রামু বিকেএসপি প্রশিক্ষণ কেন্দ্র নির্মাণ কাজে ব্যাপক অনিয়ম

রির্পোটার:
  • সংবাদ প্রকাশের সময় : বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ২৭, ২০২০
  • 100 বার সংবাদটি পড়া হয়েছে

কক্স৭১

রামুতে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি) আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্র নির্মাণ কাজ প্রায় শেষ পর্যায়ে। অভিযোগ উঠেছে প্রায় ৪০ কোটি টাকা ব্যয়ে ২৭ একর ভূমির উপর নির্মিত এ প্রকল্পের কাজের প্রতিটি ধাপে নানা অনিয়ম করা হয়েছে।
জানা যায়, ২০১৭ সালের ৯ ডিসেম্বর প্রকল্পটির কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছিল। প্রকল্পের কাজের দায়িত্ব পান ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স সিকদার কনস্ট্রাকশন এন্ড বিল্ডার্স। স্থানীয় সচেতন ও ক্রীড়ামোদী মহল অভিযোগ করেছেন শুরুতে মাঠি ভরাটের কাজ দিয়ে অনিয়মের শুরু। যতটুকু মাঠি ভরাট করার কথা ছিল ভরাট করা হয়নি ততটুকু।
পরবর্তীতে ৬টি ভবণের কাজে ৬০ফুট পাইলিং করার কথা থাকলেও করা হয়েছে ৩০ফুট। বেইজ এর কাজেও করা হয়েছে বড় ধরনের অনিয়ম। বেইজ এ রড এর গ্যাপ ৪ইঞ্চি হওয়ার কথা থাকলেও এক্ষেত্রে ৭ ইঞ্চি গ্যাপ দেওয়া হয়েছে। এছাড়া ডোবা জমিতে পাইলিং করা হয়।
ভবণের তলায় বালুর পরিবর্তে দেওয়া হয় মাটি। ইটের গাঁথুনিতে ব্যবহার করা হয় ২/৩নম্বর ইট। অভিযোগ উঠেছে সিলেটি পাথরের পরিবর্তে ব্যবহার করা হয়েছে রামুর উখিয়ার ঘোনার মরা পাথর। সিলেটি বালু ব্যবহারের পরিবর্তে দেওয়া হয়েছে লোকাল বালু। শুধু তাই নই বাউন্ডারী ওয়াল নির্মাণেও অনিয়ম করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। এভাবে ৬টি ভবণের নির্মাণ কাজ প্রায় শেষ পর্যায়ে রয়েছে। এভাবে অনিয়মের মধ্য দিয়ে বিকেএসপির বৃহৎ এ প্রকল্পের কাজ সম্পন্ন হওয়ায় ভবনের স্থায়ীত্ব ও ঝুঁকির আশংকা রয়েছে বলে মত প্রকাশ করেছেন সচেতন মহল। তদন্তে এসব অনিয়ম বেরিয়ে আসবে বলে জানান তারা।
অনিয়ম এর ব্যাপারে জানতে চাইলে ঠিকাদারী প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী কাদির সিকদার জানান, প্রকল্পের সংশ্লিষ্টরা কাজ তদারকি করেছেন যদি অনিয়ম হয়ে থাকে তাহলে ব্যবস্থা নিবেন।

নিউজটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই বিষয়ে আরো সংবাদ দেখুন
© All rights reserved © 2021 cox71.com
Developed by WebArt IT