শিরোনাম :
মাতারবাড়ি প্রকল্প এলাকা পরিদর্শন করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী শেখ হাসিনার জম্মদিন উপলক্ষ্যে ঈদগাঁওতে ১ হাজার ৫শ জনের মাঝে টিকা আইসক্রিম বিক্রেতা থেকে কোটিপতি রোহিঙ্গা জালাল : নেপথ্যে ইয়াবা ব্যবসা সিনহা হত্যা মামলার চতুর্থ দফা সাক্ষ্যগ্রহন শুরু উখিয়ার রোহিঙ্গা ছৈয়দ নুরের এনআইডি বাতিল করতে নির্বাচন কমিশনে অভিযোগ আদালতের নির্দেশ অমান্য করে কলাতলীতে হোটেল দখলে নিতে তৎপর প্রতারক চক্র অবাধ তথ্য প্রবাহ দূর্নীতি প্রতিরোধে সহায়ক ভুমিকা রাখতে পারে : সুজনের আলোচনা সভায় বক্তারা ফাঁদে ফেলে ব্ল্যাকমেইল করতেন বিশ্ববিদ্যালয়ের দুই নারী শিক্ষক ২০ হাজার ইয়াবা সহ আটক ১ জেলার বিভিন্ন মসজিদ মাদ্রাসায় কর্মরত রোহিঙ্গাদের সরকারি সুযোগ সুবিধা বাতিলের দাবীতে আবেদন

শহীদের রক্ত বৃথা যেত দেবনা,আশেক উল্লাহ রফিক এমপি

রির্পোটার:
  • সংবাদ প্রকাশের সময় : সোমবার, ডিসেম্বর ১৪, ২০২০
  • 288 বার সংবাদটি পড়া হয়েছে

প্রেস বিজ্ঞপ্তি
আশেক উল্লাহ রফিক এমপি বলেছেন, মহেশখালীতে হানাদার বাহিনী একই সাথে ৯৪ জনকে হত্যা করে গণকবর দিয়েছিল। এই শোকাহত দিনে শহীদের আমরা শ্রদ্ধার সাথে স্মরণ করি। তিনি বলেন তাদের আত্ম বলিদান এর মাধ্যমে আমরা এই স্বাধীন বাংলাদেশ পেয়েছি। কিন্তু স্বাধীনতা সংগ্রামে মহানায়ক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করে দেশ পুনরায় পাকিস্তান বানাতে চেয়েছিল ঘাতকরা। এক মুজিব লোকান্তরে হলেও এখন বাংলার ঘরে মুজিবের জন্ম হয়েছে। তাঁদেরই নেতৃত্ব দিচ্ছেন বিশ্বের অন্যতম সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাঁর নেতৃতেই¡ স্বাধীনতার সুফল বাঙালি জাতি পেতে শুরু করেছে। কিন্তু একটি ষড়যন্ত্রকারী মহল নানা অপপ্রচার এবং দেশের অগ্রগতি কে বাধা দিতে বহুমুখী ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। জাতির জনকের ভাস্কর্য বিরোধী বক্তব্য দিয়ে দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির পাঁয়তারা করছে। আমরা এই মৌলবাদী চক্রের অশুভ তৎপরতাকে ঐক্যবদ্ধভাবে মোকাবেলা করতে চাই। আওয়ামী লীগ কখনো হারেনি, বিভিন্ন সময় ষড়যন্ত্র করে হারানো হয়েছে। ষড়যন্ত্রকে আওয়ামী লীগের নেতাকর্মীরা ভয় করে না। আওয়ামী লীগের নেতাকর্মীরা দেশপ্রেমিক’ দেশের জন্য কাজ করে, উন্নয়নের জন্য কাজ করে। দেশের স্বাধীনতার পক্ষে একমাত্র রাজনৈতিক দল আওয়ামী লীগ। ষড়যন্ত্রকারীরা বিএনপি-জামাতের দোসর ওই মৌলবাদী চক্র স্বাধীনতার ইতিহাস বিকৃত করে জাতিকে বিভ্রান্ত করতে চায়। আওয়ামী লীগের একজন কর্মী বেঁচে থাকতে তাদের এই অপচেষ্টা সফল হবে না। তিনি গতকাল মহেশখালীতে শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে মহেশখালীর বৈদ্যভুমিতে ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ ছোট মহেশখালী ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জহিরুল ইসলাম সিকদারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এনামুল করিম এর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, ডাক্তার ফিরোজ খান, যুগ্ম সাধারণ সম্পাদক ব্রজ গোপাল ঘোষ, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক ছালেহ আহমদ, মুক্তিযোদ্ধা নুুরুল হক, উপজেলা আওয়াামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক প্রণব কুমার দে, উপজেলা তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক নেতা মাহবুবুল আলম সাবেক চেয়ারম্যান শামসুল ্আলম, উপজেলা আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক এহছানুল করিম, সাবেক চেয়ারম্যান আবদু সামাদ, উপজেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক সরওয়ার আলম, উপজেলা ছাত্রলীগের সভাপতি হালিমুর রশিদ, ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক হেফায়ত উল্লাহ, ছাত্রনেতা শাহনেওয়াজ ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি এরফান উল্লাহ।
বেলা ১২টায় উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে জাতির জনকে প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পন করেন। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি নুরুল আলম, উপজেলা যুবলীগের আহবায়ক সাজেদুল করিম, কুতুবজুম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোশারফ হোসেন খোকন, দপ্তর সম্পাদক নির্মল চক্রবর্তী, শ্রম বিষয়ক সম্পাদক মোস্তফা আনোয়ার চৌধুরী, জেলা ছাত্রলীগের সাবেক সহসভাপতি আশহাদ উল্লাহ সায়েম ও যুবলীগ নেতা মোজাম্মেল হক বাহাদুর। পরে তিনি শহীদ বুদ্ধিজীবি দিবস উপলক্ষে মহেশাখালী উপজেলা প্রশাসন আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি’র বক্তব্য রাখেন।

নিউজটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই বিষয়ে আরো সংবাদ দেখুন
© All rights reserved © 2021 cox71.com
Developed by WebArt IT