নের সময় ধাক্কাতে ২ টি গরুর মৃত্যু : বড় দূর্ঘটনা থেকে রক্ষা চকরিয়ায় ব্যালট পেপার বিনষ্টের অভিযোগে মামলা: প্রিজাইডিং অফিসার কারাগারে খুরুশকুল এলাকায় অভিযানে ১ লাখ পিস ইয়াবা উদ্ধার করেছে র‌্যাব-আটক ১ কস্তুরাঘাট সংলগ্ন বাকঁখালী নদী এখন প্রভাবশালীর ব্যাক্তিগত জমি বদরখালীতে নির্বাচন পরবর্তী সহিংসতায় নৌকা প্রার্থীর ভাগ্নেকে পিটিয়ে হত্যা ঈদগাঁওতে শীতমৌসুমে গরম কাপড় কিনতে ক্রেতাদের ভীড় চকরিয়ায় ১০ ইউপিতে আ‘লীগ ৫ স্বতন্ত্র ৫ মুক্তিযোদ্ধাকে হত্যাচেষ্টা, মহেশখালীর মেয়রসহ ২৫ জনের বিরুদ্ধে মামলা পিএমখালীতে ইয়াবা সহ আটক হোসেনের সিন্ডিকেট এখনো অধরা নাফ নদ থেকে ১ কেজি আইসসহ পাচারকারী আটক

সেন্টমার্টিনকে বাঁচাতে পরিবেশ সু-রক্ষায় এগিয়ে আসুন, জোনাল কমান্ডার মকসুদ

রির্পোটার:
  • সংবাদ প্রকাশের সময় : রবিবার, ডিসেম্বর ১৫, ২০১৯
  • 196 বার সংবাদটি পড়া হয়েছে

আব্দুল্লাহ মনির,সেন্টমার্টিন থেকে

দেশের একমাত্র প্রবালদ্বীপ সেন্টমাটিনের পরিবেশ ভারসাম্য ও জীববৈচিত্র্য রক্ষায় কাজ করছে বাংলাদেশ কোস্টগার্ড ও পরিবেশ অধিদপ্তর। দ্বীপে অবৈধ স্থাপনা নিমার্ণ, অবৈধ কারেন্ট জাল ব্যবহার, সমুদ্র তল হতে বালি ও পাথর উত্তােলন, সামুদ্রিক প্রবালসহ পরিবেশের হুমকি সৃষ্টিকারী কর্মকান্ড বিষয়ে রবিবার বেলা ১২ টায় সেন্টমাটিন জেটিঘাট বীচ এলাকায় জনসচেতনতামুলক এক সভা অনুষ্ঠিত হয়েছে।
উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- কোস্টগার্ড পূর্ব জোনের জোনাল কমান্ডার ক্যাপ্টেন ওয়াসিম মকসুদ,বিশেষ অতিথির বক্তব্য রাখেন- পোর্টল্যান্ড গ্রুপের পরিচালক মিজানুর রহমান মজুমদার,পরিবেশ অধিদপ্তরের পরিচালক সোলায়মান হায়দার,বিসিজি ব্রাঞ্চ(অগ্রযাত্রা)র কমান্ডেড ক্যাপ্টেন এম নাজমুল হাসান, বিসিজিএম কামরুজ্জামানের অধিনায়ক কমান্ডার এম ইমাম হাসান আজাদ, পূর্ব জোনের স্টাফ অফিসার লে.কমান্ডার সাইফুল ইসলাম, কোস্টগার্ড টেকনাফ ষ্টেশন কমান্ডার মোঃ সোহেল রানা, সেন্টমাটিন স্টেশন কমান্ডার খন্দকার শাফাকাত হোসেন,সেন্টমাটি জোন ইউপি চেয়ারম্যান নুর আহমদসহ গন্যমান্য ব্যক্তিবর্গ, ব্যবসায়ী ও পর্যটকবৃন্দ। আলোচনা সভায় প্রধান অতিথি বলেন- এই দ্বীপ আমাদের সকলের, দ্বীপকে টিকিয়ে রাখতে হবে। দ্বীপের জীববৈচিত্র্য রক্ষায় সকলের একযোগে কাজ করতে হবে, পরিবেশের ক্ষতি হয় এমন কিছু করা থেকে আমাদের বিরক্ত থাকতে হবে।পাশাপাশি বিদেশী পযটকদের কাছে আরো আকর্ষনীয় করে সমুদ্রসৈকতকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে এবং সামুদ্রিক প্রবাল, কোরাল,কাছিম রক্ষা করতে হবে। এছাড়া বীচ এলাকায় রাতের বেলায় আলো জ্বালানো, জোরে শব্দ করা থেকে বিরক্ত থাকতে হবে। তিনি আরো বলেন- সীমান্তের মাদক ও মানবপাচাররোধে সকলকে এগিয়ে আসার আহবান জানান। উক্ত সচেতনতামূলক সভায় সহযোগিতায় ছিলেন পোর্টল্যান্ড গ্রুপ।

নিউজটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই বিষয়ে আরো সংবাদ দেখুন
© All rights reserved © 2021 cox71.com
Developed by WebArt IT