সুগন্ধা পয়েন্টে মার্কেট করে জমি দখলের চেস্টা : উচ্ছেদ করেছে প্রশাসন

রির্পোটার:
  • সংবাদ প্রকাশের সময় : সোমবার, অক্টোবর ২৫, ২০২১
  • 377 বার সংবাদটি পড়া হয়েছে

কক্স৭১
কক্সবাজার সৈকত সংলগ্ন সুগন্ধা পয়েন্টের সেই সরকারি জমিতে আবারো ভুমিদস্যুদের থাবা পড়েছে। রাতারাতি নির্মাণ করা হয়েছে ৭০ টি দোকান। তবে ছাড় দেয়নি প্রশাসন। দখলের ২৪ ঘন্টার মধ্যেই উচ্ছেদ করেছে সমস্ত দোকান। এতে দোকান পাওয়ার আশায় টাকা দেওয়া অর্ধশতাধিক লোক ক্ষতিগ্রস্থ হলেও প্রায় ১৫ লাখ টাকার মত লাভবান হয়েছে একটি শক্তিশালী সিন্ডিকেট যার নেতৃত্বে ছিলেন সেচ্ছাসবকলীগ নেতা সহ কয়েকজন ব্যবসায়ি।
২৫ অক্টোবর বিকালে কক্সবাজার সৈকত পাড়ের সুগন্ধা পয়েন্টে গিয়ে দেখা গেছে,অতিরিক্ত জেলা প্রশাসক আমিন আল পারভেজের নেতৃত্বে উচ্ছেদ করা হচ্ছে বেশ কিছু অবৈধ ভাবে দখল হওয়ার দোকান। সাথে বিপুল পরিমান আইনশৃংখলা বাহিনী সহ উচ্ছেদ অভিযানের ফাকে,আসলাম,ফরিদ,রবিন সহ কয়েকজনের সাথে কথা বলে জানা গেছে,প্রায় ১ বছর আগে আদালতের আদেশে উচ্ছেদ হওয়া জমিতে আবারো দোকান নির্মাণ করে সেখানে আমাদের জন্য দোকান বরাদ্ধ দেওয়ার হবে জানিয়ে কয়েকজন মিলে একাধিকবার মিটিং করে আমাদের কাছ থেকে ৩০ হাজার টাকা করে নিয়েছে। প্রায় ৭০ জনের কাছ থেকে টাকা নিয়েছে তারা। প্রথমে টিনের ঘেরাবেড়া দিয়ে পরে কিছুটা উন্নত করে দোকান দেওয়া হবে তখন আরো ২ লাখ টাকা করে দিতে হবে বলে জানান তারা। সেই সিন্ডিকেটে আছে সেচ্ছাসেবক লীগ নেতা আবদু রহমান,নুনিয়ারছড়ার জসিম উদ্দিন ছিদ্দিকি, আবদুর রহমানের ভাই শামসুল আলম,ঢাকা রাধুনী রেষ্টুরেন্টের মালিক কলাতলীর জয়নাল আবেদীন,মহেশখালী বাড়ি বর্তমানে বাহারছড়া থাকে মফিজুর রহমান,ড্রাগন মার্কেটের শুটকী দোকানদার ইয়াহিয়া,বরিশালের লোক মনির সহ আরো কয়েকজন আছে। তারা প্রায় ২০ লাখ টাকা তুলে ২৪ অক্টোবর রাতে পলিথিন আর টিন দিয়ে দোকান করে। অবশ্য ২৫ অক্টোবর সোমবার বিকালে জেলা প্রশাসন এসে ভেঙ্গে দেয়। এখন মাঝখান থেকে ক্ষতিটা আমাদের হয়েছে। তারা কমপক্ষে ১৫ লাখ টাকার ব্যবসা করে চলে গেছে।
উচ্ছেদ অভিযান বিষয়ে অতিরিক্ত জেলা প্রশাসক আমিন আল পারভেজ বলেন,এই জায়গায় উচ্চ আদালতের রায়ের মাধ্যমে পূর্বের দোকান উচ্ছেদ করা হয়েছে। এখানে কতিপয় লোক আবারো দখল করার চেস্টা করেছে। তাদের বিষয়ে খোঁজ খবর নেওয়া হচ্ছে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

নিউজটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই বিষয়ে আরো সংবাদ দেখুন
© All rights reserved © 2021 cox71.com
Developed by WebArt IT