সশস্ত্র বাহিনী নির্বাচনী পর্ষদ ২০২০ এর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

রির্পোটার:
  • সংবাদ প্রকাশের সময় : সোমবার, সেপ্টেম্বর ৭, ২০২০
  • 168 বার সংবাদটি পড়া হয়েছে

কক্স৭১
‘সশস্ত্র বাহিনী নির্বাচনী পর্ষদ- ২০২০’ এর উদ্বোধনী অনুষ্ঠান আজ সোমবার (০৭-০৯-২০২০) স্বস্ব বাহিনীর সদরদপ্তরে অনুষ্ঠিত হয়। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন হতে ভিডিও টেলি কনফারে›েসর মাধ্যমে এ নির্বাচনী পর্ষদের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। এ সময় তিনি সংশ্লিষ্ট উধ্বর্তন কর্মকর্তার উদ্দেশ্যে তার দিক নির্দেশনামূলক মূল্যবান বক্তব্য উপস্থাপন করেন। সেনা বাহিনীর নির্বাচনী পর্ষদ ১১ সেপ্টেম্বর এবং বিমান বাহিনীর নির্বাচনী পর্ষদ ১০ সেপ্টেম্বর ২০২০ শেষ হবে।

সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ,নৌবাহিনী প্রধান এমডিরাল এম শাহীন ইকবাল, এবং বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত ,স্বস্ব সদরদপ্তর হতে সরাসরি ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধনী অনুষ্ঠানে যুক্ত হন এবং মাননীয় প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জ্ঞাপন করেন। সশস্ত্র বাহিনীর পদোন্নতি পর্ষদের সাথে সংশ্লিষ্ট অন্যান্য উধর্¡তন কর্মকর্তাবৃন্দও ভিডিও টেলি কনফারেন্স এর মাধ্যমে সরাসরি উদ্বোধনী অনুষ্ঠানে যুক্ত হন।

মাননীয় প্রধানমন্ত্রী পদোন্নতির জন্য অফিসারদের স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ¡াস, গণতন্ত্র রক্ষায় দৃঢ় প্রত্যয় পেশাগত দক্ষতা, নেতৃত্বের গুণাবলী, শৃঙ্খলার মান, সততা, বিশ¡স্ততা ও আনুগত্য এবং সর্বোপরি নিযুক্তিগত উপযোগিতার উপর গুরুত্ব আরোপ করতে নির্বাচনী পর্ষদকে উপদেশ দেন।

এ নির্বাচনী পর্ষদের মাধ্যমে সেনাবাহিনীর কর্নেল হতে ব্রিগেডিয়ার জেনারেল এবং লেঃ কর্নেল হতে কর্নেল পদবিতে পদোন্নতির জন্য সিদ্ধান্ত নেয়া হবে। অন্যদিকে নৌবাহিনীর ক্যাপ্টেন হতে কমডোর, কমান্ডার হতে ক্যাপ্টেন ও লেঃ কমান্ডার হতে কমান্ডার পদবিতে পদোন্নতির জন্য সিদ্ধান্ত গৃহীত হবে। তাছাড়া, এ পর্ষদের মাধ্যমে বিমান বাহিনীর গ্রæপ ক্যাপ্টেন হতে এয়ার কমডোর, উইং কমান্ডার হতে গ্রæপ ক্যাপ্টেন এবং স্কোয়াড্রন লীডার হতে উইং কমান্ডার পদে যোগ্য প্রার্থীদের পদোন্নতির ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে।

উল্লেখ্য, সশস্ত্র বাহিনীর সর্বোচ্চ নীতি-নির্ধারণী পর্যায়ের কর্মকর্তাবৃন্দের সমন¡য়ে গঠিত এ পর্ষদের মাধ্যমে সেনা, নৌ এবং বিমান বাহিনীর ভবিষ্যৎ জ্যেষ্ঠ নেতৃত্বের জন্য মেধাবী, যোগ্য ও দক্ষ অফিসারগণ সরকারের অনুমোদন সাপেক্ষে পদোন্নতি পাবেন।

অনুষ্ঠানের শেষাংশে মাননীয় প্রধানমন্ত্রী সেনা, নৌ ও বিমান বাহিনীর উপস্থিত উধর্¡তন কর্মকর্তাদের সাথে পৃথকভাবে মত বিনিময় করেন ও কুশলাদি জিজ্ঞাসা করেন। সশস্ত্র বাহিনী নির্বাচনী পর্ষদ-২০২০ এর উদ্বোধনী অনুষ্ঠানে মাননীয় প্রধানমন্ত্রীর মূল্যবান দিক নির্দেশনা সশস্ত্র বাহিনীর ভবিষ্যৎ নেতৃত্ব নির্বাচনের ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ অবদান রাখবে।

উক্ত অনুষ্ঠানে মাননীয় প্রধানমন্ত্রীর নিরাপত্তা বিষয়ক উপদেষ্টা মেজর জেনারেল (অবঃ) তারিক আহমেদ সিদ্দিক, মূখ্য সচিব জনাব ড. আহমদ কায়কাউস উপস্থিত ছিলেন। সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার লেঃ জেনারেল মোঃ মাহফুজুর রহমান অনুষ্ঠানটি সঞ্চালনা করেন।

নিউজটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই বিষয়ে আরো সংবাদ দেখুন
© All rights reserved © 2021 cox71.com
Developed by WebArt IT