শিরোনাম :
রোহিঙ্গা ক্যাম্পে চোরাই পণ্যের ব্যবসা জমজমাট কক্সবাজারের দুই পৌরসভা ও ১৪ ইউপিতে ভোট ২০ সেপ্টেম্বর রামু উপজেলা পরিষদের সৌন্দর্য্য নষ্ট করে দোকান বরাদ্ধের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ ঈদগাঁও বটতলী-ইসলামপুর বাজার সড়কের বেহাল দশা আইসক্রিম বিক্রেতা থেকে কোটিপতি রোহিঙ্গা জালাল : নেপথ্যে ইয়াবা ব্যবসা পৌর কাউন্সিলার জামশেদের স্ত্রী‘র ইন্তেকাল : সকাল ১০ টায় জানাযা উখিয়ায় বিদ্যুৎ পৃষ্টে একজনের মৃত্যু কক্সবাজারে বেড়াতে এসে অতিরিক্ত মদপানে চট্টগ্রাম ছাত্রলীগ নেতার মৃত্যু টেকনাফে নৌকা বিদ্রোহীদের জন্য কঠিন শাস্তি অপেক্ষা করছে; সাবরাং পথসভায় মেয়র মুজিব ৮ হাজার পিস ইয়াবা, যৌন উত্তেজক সিরাপ নগদ টাকা সহ আটক ১

রামুতে ৩ কোটি ২৬ লাখ টাকা ব্যয়ে মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের ভিত্তি প্রস্তর উদ্বোধন করলেন এমপি কমল

রির্পোটার:
  • সংবাদ প্রকাশের সময় : মঙ্গলবার, ডিসেম্বর ১৫, ২০২০
  • 284 বার সংবাদটি পড়া হয়েছে

খালেদ শহীদ, রামু
স্বাধীনতার ৫০ বছরে রামুতে নির্মিত হচ্ছে মুক্তিযোদ্ধা ভবন। নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের স্মৃতিকে ধারণ ও মুক্তিযুদ্ধের চেতনায় উদ্ভাসিত করার জন্য দিক নির্দেশনা দিবে রামু মুক্তিযোদ্ধা কমপ্লেক্স। মুক্তিযুদ্ধের ইতিহাস, ঐতিহ্য তোলে ধরার ক্ষেত্রে ভূমিকা রাখবে। রামু মুক্তিযোদ্ধা ভবনটি মুক্তিযুদ্ধের সকল শক্তির ঠিকানা হবে, মানুষকে মুক্তিযুদ্ধের পরিচয় ঘটাবে। মঙ্গলবার (১৫ ডিসেম্বর) রামুতে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের ভিত্তি প্রস্তর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য কক্সবাজার-৩ আসনের জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল এ কথা বলেন।
মঙ্গলবার বেলা ১২টায় কক্সবাজারের রামু বাইপাস ফুটবল চত্বর এলাকায় ৩ কোটি ২৬ লাখ টাকা ব্যয়ে তিনতলা বিশিষ্ট রামু উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর উদ্বোধন করেন তিনি। এলজিইডি রামু ভবনটি নির্মাণ কাজ বাস্তবায়ন করবে। রামু উপজেলা নির্বাহী অফিসার প্রণয় চাকমার সভাপতিত্বে অনুষ্ঠিত রামু উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের ভিত্তি প্রস্তর উদ্বোধন অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তৃতা করেন, রামু উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার ও কাউয়ারখোপ ইউনিয়নে সাবেক চেয়ারম্যান মুক্তিযোদ্ধা নুরুল হক।
প্রধান অতিথি আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল এমপি বলেন, আজ রামুবাসি সৌভাগ্যবান। রামুতে নির্মিত হচ্ছে মুক্তিযুদ্ধের ইতিহাস-ঐতিহ্যে ধারক মুক্তিযোদ্ধা কমপ্লেক্স। রামু মুক্তিযোদ্ধা ভবন উপহার দেয়ার জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানাচ্ছি, কৃতজ্ঞতা জানাচ্ছি। তিনি বলেন, রামুর সকল মানুষের জন্য উন্মুক্ত থাকবে উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন। মুক্তিযুদ্ধের স্মৃতি যাদুঘর ও নামাজের জায়গা এই মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে। দেশকে এগিয়ে নেয়ার জন্যে শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নয়নে রামু মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন থেকেই কর্মসূচি প্রণয়ন করা হবে। এই মুক্তিযোদ্ধা ভবনটি মুক্তিযুদ্ধের স্বপক্ষের সকল শক্তিকে আগামী দিনে সহযোগিতা দেয়ার ভূমিকা রাখবে।
রামু মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মুক্তিযোদ্ধা নুরুল হক চেয়ারম্যান বলেন, অনেকদিন পর আমরা রামুতে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন পাচ্ছি। এ জন্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানাই। জমি না পাওয়ায় এতদিন রামুতে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মিত হয়নি। এখন আমরা জমি পেয়েছি, আমাদের জন্য কমপ্লেক্সও নির্মিত হচ্ছে।
ভিত্তি প্রস্তর উদ্বোধন অনুষ্ঠানের সভাপতি রামু উপজেলা নির্বাহী অফিসার প্রণয় চাকমা বলেন, রামুতে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ছিলো না। আজ মাহেন্দ্রক্ষণ, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার উদ্যোগে রামুতে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স হচ্ছে। আজকে সাইমুম সরওয়ার কমল এমপি মহোদয়ের মাধ্যমে রামু উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের ভিত্তি প্রস্তর উদ্বোধন করা হয়েছে। স্বাধীনতার বীর সেনানীরা এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। ৩ কোটি ২৬ লাখ টাকা ব্যয়য়ে তিনতলা বিশিষ্ট রামু উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন নির্মাণ কাজ শুরু করা হয়েছে। ইউএনও প্রণয় চাকমা মুক্তিযুদ্ধের চেতনায় যারা বিশ^াসী, প্রত্যেককে সমানভাবে, এক কাতারে দাঁড়িয়ে স্বাধীনতার স্বপক্ষের জন্য কাজ করার আহ্বান জানান।
অনুষ্ঠানে রামু উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার রণধীর বড়ুয়া সহ রামু উপজেলার মুক্তিযোদ্ধা ও প্রয়াত মুক্তিযোদ্ধাদের সন্তান, সাংবাদিক, রাজনৈতিক ও গণ্যমান্য ব্যক্তি বর্গ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই বিষয়ে আরো সংবাদ দেখুন
© All rights reserved © 2021 cox71.com
Developed by WebArt IT