শিরোনাম :
রোহিঙ্গা ক্যাম্পে চোরাই পণ্যের ব্যবসা জমজমাট কক্সবাজারের দুই পৌরসভা ও ১৪ ইউপিতে ভোট ২০ সেপ্টেম্বর রামু উপজেলা পরিষদের সৌন্দর্য্য নষ্ট করে দোকান বরাদ্ধের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ ঈদগাঁও বটতলী-ইসলামপুর বাজার সড়কের বেহাল দশা আইসক্রিম বিক্রেতা থেকে কোটিপতি রোহিঙ্গা জালাল : নেপথ্যে ইয়াবা ব্যবসা পৌর কাউন্সিলার জামশেদের স্ত্রী‘র ইন্তেকাল : সকাল ১০ টায় জানাযা উখিয়ায় বিদ্যুৎ পৃষ্টে একজনের মৃত্যু কক্সবাজারে বেড়াতে এসে অতিরিক্ত মদপানে চট্টগ্রাম ছাত্রলীগ নেতার মৃত্যু টেকনাফে নৌকা বিদ্রোহীদের জন্য কঠিন শাস্তি অপেক্ষা করছে; সাবরাং পথসভায় মেয়র মুজিব ৮ হাজার পিস ইয়াবা, যৌন উত্তেজক সিরাপ নগদ টাকা সহ আটক ১

সাড়ে তিন কোটি টাকা লুপাটের দায়ে চকরিয়ার জামায়াত আমীর মোজাম্মেল এমডি ও পরিচালকের পদ থেকে বহিস্কার

রির্পোটার:
  • সংবাদ প্রকাশের সময় : শনিবার, ফেব্রুয়ারী ২০, ২০২১
  • 710 বার সংবাদটি পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদক।
সাড়ে তিন কোটি টাকা চুরির দায়ে চকরিয়া উপলেজা জামায়াত আমীর ও ডুলাহাজারার কাটাখালীর বাসিন্দা মোজাম্মেল হককে এমডি ও পরিচালকের পদ থেকে বহিস্কার করা হয়েছে। চকরিয়ার জামায়াত সমর্থিতদের নিয়ে গড়া ব্যবসায়ীক প্রতিষ্টান ম্যানগ্রোড এসেটস লিমিডেট নামীয় একটি কোম্পানীর এমডির পদে থেকে মোজাম্মেল এই বিপুল পরিমান টাকা আতœসাৎ করেছেন। শুধু তাই নয়-আগামী সাত কার্যদিবসের মধ্যে আতœসাৎকৃত সাড়ে ৩ কোটি টাকা কোম্পানীর একাউন্টে জমা দিতে মোজাম্মেলকে নির্দেশ দেয়া হয়েছে। নচেৎ জমায়াত নেতা মোজাম্মেলের বিরূদ্ধে বিপুল পরিমাণ অর্থ লোপাটের দায়ে কয়েকটি মামলা করারও সিদ্ধান্ত নিয়ে রেখেছে তারই রাজনৌতিক শিষ্যরা। ১৯ ফের্রুয়ারী কক্সবাজারস্থ হোটেল কক্স হিলটনের হলরুমে অনুষ্টিত দিন ব্যপী ম্যানগ্রোভ এসেটস লিমিটেডের বার্ষিক সাধারণ সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়। সভায় কোম্পানীর ৫০ জন পরিচালক ও শেয়ার হোল্ডারদের মধ্যে বহিস্কৃত মোজাম্মেলসহ ৪৫ জন উপস্থিত ছিলেন। এতে ৪৩-২ ভোটে সর্বসম্মতভাবে কোম্পাণীর এমডি-পরিচালক মোজাম্মেলের বিরুদ্ধে এই সিদ্ধান্ত নেয়া হয়। এ ঘটনায় কক্সবাজার জেলা জামায়াত ইসলামীর অভ্যন্তরে তোলপাড় সৃষ্টি হয়েছে। চকরিয়া আওয়ামীলীগের এক প্রভাবশালী নেতা ও জেলা জামায়াতের এক শীর্ষ নেতার আস্কারা পেয়ে দীর্ঘদিন ধরে ধর্মের লেবাসদারী মোজাম্মেল বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্টানের সাথে অর্থ প্রতারণা করে আসছে। ইতোমধ্যে অর্থ প্রতারক মোজাম্মেল চেক প্রতারণার দায়ে জেল কেটেছে। তার বিরুদ্ধে রয়েছে সন্ত্রাস,চাঁদাবাজি ও অপহরনের মত জঘন্য মামলা। আশ্চর্যজনক হলোও সত্য যে, এসব মামলার বাদী প্রশাসন বা সরকার দলীয় কেউ নয়, হয় জামায়াত নেতা,সমর্থক কিংবা সাধারণ মানুষ। সূত্র আরও জানায়-চকরিয়ার প্রভাবশালী আওমালীগ নেতাদের সাথে রাতের আঁধারে সখ্য গড়ে তোলে জামায়াত আমীর মোজাম্মেল অর্থ প্রতারণার মাধ্যমে কোটি টাকা আয় করেছেন। যা দুদকের তদন্তে আসল সত্য বের হয়ে আসবে-এই অভিমত ব্যক্ত করেছেন ম্যানগোভের পরিচালক হামিদ হোসেন সেলিম।
ম্যানগ্রোভ এসেটস লিঃ সূত্র জানায়-গত ১৯ ফের্রুয়ারী অনুষ্টিত কোম্পানীর সভায় সভাপতিত্ব করে ম্যানগ্রোভ এসেটস লিমিটেডের চেয়ারম্যান আলহাজ্ব আরিফুর রহমান চৌধুরী মানিক । সিইও এইচ এম সোহরাব মোস্তফা রিকন এর সভাপতিত্ব অনুষ্টিত সভায় বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক এডভোকেট রিদুয়ানুল করিম, পরিচালকবৃন্দ যথাক্রমে জামায়াত নেতা আব্দুল্লাহ আল ফারুক,নুরুজ্জামান মঞ্জুর,মাহামুদুল করিম, আব্দুল হক, হামিদ হোসেন সেলিম।শেয়ার হোল্ডারদের মধ্যে বক্তব্য রাখেন, পীরে সাহেবজাদা আ ক ম ছাদেক,সালেকুজ্জমান,হামিদুল হক,গিয়াস উদ্দিন প্রমুখ। সভায় কোম্পানীর ৫০ জন পরিচালক শেয়ার হোল্ডারদের মধ্যে ৪৫ জন উপস্থিত ছিলেন। এতে সদস্যরা সর্বসম্মতভাবে কোম্পানি আইন ১৯৯৪ অনুসরে দুর্নীতি ও অর্থ আত্মসাতের দায়ে সাবেক এমডি ও পরিচালক মোজাম্মেল হককে উপস্থিতিদের প্রত্যক্ষ ভোটে মোজাম্মেল হককে অপসারণ করা হয়। পরে সিইও এইচ এম সোহরাব মোস্তফা রিকনকে নতুন ব্যবস্থাপনা পরিচালক নির্বাচিত করা হয়।
এদিকে ম্যানগ্রোভ এসেটস লিমিটেডের চেয়ারম্যান আলহাজ্ব আরিফুর রহমান চৌধুরী মানিক ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

নিউজটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই বিষয়ে আরো সংবাদ দেখুন
© All rights reserved © 2021 cox71.com
Developed by WebArt IT