শিরোনাম :
মাতারবাড়ি প্রকল্প এলাকা পরিদর্শন করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী শেখ হাসিনার জম্মদিন উপলক্ষ্যে ঈদগাঁওতে ১ হাজার ৫শ জনের মাঝে টিকা আইসক্রিম বিক্রেতা থেকে কোটিপতি রোহিঙ্গা জালাল : নেপথ্যে ইয়াবা ব্যবসা সিনহা হত্যা মামলার চতুর্থ দফা সাক্ষ্যগ্রহন শুরু উখিয়ার রোহিঙ্গা ছৈয়দ নুরের এনআইডি বাতিল করতে নির্বাচন কমিশনে অভিযোগ আদালতের নির্দেশ অমান্য করে কলাতলীতে হোটেল দখলে নিতে তৎপর প্রতারক চক্র অবাধ তথ্য প্রবাহ দূর্নীতি প্রতিরোধে সহায়ক ভুমিকা রাখতে পারে : সুজনের আলোচনা সভায় বক্তারা ফাঁদে ফেলে ব্ল্যাকমেইল করতেন বিশ্ববিদ্যালয়ের দুই নারী শিক্ষক ২০ হাজার ইয়াবা সহ আটক ১ জেলার বিভিন্ন মসজিদ মাদ্রাসায় কর্মরত রোহিঙ্গাদের সরকারি সুযোগ সুবিধা বাতিলের দাবীতে আবেদন

শহরের বিভিন্ন পয়েন্টে সিএনজি থেকে চাঁদা আদায় বন্ধ করার দাবী জানিয়েছে জেলা অটো রিক্সা,টেম্পো শ্রমিক ইউনিয়ন

রির্পোটার:
  • সংবাদ প্রকাশের সময় : মঙ্গলবার, জুন ১, ২০২১
  • 596 বার সংবাদটি পড়া হয়েছে

সংবাদ বিজ্ঞপ্তি
কক্সবাজার জেলা অটো রিক্সা,টেম্পো শ্রমিক ইউনিয়ন রেজিঃ নং ১৪৯১ এর কার্যক্রম শ্রম অধিদপ্তর কর্তৃক বন্ধ ঘোষনার পরও শহরের বিভিন্ন পয়েন্ট থেকে নিয়মিত চাঁদা তুলছে একদল চাঁদাবাজ। তারা একটি ভুয়া ও অবৈধ সংগঠনের নাম ব্যবহার করে ভুয়া রশিদ পত্র ছাপিয়ে দৈনিক ৮ থেকে ১০ হাজার টাকা চাঁদা তুলে ভাগভোটায়ার করছে। এই অন্যায় কাজ বন্ধ করার জন্য কক্সবাজার জেলা অটো রিক্সা,টেম্পো শ্রমিক ইউনিয়ন ( অন্তবর্তীকালীন কমিটির) সভাপতি রাশেদুল মোস্তফা পুলিশ সুপার ও সদর থানার অফিসার্স ইনচার্জের কাছে লিখিত আবেদন করেছেন। একই সাথে দ্রæত কঠোর আইনগত পদক্ষেপ নিয়ে চাঁদাআদায় বন্ধ করার দাবী জানান।
পুলিশ সুপারের কাছে লিখিত আবেদন পত্র থেকে জানা গেছে, চট্টগ্রাম বিভাগীয় শ্রম অধিদপ্তর কর্তৃক স্বারক নং৪০.০২.০০০.১০২.৩৪.০৯৮.২০.১২৫২ তারিখ ০৫/১১/২০২০ ইং তারিখে রেজিস্ট্রার অব ট্রেড ইউনিয়ন্স মুহাম্মদ নাসির উদ্দিন স্বাক্ষরিত এক আদেশ অনুযায়ী কক্সবাজার জেলা অটো রিক্সা,টেম্পো শ্রমিক ইউনিয়ন রেজিঃ নং ১৪৯১ এর সকল ধরনের কার্যক্রম স্থগিত রাখা হয়। কিন্তু এই আদেশ লংঘন করে নারায়ন দাশ হাসপাতাল সড়ক, মোহাম্মদ ওসমান বিজিবি ক্যাম্প চৌধুরী পাড়া, মোঃ শফি পিতা শামসুল আলম খরুলিয়া ব্যাপারী পাড়া,ঝিলংজা, নুরুল হক পিতা মৃত আলী মদন ৭ নং ওয়ার্ড তারাবনিয়ারছড়া,জালাল উদ্দিন পিতা মৃত গোলাম রহমান সাং পাহাড়তলী পৌরসভা। সহ আরো কয়েকজন মিলে শহরের বিভিন্ন পয়েন্ট থেকে সিএনজি সহ একাধীক গাড়ী থেকে নিয়মত চাঁদা তুলছে যা সংগঠনের কোন ফান্ডে না গিয়ে তারা নিজেরাই ভাগভাটোয়ারা করছে। এতে তারা একটি ভুয়া এবং অবৈধ সংগঠনের নাম ব্যবহার করছে আবার সেখানকার রশিদে ১০ টাকা উল্লেখ থাকলে ২০ টাকা এবং ৫০ টাকা করে তুলছে। এতে একদিকে গরীব অসহায় সিএনজি চালকরা ক্ষতিগ্রস্থ হচ্ছে অন্যদিকে যাত্রীদের অতিরিক্ত ভাড়াদিতে হচ্ছে। তাই এসব অবৈধ কর্মকান্ড বন্ধ করার জন্য আমি রাশেদুল মোস্তফা সংগঠনের সভাপতি হিসাবে উপরোক্ত ব্যাক্তিদের বারন করলে তারা উল্টো আমাকে অকথ্য ভাষায় গালিগালাজ করে। বিষয়টি আমি তাৎক্ষনিক সদর থানার কর্মকর্তাদের অবহিত করেছি। তাই দেশের প্রচলিত আইন এবং শ্রম অধিদপ্তরের নির্দেশনা অনুযায়ী শহরে চলাচলকারী সব ধরনের সিএনজি থেকে চাঁদাআদায় বন্ধ করতে পুলিশ প্রশাসনের কঠোর হস্তক্ষেপ কামনা করেছেন তিনি। এছাড়া দ্রæত চাঁদাআদায় বন্ধ না হলে দুপক্ষের মধ্যে রক্তক্ষয়ি সংঘর্ষ হতে পারে বলে মনে করছেন বেশ কয়েকজন শ্রমিক নেতা। উল্লেখ্য ৮ অক্টোবর ২০২০ তারিখে শ্রদ অধিদপ্তর থেকে কক্সবাজারের জেলা প্রশাসক এবং পুলিশ সুপার বরাবরে ইউনিয়নের নামে অবৈধ চাঁদা উত্তোলন বন্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য অনুরোধ সহ অবগতি জানিয়ে চিঠি প্রেরণ করা হয়েছিল যা এখনো কার্যকর হয়নি। এ ব্যপারে কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার রফিকুল ইসলাম বলেন,বিষয়টি আমি জেনেছি,সে বিষয়ে দ্রæত কঠোর পদক্ষেপ নেওয়া হবে। শহরের কোথাও চাঁদাবাজী করতে দেওয়া হবে না।

নিউজটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই বিষয়ে আরো সংবাদ দেখুন
© All rights reserved © 2021 cox71.com
Developed by WebArt IT