সাঈদী হেলাল সোয়েব,নান্নু জাহেদ ফরহাদ প্যানেলে হচ্ছে ডিএফএ নির্বাচন

রির্পোটার:
  • সংবাদ প্রকাশের সময় : সোমবার, নভেম্বর ১৫, ২০২১
  • 157 বার সংবাদটি পড়া হয়েছে

মাহাবুবুর রহমান.
সাঈদী, হেলাল এবং নান্নু, জাহেদ প্যানেলে হচ্ছে জেলা ফুটবল এসোসিয়েশনের নির্বাচন। ১৭ নভেম্বর ভোট হবে রামু বন বিভাগের রেষ্ট হাউজে এবারের নির্বাচনে ৩৮ জন সদস্য তাদের ভোটাধিকার প্রয়োগ করবে। তারাই নির্ধারণ করবে আগামী দিনে কক্সবাজার কাদের হাতে থাকবে ফুটবলের নিয়ন্ত্রন।
নির্ধারিত সময়ের দেড় বছর পরে অনুষ্টিত হবে যাচ্ছে কক্সবাজার ফুটবল এসোসিয়েশনের নির্বাচন। আগামী ১৭ নভেম্বর নির্বাচনের দিন ধার্য্য করে ইতি মধ্যে নির্বাচনের প্রস্ততিও সম্পন্ন করেছে নির্বাচন কমিশন। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের আওতাধীন কক্সবাজার ফুটবল এসোসিয়েশন (ডিএফএ)র নির্বাচনকে ঘিরে ইতি মধ্যে সরগরম হয়ে উঠেছে জেলার ক্রীড়াঙ্গন।
কক্সবাজার ফুটবল এসোসিয়েশন (ডিএফএ) নির্বাচন কমিশনার জেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক খোরশেদ আলম জানান, কক্সবাজার ফুটবল এসোসিয়েশনের ভোট গ্রহন করা হবে ১৭ নভেম্বর। উক্ত দিনে রামু বন বিভাগের রেষ্ট হাউজে সকাল ১০ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত ভোট গ্রহন করা হবে। এবারের নির্বাচনে ৩৮ জন সদস্য তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এদিকে বহুল প্রতিক্ষিত এই ডিএফএ নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে ততই জটিল হয়ে উঠছে নির্বাচনী হিসাবে নিকাশ। ইতি মধ্যে নির্বাচনের জন্য দুটি প্যানেল ঘোষনা করা হয়েছে। এর মধ্যেএকটিতে আছে ডিএফএর বর্তমান সভাপতি চকরিয়া উপজেলা চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী সভাপতি পদে। এছাড়া একই প্যানেলে সহ সভাপতি পদে আছেন জেলা ক্রীড়া সংস্থার যুগ্ন সাধারণ সম্পাদক পৌর কাউন্সিলার হেলাল উদ্দিন কবির,ডিজিটাল হাসপাতালে ব্যবস্থপনা পরিচালক যুবলীগ নেতা সোয়েব ইফতেখার। তাদের প্যানেলে কোষাধ্যক্ষ পদে নির্বাচন করছেন জেলার তারকা ফুটবলার মাসুদ আলম। এছাড়া তাদের প্যানেলে বিভিন্ন পদে সদস্য সহ মোট ১৩ জন নির্বাচন করছেন। অন্যদিকে প্যানেল ভুক্ত হয়ে নির্বাচন করছেন সভাপতি পদে জেলার এক সময়ের তুখোড় ফুটবলার,বর্তমানে জেলা ক্রীড়া সংস্থার কোষাধ্যক্ষ একেএম রাশেদ হোসাইন নান্নু,একই প্যানেলে সহ সভাপতি পদে নির্বাচন করছেন সাবেক ডিএফএ সভাপতি জনপ্রিয় ফুটবলার এম জাহেদ উল্লাহ, এবং টেকনাফ উপজেলা ক্রীড়া সংস্থার সাবেক সাধারণ সম্পাদক ও ডিএফএর বর্তমান কোষাধ্যক্ষ ফরহাদুজ্জামান। এই প্যানেলে কোষাধ্যক্ষ পদে নির্বাচন করছেন জেলা ফুটবল দলের অধিনায়ক ইসমাঈল জাহেদ। তাদের প্যানেলেও সদস্য সহ মোট ১৩ জন প্রতিদ্ধন্ধিতা করছেন।
জানা গেছে ২০১৬ সালের মার্চ মাসে সর্বশেষ ডিএফএর নির্বাচন হয়েছিল। তবে ৪ বছরে কোন আনুষ্টানিক ফুটবল লীগ আয়োজন করতে পারেনি বর্তমান কমিটি। তবে লীগ আয়োজন করতে না পারলেও অন্যান্য বেশ কিছু আয়োজন এবং জেলা ফুটবল দলের সফলতা ছিল চোখে পড়ার মত। সাধারণ ফুটবলারদের দাবী যারাই নেতৃত্বে আসুক সারা বছর যেন মাঠে ফুটবল খেলা থাকে। আর ফুটবল যেন রাজনৈতিক হাতিয়ার হয়ে না উঠে সেটাই প্রত্যাশা করে সাধারণ ভোটাররা। তবে নির্বাচন পরিচালনা কমিটিতে কোন ফুটবলার বা ফুটবল সংগঠক না থাকায় হতাশা ব্যাক্ত করেন অনেকে। এ ব্যপারে ডিএফএ সভাপতি প্রার্থী একেএম রাশেদ হোসাইন নান্নু বলেন,আমি ফুটবল মাঠ থেকে উঠে আসা মানুষ। আমার কাছে সব সময় ফুটবল এবং খেলোয়াড়রাই বেশি প্রাধান্য পাবে। আমি প্রার্থী হয়েছি ফুটবলের উন্নয়নের জন্য। এ সময় তিনি সবার সহযোগিতা কামনা করেন। অন্যদিকে বর্তমান সভাপতি ফজলুল করিম সাঈদী বলেন,করোনা পরিস্থিতির কারনে কিছুটা বিলম্বে ডিএফএ নির্বাচন হচ্ছে। তবে আমি সব সময় ফুটবলকে কিভাবে সময় দিয়েছিএবং মুল্যায়ন করেছি সেটা পুরু কক্সবাজারের মানুষ জানে। দায়িত্ব নেওয়ার পর থেকেই আমি পুরু জেলায় ফুটবলকে এগিয়ে নেওয়ার জন্য কাজ করেছি। আগামীদিনের জন্য আমি সবার সহযোগিতা কামনা করছি।

 

নিউজটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই বিষয়ে আরো সংবাদ দেখুন
© All rights reserved © 2021 cox71.com
Developed by WebArt IT