শিরোনাম :

লুটপাট-ক্ষমতাবাজী বন্ধ করে, সুশাসনের রাজনৈতিক চুক্তি করঃ জাসদ

রির্পোটার:
  • সংবাদ প্রকাশের সময় : বুধবার, জুলাই ৩১, ২০১৯
  • 63 বার সংবাদটি পড়া হয়েছে

সংবাদ বিজ্ঞপ্তি
সুশাসনের জন্য রাজনৈতিক চুক্তি’র দাবীতে জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ এর কেন্দ্র ঘোষিত কর্মসূচীর অংশ হিসাবে ৩১ জুলাই বুধবার বিকাল ৪টায় এক বিক্ষোভ মিছিল কক্সবাজারের প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা জাসদ কার্যালয়ের সামনে এক মানব বন্ধন অনুষ্ঠিত হয়।
জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ কক্সবাজার জেলার সভাপতি জননেতা নঈমুল হক চৌধুরী টুটুলের সভাপতিতে অনুষ্ঠিত মানব বন্ধনে বক্তব্য রাখেন- জাসদ কক্্সবাজার জেলার সাধারণ সম্পাদক এডভোকেট আবুল কালাম আজাদ, যুগ্ম সম্পাদক মোহাম্মদ হোসাইন মাসু, সহ-সম্পাদক এডভোকেট রফিক উদ্দিন, দপ্তর সম্পাদক মিজানুর রহমান বাহাদুর, শহর জাসদ ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নুর আহমদ, মহেশখালী উপজেলা জাসদের আহবায়ক আশরাফুল করিম নোমান, জাতীয় যুবজোট সাধারণ সম্পাদক অজিত কুমার দাশ হিমু, শ্রমিকজোট আহবায়ক আবদুল জব্বার, যুগ্ম আহবায়ক আসাদুল হক আসাদ, প্রদীপ দাশ, মোঃ রফিক, সদর উপজেলা যুবজোট সভাপতি রফিকুল ইসলাম সিরাজী, সাধারণ সম্পাদক জাকের হোসাইন, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ আমান উল্লাহ আমান, জাতীয় যুবজোট চকরিয়া উপজেলা সভাপতি নুরুল আলম সিকদার, রামু উপজেলা যুবজোট সভাপতি শহিদুল ইসলাম খোকন, শহর যুবজোট সভাপতি মোঃ জামাল হোসেন, সাধারণ সম্পাদক রতন কান্তি দে, বাংলাদেশ ছাত্রলীগ, কক্সবাজার জেলার সভাপতি আবদুর রহমান, শহর ছাত্রলীগ সভাপতি মোঃ কাইছার হামিদ, লোড আনলোড মৎস্য শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক শাখাওয়াত হোসেন সবুজ, সৈয়দুল আহমদ সোহেল প্রমুখ।
মানব বন্ধনোত্তর সমাবেশে নেতৃবৃন্দরা বলেন, জঙ্গিবাদ, সন্ত্রাস, সহিংসতা, অন্তর্ঘাত, নাশকতা, আগুন সন্ত্রাস, অশান্তির রাজনীতি কোনঠাসা হয়েছে। দেশ আজ শান্তি-স্থিতিশীলতা, উন্নয়ন উৎপাদনের পথে অনেক এগিয়েছে। দেশ আজ এক নতুন রাজনৈতিক পর্বে উপনীত হয়েছে। কিন্তু দুর্নীতি, লুটপাট, সামাজিক অনাচার-অবিচার আশংকাজনকহারে বৃদ্ধি পেয়েছে। ক্ষেত্র বিশেষে অপরাধীরা রাজনৈতিক ক্ষমতার মদদপুষ্ট হয়ে প্রশাসনিক আশ্রয় প্রশ্রয়ে বেপরোয়া হয়ে উঠেছে। সমাজে বৈষম্য বেড়েছে। বৈষম্য ও বঞ্চনার শিকার সাধারণ মানুষ বিপন্ন বোধ করছে। সামাজিক অস্থিরতা ও অসহিঞ্চুতা বৃদ্ধি পেয়েছে। দেশের এ পরিস্থিতি কারোই কাম্য নয়। এ পরিস্থিতি অবসানে মুখ বা দল না দেখে আইনের কঠোর প্রয়োগ এবং প্রশাসনের নিরপেক্ষ ও কার্যকর ভূমিকা নিশ্চিত করতে হবে।
নেতৃবৃন্দরা আরো বলেন, বহু কষ্টে অর্জিত শান্তি-স্থিতিশীলতা-উন্নয়ন-উৎপাদনের ধারায় দেশকে এগিয়ে নিতে সুশাসনের কোন বিকল্প নেই। তাই জাসদ দেশের এই নতুন পর্বে সুশাসনের জন্য রাজনৈতিক চুক্তিতে উপনীত হতে সরকারসহ দেশের সকল গণতান্ত্রিক দেশপ্রেমিক, দল-শক্তি-মহল-ব্যক্তির প্রতি আহবান জানাচ্ছে। জাসদ মনে করে, সুশাসন নিশ্চিত করা না গেলে ১৪দল তথা মুক্তিযুদ্ধের স্বপক্ষের সরকারের এই উন্নয়ন মুখতুবরে পড়বে। তাই আসুন জাসদের সুশাসনের জন্য রাজনৈতিক চুক্তির প্রস্তাবকে সমর্থন দিয়ে দেশের উন্নয়ন ও উৎপাদনের ধারাকে তরান্বিত করি।
নেতৃবৃন্দরা বলেন- আগামী ঈদ উল আযহার পরে কক্সবাজারের উন্নয়ন বৈষম্য, সর্বক্ষেত্রে দলবাজী, ক্ষমতাবাজী, দুর্নীতি প্রতিরোধের দাবীতে রাজপথে আন্দোলন সংগ্রাম শুরু করবে। এই আন্দোলন সংগ্রামে সকল দেশপ্রেমিক জনতাকে শামিল হওয়ার আহবান জানান।

নিউজটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই বিষয়ে আরো সংবাদ দেখুন
© All rights reserved © 2021 cox71.com
Developed by WebArt IT