শিরোনাম :
টেকনাফে পুলিশের উপর হামলাকরে আসামী ছিনতাই : ইউপি সদস্য আটক ফের অস্ট্রেলিয়াকে হারাল টাইগাররা প্রযোজক রাজের বাসায় র‍্যাবের অভিযান ঘর নদীতে পড়ে যাওয়ার চিন্তায় ঘুমাতে পারছেনা চাকমারকুল ইউপির ৩ গ্রামের মানুষ রামুতে অসহায়দের মানবিক সহায়তা দিয়েছে সুশাসনের জন্য নাগরিক ‘সুজন’ দর্জি দোকানের কর্মচারীথেকে নেতা মনির : ৪ দিনের রিমান্ডে পরীমনির বাসায় অভিযান সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে : র‌্যাব বৌভাতে যাওয়ার সময় বজ্রপাতে ১৭ বরযাত্রীর মৃত্যু প্রসাধনীর আড়ালে চকরিয়া কুরিয়ারে মিলল ৭০ লক্ষ টাকার ইয়াবা, পাচারকারী আটক সুজন জেলা কমিটির পক্ষ থেকে বন্যাদূর্গতদের মাঝে অর্থ সহায়তা প্রদান

শিশু পার্কের অভাবে বিনোদন বঞ্চিত জেলার শিশু-কিশোরেরা

রির্পোটার:
  • সংবাদ প্রকাশের সময় : মঙ্গলবার, ডিসেম্বর ৩, ২০১৯
  • 175 বার সংবাদটি পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদক,ঈদগাঁও

সদরের বৃহৎ বানিজ্যিক শহর ঈদগাঁওতে শিশু পার্ক না থাকায় বিনোদনের সুযোগ থেকে পিছপা হয়ে পড়েছে শিশু-কিশোরেরা।ফলে বিদ্যালয়ে যাওয়া-আসা ছাড়া শিশু বান্ধব কার্যক্রমে তারা অংশ নিতে পারেনা কোনভাবেই।

সচেতন মহলের মতে, বৃহৎ এলাকা ঈদগাঁওতে শিশু পার্কসহ বিনোদনের স্পট গড়ে উঠলে পর্যটন খাতে সরকার রাজস্ব আদায় করতে পারবে। পড়ন্ত বিকেলে এলাকার লোকজন চৌফলদন্ডী দৃষ্টনন্দন ব্রীজসহ পাশ্বর্বতী দীর্ঘতম সমুদ্র সৈকতে কিছুটা হলেও বিনোদন করতে পারলেও শিশুরা বঞ্চিত হচ্ছে বিনোদন থেকে।

কজন শিক্ষার্থীর মতে,শিশুদের জন্য বৃহত্তর ঈদগাঁওতে বিনোদনের জন্য একটি শিশু পার্ক অতীব জরুরী বটে। যাতে করে,লেখাপড়ার পাশাপাশি কিছুটা সময় হলেও বিনোদনের মাধ্যমে মনমানসিকতা কে একটু হলেও পরির্বতন করতে পারবে শিশুরা।

ঈদগাহ রিপোর্টার্স সোসাইটির সাবেক সভাপতির মতে,শিশুসহ নানা পেশার মানুষের জন্য বাড়তি একটি বিনোদন কেন্দ্র খুবই দরকার।

দুয়েক ব্যবসায়ী জানান, দুরদুরান্ত থেকে ভ্রমনে কক্সবাজার সমুদ্র সৈকতে পর্যটকরা ছুটে আসে। অথচ তাদেরকে কিছুটা সময় বিনোদনের মাধ্যমে ধরে রাখতে বাড়তি কোন আয়োজন নেই। শিশুদের মুগ্ধ করার মতো বাড়তি কিছুর অভাববোধ করে সকলে।

সানজিদা হেনা আইরিনসহ বেশ কজন শিশুরা জানিয়েছেন,শিশু পার্ক থাকলে অনেক মজা হতো। বিনোদন বলতে বাবা-মা কিংবা বড় ভাই বা কোন আত্বীয় স্বজনদের সাথে কোন না কোন স্থানে বেড়াতে যাওয়া ছাড়া আর কোন জায়গা নেই। শিশু পার্কের আনন্দটা কিন্তু আলাদা। ঈদগাঁওতে একটি শিশু পার্ক খুব জরুরী।

স্থানীয়দের মতে,ঈদগাঁওতে প্রাকৃতিক সৌন্দর্য স্থান রাবার ড্রাম পয়েন্টে যদি শিশু পার্ক স্থাপন করা হয়,তাহলে সে অনুপাতে পর্যটক সুবিধা বাড়তে পারে বলে আশাবাদী তারা। হয়তো পর্যটন শিল্প বিকাশে বহুদূর এগিয়ে যাবে।আগামী প্রজন্মের শিশুদের জন্য বিনোদনের স্থান শিশু পার্ক স্থাপন এখন সময়ের দাবী।

নিউজটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই বিষয়ে আরো সংবাদ দেখুন
© All rights reserved © 2021 cox71.com
Developed by WebArt IT