শিরোনাম :
কক্সবাজারে বিমান উড্ডয়নের সময় ধাক্কাতে ২ টি গরুর মৃত্যু : বড় দূর্ঘটনা থেকে রক্ষা চকরিয়ায় ব্যালট পেপার বিনষ্টের অভিযোগে মামলা: প্রিজাইডিং অফিসার কারাগারে খুরুশকুল এলাকায় অভিযানে ১ লাখ পিস ইয়াবা উদ্ধার করেছে র‌্যাব-আটক ১ কস্তুরাঘাট সংলগ্ন বাকঁখালী নদী এখন প্রভাবশালীর ব্যাক্তিগত জমি বদরখালীতে নির্বাচন পরবর্তী সহিংসতায় নৌকা প্রার্থীর ভাগ্নেকে পিটিয়ে হত্যা ঈদগাঁওতে শীতমৌসুমে গরম কাপড় কিনতে ক্রেতাদের ভীড় চকরিয়ায় ১০ ইউপিতে আ‘লীগ ৫ স্বতন্ত্র ৫ মুক্তিযোদ্ধাকে হত্যাচেষ্টা, মহেশখালীর মেয়রসহ ২৫ জনের বিরুদ্ধে মামলা পিএমখালীতে ইয়াবা সহ আটক হোসেনের সিন্ডিকেট এখনো অধরা নাফ নদ থেকে ১ কেজি আইসসহ পাচারকারী আটক

রামুতে দুই বাড়ি লকডাউন : নজরদারিতে পরিবারের সদস্যরা

রির্পোটার:
  • সংবাদ প্রকাশের সময় : শুক্রবার, এপ্রিল ১০, ২০২০
  • 98 বার সংবাদটি পড়া হয়েছে

খালেদ শহীদ, রামু
রামুতে দুইটি বাড়ি লকডাউন করেছে উপজেলা প্রশাসন। ওই দুই পরিবারের সদস্যদের হোম কোয়ারেন্টাইনে থাকার বিধিনিষেধ আরোপ করে নজরদারিতে রেখেছে আইনশৃংখলা বাহিনী। শুক্রবার (১০ এপ্রিল) সকালে উপজেলার রাজারকুল ইউনিয়নের হালদারকুল গ্রামের হারুনুর রশিদের বাড়ি ও কচ্ছপিয়া ইউনিয়নের নতুন তিতারপাড়া গ্রামের ইউছুফ মৌলভির বাড়িকে লকডাউন করেছে, উপজেলা নির্বাহী অফিসার প্রণয় চাকমা।
জানা গেছে, রাজারকুল ইউনিয়নের ২নং ওয়ার্ডের হালদারকুল গ্রামের হারুনুর রশিদের বাড়িটি (হারুমিয়ার বাড়ি) শুক্রবার সকালে লকডাউন ঘোষনা করে উপজেলা প্রশাসন। হারুনুর রশিদের ছেলে সাদ্দাম হোসেন (২৪) বৃহস্পতিবার (৯ এপ্রিল) রাতে চট্টগ্রাম থেকে বাড়ি ফিরে আসায় সন্দেহজনক কারণে বাড়িটি লকডাউন করা হয়েছে। সাদ্দাম হোসেন চট্টগ্রামের গার্মেন্টস কর্মী।
রাজারকুল ইউপি সদস্য শামসুল আলম জানান, চট্টগ্রামের একই বাসায় সাদ্দাম হোসেন সহ তিনজন থাকতেন। তারা তিনজনই অসুস্থ হয়ে পড়লে, সাদ্দাম হোসেন বৃহস্পতিবার রাতে বাড়ি চলে আসে। সন্দেহজনক কারণে উপজেলা নির্বাহী অফিসার প্রণয় চাকমা হালদারকুল গ্রামের হারুনুর রশিদের বাড়িটি (হারুমিয়ার বাড়ি) লকডাউন করেন। সাদ্দাম হোসেন সহ বাড়ির সকলকে হোম কোয়ারেন্টাইনে থাকতে বিধিনিষেধ আরোপ করেন। নি¤œআয়ের ওই পরিবারকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে খাদ্যসহায়তা দেয়া হয়েছে এবং হোম কোয়ারেন্টাইনে থাকতে বাড়ির সকলকে নজরদারিতে রেখেছে আইনশৃংখলা বাহিনী।
অপরদিকে শুক্রবার সকালে রামু উপজেলার কচ্ছপিয়া ইউনিয়নের নতুন তিতার পাড়া গ্রামের মাওলানা মোহাম্মদ ইউছুফের বাড়িটি রামু’র ইউএনও’র নির্দেশে লকডাউন করেছে গর্জনিয়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক মো. আনিছুর রহমান।
স্থানীয় সাংবাদিক হাফিজুল ইসলাম চৌধূরী জানান, গত ২৫ মার্চ মাওলানা মোহাম্মদ ইউছুফের দু’ছেলে আলী হোসেন ও আমীর হোসেন ঢাকা থেকে আসেন। আলী হোসেনের হঠাৎ সর্দি-জ¦রের মতো হলে বৃহস্পতিবার স্থানীয় গর্জনিয়া বাজারের জনৈক চিকিৎসকের কাছে যান। এসময় স্থানীয় জনতা আলী হোসেনের সর্দি-জ¦র নিয়ে আশংখা প্রকাশ করলে, প্রশাসন শুক্রবার সকালে বাড়িটি লকডাউন করে দেয়।
উপজেলা নির্বাহী অফিসার প্রণয় চাকমা জানান, রামু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল টিম চট্টগ্রাম থেকে আসা রাজারকুল হালদারকুল এলাকার ওই যুবকের দেহের নমুনা সংগ্রহ করে, টেস্টের জন্য কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে পাঠিয়েছে। তাদেরকে খাদ্য সামগ্রী দিয়ে সহায়তা করা হয়েছে। নিজ বাড়িতে হোম কোয়ারেন্টাইনে থাকতে বিধিনিষেধ আরোপ করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই বিষয়ে আরো সংবাদ দেখুন
© All rights reserved © 2021 cox71.com
Developed by WebArt IT