লকডাউন না মেনে ঢাকা থেকে সড়ক পথে এসে রামু প্রাণী সম্পদক অফিস পরিদর্শন করলেন অতিরিক্ত সচিব

রির্পোটার:
  • সংবাদ প্রকাশের সময় : শুক্রবার, এপ্রিল ১৭, ২০২০
  • 91 বার সংবাদটি পড়া হয়েছে

কক্স৭১
করোনা ভাইরাস কক্সবাজারে লকডাউন চলছে। এই লকডাউনে মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব কাজী ওয়াছি উদ্দিন ঢাকা থেকে সড়কপথে অফিসের গাড়ি নিয়ে শুক্রবার ১৭ এপ্রিল দুপুরে কক্সবাজার এসে রামু উপজেলা প্রাণী সম্পদ কার্যালয় পরিদর্শন করেছেন। মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব ঢাকা থেকে কক্সবাজারের রামু’তে এসে উপজেলা প্রাণী সম্পদ কার্যালয় পরিদর্শন করার বিষয়টি জানার পর সবাই আতংকিত হয়ে পড়েছেন।
এ বিষয়ে কক্সবাজার জেলা প্রাণি সম্পদ কর্মকর্তাডাঃ মোহাম্মদ ওয়াহেদুল আলম হুমায়ুন জানান,অতিরিন্ক সচিব মহোদয় কক্সবাজার এসেআমাদের ফোন দিয়েছেন। আমি আগে জানিনা। পরে আমিও রামু অফিসে গিয়েছিলাম। তিনি সেখানে কিছুক্ষণ ছিলেন পরে গাড়ী যোগে আবার চলে গেছেন। তবে মনে হয় অন্যকোন কাজে এখানে এসেছিন সাথে রামু অফিস পরিদর্শন করে গেছেন।
একই বিষয়ে উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা রূপেন চাকমা’র কাছে জানতে চাইলে তিনি বলেন, শুক্রবার সকাল সাড়ে ৯ টার দিকে অতিরিক্ত সচিব কাজী ওয়াছি উদ্দিন রামু উপজেলা প্রাণি সম্পদ অফিস পরিদর্শনে আসার খবর জানতে পারি। পরে অতিরিক্ত সচিব কাজী ওয়াছি উদ্দিন শুক্রবার দুপুর ১২’৪৫ মিনিটের দিকে রামু উপজেলা প্রাণি সম্পদ অফিসে এসে কিছু নিয়মিত ফাইল পত্র দেখে আধাঘন্টার মধ্যে অফিস ত্যাগ করেন। অতিরিক্ত সচিব কাজী ওয়াছি উদ্দিনের রামু উপজেলা প্রাণি সম্পদ অফিস ভিজিটের পূর্ব থেকে লিখিত কোন কর্মসূচী পায়নি।
এবিষয়ে রামু উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) প্রণয় চাকমা’র কাছে জানতে চাইলে তিনি বিস্ময় প্রকাশ করে বলেন, মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত রামু প্রাণি সম্পদ অফিস পরিদর্শনে আসার বিষয়ে তিনি অবগত নন। অথচ প্রাণিসম্পদ অফিসটা তাঁর অফিসের একেবারেই নিকটে। করোনা ভাইরাস জনিত লকডাউন চলা অবস্থায় তিনি ঢাকা থেকে সড়কপথে কেন কক্সবাজার আসলেন, বিষয়টি তাঁর কাছে বোধগম্য নয় বলে জানান তিনি।
এ বিষয়ে মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব কাজী ওয়াছি উদ্দিন এর কাছে করোনা ভাইরাস সংক্রামণ প্রতিরোধে লকডাউন চলাবস্থায় কেন ঢাকা থেকে সড়কপথে কক্সবাজার আসলেন জানতে চাইলে তিনি বলেন, সাধারণ ছুটি চলাকালে কর্মকর্তা কর্মচারীরা কর্মস্থল ত্যাগের অনুমতি নেই। তাই কক্সবাজারের কর্মকর্তা কর্মচারীরা অফিস আছেন কিনা, তা যাচাই করতে আকস্মিক পরিদর্শনে এসেছেন বলে তিনি জানান। তিনি বলেন, তার রামু উপজেলা প্রাণি সম্পদ অফিস ভিজিট করার প্রোগামটি একটি অফিসিয়াল ভিজিট। রামু অফিস ভিজিট করেই ঢাকার উদ্দ্যেশে সড়কপথে কক্সবাজার ত্যাগ করেছেন বলে মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব কাজী ওয়াছি উদ্দিন।

নিউজটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই বিষয়ে আরো সংবাদ দেখুন
© All rights reserved © 2021 cox71.com
Developed by WebArt IT