শিরোনাম :

রামুতে জাতীয় দিবস উদযাপনের প্রস্ততি সভায় অনুষ্টিত

রির্পোটার:
  • সংবাদ প্রকাশের সময় : বুধবার, মার্চ ৪, ২০২০
  • 162 বার সংবাদটি পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদক, রামু
বিশে^ এখনঅন্যতমআতংককরোনাভাইরাস। বাংলাদেশেরপ্রতিবেশী দেশ ভারতেওকরোনাভাইরাসেরপ্রকোপ দেখা দিয়েছে। প্রাণী থেকে মানুষের দেহে আসে এই ভাইরাস। মানুষ থেকে মানুষের দেহে ছড়ায় এই ভাইরাস। নিয়মিতমুখ-হাত ধোয়াঅভ্যাসকরতেহবে। বিদেশ থেকে যারাআসবেন, তাদেরবিষয়েওসর্তক থাকতেহবেআমাদের। প্রবাসীদেরঅন্তত ১৪ দিনপর্যবেক্ষনেথাকতেহবে। যে কোনবন্যপ্রাণী থেকে প্রাণঘাতি এই ভাইরাসএসেছেবলেধারণাকরাহচ্ছে। করোনাভাইরাসবিষয়েআমাদেরসকলতেসর্তক থাকবেহবে। বুধবার (৪ মার্চ) বিকাল ৩টায় অনুষ্ঠিতবিশেষতিনটিদিবসউদযাপনউপলক্ষেআয়োজিতপ্রস্তুতিসভায়সর্তকতামূলক এ সব কথানিয়েআলোচনাকরা হয়। রামুউপজেলাপরিষদ মিলনায়তনেঅনুষ্ঠিতসভায়সভাপতিত্ব করেন, উপজেলানির্বাহীঅফিসারপ্রণয়চাকমা।
রামুতে ৭ মার্চ ঐতিহাসিকভাষণ, ১৭ মার্চ জাতিরপিতা বঙ্গবন্ধু শেখমুজিবুররহমানেরজন্মশতবার্ষিকী ও জাতীয়শিশুদিবস, ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয়দিবসআয়োজনউপলক্ষেপৃথকপ্রস্তুতিসভাঅনুষ্ঠিতহয়েছে।
৭ মার্চ সকালেবঙ্গবন্ধুর ঐতিহাসিকভাষণনিয়ে‘ভাষণপ্রতিযোগিতা’, ১৭ মার্চ সকালেজাতিরপিতা বঙ্গবন্ধু শেখমুজিবুররহমানেরজন্মশতবার্ষিকী ও জাতীয়শিশুদিবসউপলক্ষে ‘বঙ্গবন্ধু’র প্রতিকৃতিতেপুষ্পস্তবকঅর্পণ ও গার্ড অব অনারপ্রদান, বর্ণাঢ্য র‌্যালী, শিশুসমাবেশেকুইজ, রচনা ও চিত্রাংকনপ্রতিযোগিতা, আলোচনাসভায় কেক কেটে বঙ্গবন্ধু’র ১০০তম জন্মশতবার্ষিকীরউদযাপন ও দোয়ামাহফিলএবংসাংস্কৃতিকঅনুষ্ঠান, ২৫ মার্চ সকালেগণহত্যাদিবসেরআলোচনাসভা, রচনা ও চিত্রাংকনপ্রতিযোগিতা, ২৬ মার্চ দিনব্যাপীমহান স্বাধীনতা ও জাতীয়দিবসউদযাপনবিষয়েবিভিন্নসিদ্ধান্তগৃহীত হয় পৃথকভাবেঅনুষ্ঠিত ওই সভায়।
রামুতেবিশেষতিনটিদিনউদযাপনেসভায়আলোচনায় অংশ নেন, রামউপজেলাভাইস চেয়ারম্যান মোহাম্মদ সালাহউদ্দিন, সিনিয়রসহকারিকমিশনারচাইথোইলা চৌধূরী, সহকারিকমিশনার (ভূমি) মো. সারওয়ারউদ্দিন, রামু থানাঅফিসারইনচার্জ মো. আবুলখায়ের, উপজেলা স্বাস্থ্য ও পরিবারপরিকল্পনাকর্মকর্তা নোবেলকুমারবড়ুয়া, উপজেলাশিক্ষাঅফিসার গৌর চন্দ্র দে, উপজেলাশিল্পকলাএকাডেমীরসাধারণসম্পাদকবশিরুলইসলাম,সংগীতশিল্পীমানসীবড়ুয়া, অধ্যাপকনীলোৎপলবড়ুয়া, উপজেলা ক্রীড়াসংস্থার সাধারণসম্পাদকসুবীরবড়ুয়া বুলু, উপজেলা স্কাউটসম্পাদকসুকুমারবড়ুয়া, জোয়ারিয়ানালা এইচ এম সাঁচি উচ্চ বিদ্যালয়েরপ্রধানশিক্ষক মো. আজিজুল হক সিকদার, জারাইলতলী উচ্চ বিদ্যালয়েরপ্রধানশিক্ষ হোছাইনুলইসলামমাতব্বর, রামু উচ্চ বালিকা বিদ্যালয়েরশিক্ষক আঙ্গুর বালা দাশ, মন্ডলপাড়াসরকারিপ্রাথমিক বিদ্যালয়েরপ্রধানশিক্ষক আ ন ম আজগর হোছাইন, রামু কেন্দ্রীয়সরকারিপ্রাথমিক বিদ্যালয়েরপ্রধানশিক্ষকসিরাজুলইসলাম সেলিম, ইসলামীকফাউন্ডেশনেররামুউপজেলারসুপারভাইজার মো. সাইফুদ্দিনখালেদ, রামু চৌমুহনীবণিকসমবায়সমিতি’রসহ-সভাপতি মো. রুহুলআমিনরকিপ্রমুখ।
আলোচনাঅনুষ্ঠানেউপস্থিত ছিলেন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদেরসাবেককমন্ডার মুক্তিযোদ্ধা নুরুলহক চেয়ারম্যান, সাবেক ডেপুটিকমন্ডার মুক্তিযোদ্ধা রণধীরবড়ুয়া, মুক্তিযোদ্ধা রমেশবড়ুয়া, বাঁকখালী উচ্চ বিদ্যালয়েরপ্রধানশিক্ষকনুরুলআমিন,রামু প্রেসক্লাবেরসাবেকসভাপতিখালেদ শহীদ ও নুরুলইসলাম সেলিম, উপজেলাযুবলীগসাধারণসম্পাদকনীতিশবড়ুয়া, সাংবাদিক সোয়েবসাঈদ সহউপজেলাপ্রশাসনেরবিভিন্ন দপ্তরেরকর্মকর্তা

নিউজটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই বিষয়ে আরো সংবাদ দেখুন
© All rights reserved © 2021 cox71.com
Developed by WebArt IT