শিরোনাম :
কক্সবাজারে বিমান উড্ডয়নের সময় ধাক্কাতে ২ টি গরুর মৃত্যু : বড় দূর্ঘটনা থেকে রক্ষা চকরিয়ায় ব্যালট পেপার বিনষ্টের অভিযোগে মামলা: প্রিজাইডিং অফিসার কারাগারে খুরুশকুল এলাকায় অভিযানে ১ লাখ পিস ইয়াবা উদ্ধার করেছে র‌্যাব-আটক ১ কস্তুরাঘাট সংলগ্ন বাকঁখালী নদী এখন প্রভাবশালীর ব্যাক্তিগত জমি বদরখালীতে নির্বাচন পরবর্তী সহিংসতায় নৌকা প্রার্থীর ভাগ্নেকে পিটিয়ে হত্যা ঈদগাঁওতে শীতমৌসুমে গরম কাপড় কিনতে ক্রেতাদের ভীড় চকরিয়ায় ১০ ইউপিতে আ‘লীগ ৫ স্বতন্ত্র ৫ মুক্তিযোদ্ধাকে হত্যাচেষ্টা, মহেশখালীর মেয়রসহ ২৫ জনের বিরুদ্ধে মামলা পিএমখালীতে ইয়াবা সহ আটক হোসেনের সিন্ডিকেট এখনো অধরা নাফ নদ থেকে ১ কেজি আইসসহ পাচারকারী আটক

লামা ফাইতংয়ে ভূমিদস্যুদের অত্যচারে অতিষ্ট এক কৃষক পরিবার বাড়ি ফিরতে পাচ্ছেনা

রির্পোটার:
  • সংবাদ প্রকাশের সময় : সোমবার, এপ্রিল ২৯, ২০১৯
  • 249 বার সংবাদটি পড়া হয়েছে

চকরিয়া(কক্সবাজার) প্রতিনিধি :
চকরিয়া উপজেলার পার্শ্ববর্তী লামা ফাইতং ফাদুর ছড়ায় একদল ভূমিদস্যুদের অত্যচারে অতিষ্ট হয়ে পড়েছে স্থানীয় এক নীরহ কৃষক পরিবার। জায়গা জমি দখল করার উদ্দেশ্যে ভুমিদস্যু বান্ডুর ভারাটিয়া দস্যুদের ব্যবহার করে বাড়িতে হামলা, লুটপাট, ডাকাতি, বাড়ির লোকজনকে মারধরসহ প্রতিনিয়ত বিভিন্ন ঘটনা করে যাচ্ছে। এতে করে ওই কৃষক ফারুক ও তার পরিবারের বৃদ্ধ পিতা নুরুল ইসলাম স্ত্রী, সন্তান কেউ রেহাই পাচ্ছেনা। এমনকি তাদের হামলার ভয়ে নিজ বাড়িতে ফিরতেও ভয় পাচ্ছে ফারুক ও তার পরিবারের সদস্যরা।
ভুক্তভোগি কৃষক ফারুক জানায়, ফাইতং ফাদুর ছড়া এলাকায় তার বসতবাড়ির পাশাপাশি বিভিন্ন প্রজাতির গাছের বাগান রয়েছে। স্থানীয় এক প্রভাবশালী ইটভাড়া মালিকের ঈন্দনে ওই এলাকার মৃত তোফর আলীর পুত্র ভুমিদস্যু আবদুর করিম বান্ডুকে ব্যবহার করে প্রতিনিয়ত তার বসতবাড়িতে হামলা, লুটপাট, মহিলা ব্যবহার করে মিথ্যা মামলাসহ নানা ভাবে হয়রানী করে তার জমি-জায়গা দেখলের চেষ্টা চালাচ্ছে।
তিনি গতকাল চকরিয়ার স্থানীয় সাংবাদিকদের কাছে আরো জানায়, গত ১৮ এপ্রিল সর্বশেষ তার বাড়িতে হামলা, লুটপাট চালিয়ে বৃদ্ধা পিতা, স্ত্রী, ভাইসহ ৫ জনকে গুরুতর আহত করে। এসময় তার বাড়ি থেকে প্রয়োজনীয় কাগজপত্র ও নগদটাকা, স্বর্ণালংকার লুট করে নিয়ে যায়।
এ ঘটনায় লামা থানায় মামলা করলে ভূমিদস্যুরা আদালত থেকে জামিনে বের হয়ে উল্টো মামলার বাদী ও তার স্বামী ফারুককে প্রাণ নাশের হুমকি দিয়ে বেড়াচ্ছে। এতে কোন উপায় না পেয়ে ফের লামা থানায় একটি সাধারণ ডায়রি করেন ভুক্তভোগি পরিবার । বর্তমানে ফারুকের পরিবারটি ভূমিদস্যূ আবদুল করিম বান্ডু ও তার বাহিনীদের অত্যচার থেকে রক্ষা পেতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছেন। ##

নিউজটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই বিষয়ে আরো সংবাদ দেখুন
© All rights reserved © 2021 cox71.com
Developed by WebArt IT