রামু তেচ্ছিপুলে ইয়াবা ব্যবসায়ির হামলাকে উল্টো সাম্প্রদায়িক রুপ দেওয়া হচ্ছে

রির্পোটার:
  • সংবাদ প্রকাশের সময় : রবিবার, অক্টোবর ২৭, ২০১৯
  • 175 বার সংবাদটি পড়া হয়েছে

কক্সঃ৭১
রামু উপজেলার তেচ্ছিপুল বনিক পাড়া এলাকায় ইয়াবা ব্যবসায়ির হামলায় সংঘর্ষের ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করতে মরিয়া একটি মহল। এলাকাবাসীর দাবী তেচ্ছিপুল এলাকার শ্মশানে সংঘঠিত ঘটনার সাথে জড়িত উভয়ে ইয়াবা সেবনকারী ও ব্যবসায়ি। তারা নিজেদের মধ্যে টাকা নিয়ে ভাগভাটোয়ারা নিয়ে ঘটনা ঘঠলেও সেটাতে ধর্মীয় রুপ দিয়ে প্রতিপক্ষ ফাঁসাতে চাইছে।
খোঁজ নিয়ে জানা গেছে রামু উপজেলার তেচ্ছিপুল এলাকার ফারিকুল গ্রামে শনিবার বেলা ১১ টার দিকে স্থানীয় শ্মশানে দুপক্ষের মধ্যে সংঘর্ষে আহত হয় বেলাল হোসেন,আবু ছৈয়দ,শচীন ধর,জ্যোতি ধর সহ কয়েক জন। পরে এলাকাবাসী ঘটনার অনুসন্ধানে গিয়ে শচীন ধর সহ তার পুরু পরিবার ইয়াবা ব্যবসায়ি তারা দীর্ঘদিন ধরে এসব কাজ করছে এবং তাদের ইয়াবা ব্যবসাতে প্রত্যক্ষভাবে সহযোগিতা করে আসছিল শচীন ধরের মা জ্যোতি ধর,সুমন ধর এবং রুবেল ধর,তারা নিজেরাই বেশির ভাগ সময় ইয়াবা পাচার করে টাকা আনা নেওয়া করতো এবং টাকা নিয়ে সবাইকে শ্মশানে বসে ইয়াবা সেবনের ব্যবস্থা করতো। ঘটনার দিনও মূলত ইয়াবার টাকা নিয়ে বিরুধ হলে প্রথমে শচীনের পরিবার তাদের বাসা থেকে দা,বটি নিয়ে মারতে আসে পরে এতে আহত হয় বেলাল হোসেন,আবু ছৈয়দ সহ কয়েকজন।
এ ব্যপারে চাকমারকুল ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের মেম্বার মোস্তাক আহামদ বলেণ,মূলত শচীন ধর,সুমন ধর,রুবেল ধর এরা ইয়াবা ব্যবসায়ি এটা বাস্তবকথা। এরা প্রায় সময় তাদের শ্মশানে টাকা নিয়ে ইয়াবা সেবনের ব্যবস্থা করতো। ঘটনার দিন ইয়াবার টাকা নিয়ে বিরুধ হওয়াতে সনাতনী সম্প্রদায়ের কিছু লোকজন এটাকে সম্পূর্ন ভিন্নখাতে নিয়ে গিয়ে আইনী জটিলতা বাড়াচ্ছে।
এ ব্যাপারে বেলাল হোসেনের পরিবারের পক্ষ থেকে তার মা বলেন,ঘটনার পরে অনেক হিন্দু নেতা আমাদের কাছে ঘটনার মিমাংসার জন্য এসেছিল। পরে শুণছি তারা এটাকে সম্প্রদায়িক ভাবে নিয়ে গেছে।
এদিকে এলাকার বেশ কয়েকজন গন্যমান্য ব্যাক্তির মতে ইয়াবা বিষয়ে ঝগড়াকে সাম্প্রদায়িক ভাবে প্রতিষ্টিত করে ভিন্ন খাতে নিয়ে গেলে এটা নিয়ে আরো বড় ধরনের ঘটনা ঘটতে পারে তাই এ বিষয়ে সবাইকে সচেতন থেকে আসল ঘটনার উপর জোর দেওয়ার দাবী জানান তারা।

নিউজটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই বিষয়ে আরো সংবাদ দেখুন
© All rights reserved © 2021 cox71.com
Developed by WebArt IT