রোহিঙ্গা স্কুল পরিদর্শনে মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রীর

রির্পোটার:
  • সংবাদ প্রকাশের সময় : বৃহস্পতিবার, নভেম্বর ৭, ২০১৯
  • 265 বার সংবাদটি পড়া হয়েছে

আবদুল্লাহ মনির, টেকনাফ
টেকনাফ বাহারছড়ার শামলাপুর গ্রামে অবস্থিত রোহিঙ্গা ক্যাম্পে রোহিঙ্গা শিশুদের জন্য ইউনিসেফ এর সহায়তায় নির্মিত ও কোডেক এনজিওর পরিচালনাধীন সূর্যমূখী কামিনী নামক দুইটি লার্নিং সেন্টার বা স্কুল পরিদর্শন করেছেন মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রী এলিস এয়েলস ও বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার।
৭ই নভেম্বর বেলা ১১টা সময় তারা এই স্কুল বা লার্নিং সেন্টার গুলো পরিদর্শনে আসেন। এসময় তাদের সাথে ছিলেন শামলাপুর রোহিঙ্গা ক্যাম্পের ইনচার্জ (সিআইসি) তুলক চক্রবর্তী।
এদিকে মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রী ও রাষ্ট্রদূত লার্নিং সেন্টারে অধ্যায়নরত রোহিঙ্গা শিশুদের কাছে জানতে চান তোমাদের কোন সাবজেক্ট বেশি ভাল লাগে তার উত্তরে রোহিঙ্গা শিশুরা বলেন , ইংরেজী, কেউ গণিত, কেউ বা বার্মিজ ভাষার সাবজেক্ট বেশি ভাল লাগে বলে তাদের বলেন। আবার তোমরা বড় হয়ে ভবিষ্যতে কি হতে চাও এমন প্রশ্নে রোহিঙ্গা শিশুরা কেউ ডাক্তার, কেউ শিক্ষক, কেউ বা সমাজ সেবক হতে চান
এবং রোহিঙ্গা শিশুদের পক্ষে একজন রোহিঙ্গা শিশু হেড এন্ড সোল্ডার কবিতা আবৃর্তি করে শুনান আগত অতিথিদেরকে।
এ সময় রোহিঙ্গা শিশুদের স্বপ্নের কথা শুনে অতিথিরা উচ্ছাস প্রকাশ করেন এবং তারা বেশ কিছুক্ষণ সময় রোহিঙ্গা শিশুদের সাথে আড্ডায় মেতে উঠেন। পরে দুপুর ১২টা দিকে মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রী ও মার্কিন রাষ্ট্রদূত শামলাপুর ত্যাগ করেন। এসময় আরো উপস্থিত ছিলেন ইউনিসেফ ও কোডেক এনজিওর বিভিন্ন কর্মকর্তা এবং বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই বিষয়ে আরো সংবাদ দেখুন
© All rights reserved © 2021 cox71.com
Developed by WebArt IT