শিরোনাম :
রোহিঙ্গা ক্যাম্পে চোরাই পণ্যের ব্যবসা জমজমাট কক্সবাজারের দুই পৌরসভা ও ১৪ ইউপিতে ভোট ২০ সেপ্টেম্বর রামু উপজেলা পরিষদের সৌন্দর্য্য নষ্ট করে দোকান বরাদ্ধের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ ঈদগাঁও বটতলী-ইসলামপুর বাজার সড়কের বেহাল দশা আইসক্রিম বিক্রেতা থেকে কোটিপতি রোহিঙ্গা জালাল : নেপথ্যে ইয়াবা ব্যবসা পৌর কাউন্সিলার জামশেদের স্ত্রী‘র ইন্তেকাল : সকাল ১০ টায় জানাযা উখিয়ায় বিদ্যুৎ পৃষ্টে একজনের মৃত্যু কক্সবাজারে বেড়াতে এসে অতিরিক্ত মদপানে চট্টগ্রাম ছাত্রলীগ নেতার মৃত্যু টেকনাফে নৌকা বিদ্রোহীদের জন্য কঠিন শাস্তি অপেক্ষা করছে; সাবরাং পথসভায় মেয়র মুজিব ৮ হাজার পিস ইয়াবা, যৌন উত্তেজক সিরাপ নগদ টাকা সহ আটক ১

রামুতে রাজস্ব না দিয়ে বালি উত্তোলন করছে চক্র

রির্পোটার:
  • সংবাদ প্রকাশের সময় : মঙ্গলবার, আগস্ট ১৮, ২০২০
  • 208 বার সংবাদটি পড়া হয়েছে

বার্তা পরিবেশক
রামু উপজেলাধীন বাকখালী বালুমহাল ১৪২৭ বাংলা সনের জন্যে ইজারা প্রদান করলে ও ইজারার টাকা রাজস্ব তহবিলে জমা না করে ড্রেজার মিশন দিয়ে একটি চক্র রাত দিন অবৈধ ভাবে বালু উত্তোলন করে যাচ্ছে বলে জানা গেছে।
রামু অফিসের চর ফতেখাঁরকুল ইউনিয়নের নুরুল আলম গং ১৪২৭ বাংলা জন্য বাকখালী বালুমহাল ইজারা নেয়। কিন্তু সেই উজারার টাকা সরকারি কোষাগারে প্রদান না করে অবৈধভাবে বালু উত্তোলন করে যাচ্ছে বলে অভিযোগ করেছে এলাকাবাসী।
কক্সবাজার বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা বিধিমালা ২০১১এর ১০ (৫) বিধি মোতাবেক এবং ১৪২৭ বাংলা সনে বালুমহাল ইজারা প্রদান সংক্রান্ত দরপত্র যাচাই বাচাই কমিটির গত ১৪ মে প্রথম সাপ্তাহে ১১ নম্বর অনুচ্ছেদের সিদ্ধান্ত মতে প্রথম ও সর্বোচ্চ কারীকে কক্সবাজার জেলা বালু মহাল ও মাটি ব্যবস্হাপনা কমিটি কর্তৃক ইজারা প্রদানের সিদ্ধান্ত গৃহীত হয়েছে বলে সুত্রে জানা যায়। আরো জানা যায় বণির্ত ১৪২৭বাংলা সনের অবশিষ্ট সময়ের জন্য রালু মহালের ইজারা মূল্য বাবত ৩২,১৮০০০ হাজার টাকা ১৫ শতাংশ ভ্যাট বাবত ৪৯২০০০ টাকা এবং ৫ শতাংশ আয়কর বাবত ১৬৪০০০ টাকা সর্ব মোট ৩৯,৩৬০০০ টাকা ইজারাদার নুরুল আলম কে ২৩ জুনের মধ্যে পরিশোধ পূর্বক লীজ চুক্তি সম্পাদনের জন্য নিদের্শ প্রদান করেন বিধি মোতাবেক ইজারার টাকা জমা প্রদান না করলে জামায়াত বাজেয়াপ্ত হয়ে যাবে। অথচ সরকারি নিয়মকানুন না মেনে বাকঁখালী বালুমহাল ১৪২৭ বাংলার জন্য সরকারি দরপত্রে অংশ গ্রহণ করে নির্ধারিত তারিখে কোষাগারে টাকা প্রদান না করে প্রকাশ্যে ড্রেজার মিশিন দিয়ে বালি বিক্রি করে যাচ্ছে প্রভাব বিস্তারের মাধ্যমে। এই ইজারাদার নুরুল আলম অবৈধ পন্হায় বালি উত্তোলন করায় বিভিন্ন মহলের মাঝে নানাবিধ প্রশ্ন দেখা দিয়েছে। কি ভাবে সরকারি কোষাগারে বালু মহালের টাকা না দিয়ে প্রশাসনের নাকের ডগায় ড্রেজার মিশিন ব্যবহার করে বালু ও মাঠি বিক্রি করেন।

নিউজটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই বিষয়ে আরো সংবাদ দেখুন
© All rights reserved © 2021 cox71.com
Developed by WebArt IT