শুক্রবার থেকে শুরু হচ্ছে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট

রির্পোটার:
  • সংবাদ প্রকাশের সময় : বুধবার, জানুয়ারী ১৩, ২০২১
  • 163 বার সংবাদটি পড়া হয়েছে

কক্স৭১
কক্সবাজার পৌরসভার আয়োজনে ‘বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট’ মাঠে গড়াচ্ছে আগামী ১৫ জানুয়ারি শুক্রবার। বিকাল ৩টায় কক্সবাজার বীরশ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়ামে টুর্নামেন্টের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দিন আহমেদ। এ উপলক্ষে বুধবার (১৩ জানুয়ারি) দুপুরে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে কক্সবাজার পৌরসভার আয়োজনে ঝাঁকজমকভাবে স্বাস্থ্যবিধি মেনে এই টুর্নামেন্ট আয়োজন করা হয়েছে। ইতোমধ্যে টুর্নামেন্টের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। টুর্নামেন্টে শিরোপা লড়াইয়ে অংশ নিচ্ছে ৮টি দল। দলগুলো হলো-কক্সবাজার সদর, রামু, টেকনাফ, উখিয়া, মহেশখালী, কুতুবদিয়া, চকোরিয়া ও পেকুয়া। স্ব স্ব উপজেলা নির্বাহী কর্মকর্তার নেতৃত্বে টিমের নেতৃত্বে দেবেন উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক। আয়োজনে সার্বিক সহযোগিতা করছে শ্রিম্প হ্যাচারী এসোসিয়েশন অব বাংলাদেশ (সেব) ও জেলা ক্রীড়া সংস্থা।
মেয়র মুজিবুর রহমান আরও বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এমন একজন নেতা, যাঁর সঙ্গে বাংলাদেশের ইতিহাসের সম্পর্ক গভীর। ঘাতকের বুলেট তাঁকে হত্যা করলেও সে সম্পর্ক মোটেই ছিন্ন করতে পারেনি। যত দিন যাচ্ছে, ততই ইতিহাসে তাঁর নাম সমুজ্জ্বল হয়ে উঠেছে। এই টুর্নামেন্টের মাধ্যমে নতুন প্রজন্ম বঙ্গবন্ধু সম্পর্কে আরও বিশদভাবে জানতে পারবে। এছাড়া তরুণ প্রজন্মকে মাদক থেকে দুরে রাখতে এই আয়োজন গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।
বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের আহবায়ক কক্সবাজার পৌরসভার প্যানেল মেয়র-২ হেলাল উদ্দিন কবিরের সঞ্চালনায় অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক জসিম উদ্দিন, সহ-সভাপতি অধ্যক্ষ জসিম উদ্দিন, পৌর আওয়ামী লীগের সভাপতি মো. নজিবুল ইসলাম।এ সময় পৌরসভার কাউন্সিলার বৃন্ধ সহ কক্সবাজারের প্রিন্ট এবং ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিক বৃন্ধ উপস্থিত ছিলেন।
বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের আহবায়ক কক্সবাজার পৌরসভার প্যানেল মেয়র-২ হেলাল উদ্দিন কবির বলেন, খেলা হবে নকআউট পদ্ধতিতে। প্রতিদলে ৩ জন অতিথি খেলোয়াড় থাকবে। খেলা পরিচালনা করবেন বাফুফে রেফারিরা। টুর্নামেন্টে চ্যাম্পিয়ন দল পাবে ট্রফিসহ ২ ভরি স্বর্ণালঙ্কারের দাম ১ লক্ষ টাকা, রানারআপ দল পাবে ট্রফিসহ ১ ভরি স্বর্ণালঙ্কারের দাম ৫০ হাজার টাকা। এছাড়া থাকবে সর্বোচ্চ গোলদাতা, ম্যাচ ও টুর্নামেন্ট সেরা পুরস্কারসহ নগদ অর্থ। খেলা উপভোগে টিকেট মূল্য নির্ধারণ করা হয়েছে ৩০ টাকা।
খেলার সময়সুচীঃ
১। ১৫ জানুয়ারি চকরিয়া বনাম রামু উপজেলা।
২। ১৬ জানুয়ারি টেকনাফ বনাম মহেশখালী উপজেলা।
৩। ১৭ জানুয়ারি সদর বনাম পেকুয়া উপজেলা।
৪। ১৮ জানুয়ারি উখিয়া বনাম কুতুবদিয়া উপজেলা।
খেলা হবে নকআউট পদ্ধতিতে।
সেমিনাল অনুষ্ঠিত হবে ১৯ ও ২০ জানুয়ারি।
পরে সুবিধাজনক দিনে ফাইনাল অনুষ্ঠিত হবে।

নিউজটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই বিষয়ে আরো সংবাদ দেখুন
© All rights reserved © 2021 cox71.com
Developed by WebArt IT