মুক্তির ৬ টি প্রকল্প সাময়িক স্থগিত করেছে এনজিও বিষয়ক ব্যুরো

রির্পোটার:
  • সংবাদ প্রকাশের সময় : বৃহস্পতিবার, আগস্ট ২৯, ২০১৯
  • 121 বার সংবাদটি পড়া হয়েছে

কক্সঃ৭১ রিপোর্ট
কক্সবাজারের এনজিও সংস্থার মুক্তির ৬ টি প্রকল্প সাময়িক ভাবে স্থহিত করেছে এনজিও বিষয়ক ব্যুরো। ২৮ আগষ্ট এনজিও বিষয়ক ব্যুরোর এসাইনমেন্ট অফিসার সিরাজুল ইসলাম খান স্বাক্ষরিক এক চিঠিতে এই নির্দেশ দেওয়া হয়। গতকাল এ সংক্রান্ত চিঠি গ্রহন করে এনজিও বিষয়ক ব্যুরোর নির্দেশনা মতে ৬ টি প্রকল্পের কার্যাক্রম আপাতত স্থগিত করেছেন বলে জানান মুক্তি কক্সবাজারের প্রধান নির্বাহী বিপল চন্দ্র দে সরকার।
এ ব্যাপারে বিমুল চন্দ্র দে সরকার বলেন, সরকারের এনজিও বিষয়ক ব্যুরো কতৃক নির্দেশিত হয়ে আমাদের ৬ টি প্রকল্পের কার্যাক্রম আপাতত স্থগিত করা হয়েছে। আমরা সরকারের এই উদ্দোগকে স্বাগত জানাই, কারন যে কোন এনজিওর কার্যাক্রম তদারিক করা সরকারের দায়িত্ব আমাদের সব বিষয় উন্মোক্ত এখানে বাজেট থেকে শুরু করে সব ধরনের কার্যক্রমের প্রতিটি ধাপ সংশ্লিষ্ট প্রশাসন এবং উর্ধতন কতৃপক্ষকে অবহিত করা হয়। এমনকি আমাদের প্রত্যেকটি কার্যক্রম আমাদের মাঠ পর্যায়ের কর্মীরাও সব কিছু জানে। আর মুক্তি কক্সবাজারে বর্তমানে ৩০ টি প্রকল্প চালু আছে এর মধ্যে এনজিও ব্যুরোর আদেশে ৬ টি প্রকল্প আপাতাত স্থগিত রাখতে বলা হয়েছে এর মানে এই না যে মুক্তির কার্যক্রম বন্ধ হয়ে গেছে। কিন্তু অনেকে ব্যাক্তিগত ফেইসবুকে এবং অনলাইন সংবাদ মাধ্যমে মুক্তির কার্যক্রম বন্ধ করা হয়েছে বলে প্রচার করছে তা দুঃখ জনক।
আমরা বলতে চায় মুক্তি কক্সবাজার এই অঞ্চলের মানুষের প্রতিষ্টিত একটি সংস্থা,এখানে বর্তমানে কর্মরত প্রায় ৩ হাজার কর্মকর্তা কর্মচারীর মধ্যে ৯০% স্থানীয় বাসিন্দা যা অন্যকোন এনজিওতে নেই। এমনকি যে ৬ টি প্রকল্প স্থগিত করা হয়েছে সেখানে প্রায় ১৫০ জন কর্মকর্তা কর্মচারীর মধ্যে ১৩৫ জন স্থানীয় বাসিন্দা কর্মরত আছে। আমরা মনে প্রাণে চায় মায়ানমার থেকে আসা রোহিঙ্গারা দ্রুত প্রত্যাবাসন হওক তারা চলে যাক নিজে দেশে কারন তাদের কারনে আমাদের প্রিয় কক্সবাজার এখন হুমকির মুখে। উল্লেখ্য গত ২৬ আগষ্ট উখিয়ার একটি কামারের দোকানে স্থানীয় মানুষেরজন্য সরবরাহ করা নিড়ানী নিয়ে ব্যাপক সমালোচনার মুখে পড়ে এনজিও সংস্থা মুক্তি।

নিউজটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই বিষয়ে আরো সংবাদ দেখুন
© All rights reserved © 2021 cox71.com
Developed by WebArt IT