শিরোনাম :
টেকনাফে পুলিশের উপর হামলাকরে আসামী ছিনতাই : ইউপি সদস্য আটক ফের অস্ট্রেলিয়াকে হারাল টাইগাররা প্রযোজক রাজের বাসায় র‍্যাবের অভিযান ঘর নদীতে পড়ে যাওয়ার চিন্তায় ঘুমাতে পারছেনা চাকমারকুল ইউপির ৩ গ্রামের মানুষ রামুতে অসহায়দের মানবিক সহায়তা দিয়েছে সুশাসনের জন্য নাগরিক ‘সুজন’ দর্জি দোকানের কর্মচারীথেকে নেতা মনির : ৪ দিনের রিমান্ডে পরীমনির বাসায় অভিযান সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে : র‌্যাব বৌভাতে যাওয়ার সময় বজ্রপাতে ১৭ বরযাত্রীর মৃত্যু প্রসাধনীর আড়ালে চকরিয়া কুরিয়ারে মিলল ৭০ লক্ষ টাকার ইয়াবা, পাচারকারী আটক সুজন জেলা কমিটির পক্ষ থেকে বন্যাদূর্গতদের মাঝে অর্থ সহায়তা প্রদান

সমুদ্রসৈকতে জাতীয় সার্ফিং টুর্ণামেন্ট শুরু

রির্পোটার:
  • সংবাদ প্রকাশের সময় : শুক্রবার, এপ্রিল ২৬, ২০১৯
  • 166 বার সংবাদটি পড়া হয়েছে

আজিম নিহাদ
রোজানের বয়স এখনো যুগ পেরোইনি। এই বয়সে ঢেউয়ের সাথে তাল মিলিয়ে মনোমুগ্ধকর সার্ফিংয়ে মাতিয়ে তুলেছে কক্সবাজার সমুদ্রসৈকত। শুধু পর্যটক নয়, মন কেড়েছে বিদেশি সার্ফারদেরও। এই ক্ষুদে সার্ফারের স্বপ্ন এখন বিশ^ জয়ের।
রোজানের পুরো নাম তারেক ইকবাল রোজান (১১)। তার বাড়ি কক্সবাজার শহরের বাহারছড়া। শহরের প্রভাতী স্কুলের ৪র্থ শ্রেণির ছাত্র রোজান গত এক বছর ধরে সার্ফিং রপ্ত করছে। পড়াশোনার পাশাপাশি সার্ফিং শেখে সে। এই অল্প সময়ের মধ্যেই সবার কাছে আকর্ষণের কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে সে।
শুক্রবার (২৬ এপ্রিল) কক্সবাজার সমুদ্রসৈকতে শুরু হয়েছে ৫ম জাতীয় সার্ফিং টুর্ণামেন্ট। টুর্ণামেন্টে জুনিয়র বয়েজ ক্যাটাগরিতে অংশগ্রহণ করেছে রোজান। শুক্রবার দুপুরে টুর্ণামেন্টের আনুষ্ঠানিক উদ্বোধন করেন সংসদ সদস্য ও বাংলাদেশ সার্ফিং অ্যাসোসিয়েশনের সভাপতি কাজী ফিরোজ রশিদ।
জনপ্রশাসন মন্ত্রণালয়ের এপিডি (অতিরিক্ত সচিব) ও বাংলাদেশ সার্ফিং অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক শেখ ইউসুফ হারুনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের চেয়ারম্যান আক্তারুজ্জামান খান কবির, কক্সবাজারের জেলা প্রশাসক (ভারপ্রাপ্ত) মোহাম্মদ আশরাফুল আফসার, সার্ফিং দ্য নেশনের প্রেসিডেন্ট টম বাওয়ার, ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার জসিম উদ্দিন প্রমুখ।
আয়োজক কর্তৃপক্ষ জানায়, এবারের টুর্ণামেন্টে সিনিয়র ম্যান, জুনিয়র বয়েজ ও গার্ল ভিডিশন তিন ক্যাটাগরিতে ৬৫ জন সার্ফার অংশগ্রহণ করেছে। তৎমধ্যে সবচেয়ে কম বয়সী সার্ফার রোজান। টুর্ণামেন্টে বিচারকের ভূমিকা পালন করছে আমেরিকার দ্বীপপুঞ্জ হাওয়াই থেকে সার্ফিং দ্য নেশনের প্রেসিডেন্ট টম বাওয়ারের নেতৃত্বে আগত একদল বিদেশি সার্ফার। আগামী রোববার টুর্ণামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হবে।
প্রতিযোগিতায় অংশ নেওয়া ক্লাব বাংলাদেশ সার্ফ গার্লস অ্যান্ড বয়েজের প্রতিষ্ঠাতা রাশেদ আলম জানান, গত ৫ বছর ধরে এই টুর্ণামেন্ট অনুষ্ঠিত হচ্ছে। এই ধরণের টুর্ণামেন্ট অনুষ্ঠিত হলে রোজানের মত মেধাবী ক্ষুদে সার্ফাররা নিজেদেরকে সবার সামনে তুলে ধরার সুযোগ পায়। তাই শুধু প্রতিবছর একবার করে জাতীয় টুর্ণামেন্ট নয়, সারাবছর ক্লাব ভিত্তিক প্রতিযোগিতার আয়োজন করা দরকার।
সংসদ সদস্য কাজী ফিরোজ রশিদ বলেন, সার্ফিং সারাবিশে^ অত্যন্ত জনপ্রিয় খেলা। আমাদের দেশের বিশেষ করে কক্সবাজারের ছেলে-মেয়েরা সার্ফিংয়ে অত্যন্ত দক্ষ। কিন্তু সঠিকভাবে তুলে ধরতে পারছি না বলে পিছিয়ে রয়েছি। এই ক্রীড়াটাকে তুলে ধরার জন্য সরকারী পৃষ্ঠপোষকতা দরকার।

নিউজটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই বিষয়ে আরো সংবাদ দেখুন
© All rights reserved © 2021 cox71.com
Developed by WebArt IT