শিরোনাম :
মাতারবাড়ি প্রকল্প এলাকা পরিদর্শন করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী শেখ হাসিনার জম্মদিন উপলক্ষ্যে ঈদগাঁওতে ১ হাজার ৫শ জনের মাঝে টিকা আইসক্রিম বিক্রেতা থেকে কোটিপতি রোহিঙ্গা জালাল : নেপথ্যে ইয়াবা ব্যবসা সিনহা হত্যা মামলার চতুর্থ দফা সাক্ষ্যগ্রহন শুরু উখিয়ার রোহিঙ্গা ছৈয়দ নুরের এনআইডি বাতিল করতে নির্বাচন কমিশনে অভিযোগ আদালতের নির্দেশ অমান্য করে কলাতলীতে হোটেল দখলে নিতে তৎপর প্রতারক চক্র অবাধ তথ্য প্রবাহ দূর্নীতি প্রতিরোধে সহায়ক ভুমিকা রাখতে পারে : সুজনের আলোচনা সভায় বক্তারা ফাঁদে ফেলে ব্ল্যাকমেইল করতেন বিশ্ববিদ্যালয়ের দুই নারী শিক্ষক ২০ হাজার ইয়াবা সহ আটক ১ জেলার বিভিন্ন মসজিদ মাদ্রাসায় কর্মরত রোহিঙ্গাদের সরকারি সুযোগ সুবিধা বাতিলের দাবীতে আবেদন

মিয়ানমারের বিজিপির গুলিতে বাংলাদেশি এক জেলে গুলিবিদ্ধ

রির্পোটার:
  • সংবাদ প্রকাশের সময় : রবিবার, নভেম্বর ৮, ২০২০
  • 150 বার সংবাদটি পড়া হয়েছে

আবদুল্লাহ মনির,টেকনাফ
বাংলাদেশ-মিয়ানমার সীমান্ত সংলগ্ন নাফনদীতে মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনী বিজিপি’র গুলিতে বাংলাদেশী এক জেলে গুলিবিদ্ধ হয়েছে। জানাযায়,শনিবার সন্ধ্যায় সাড়ে ৬ টার দিকে টেকনাফ স্থলবন্দর সংলগ্ন নাফনদী জালিয়ার দ্বীপ এলাকায় কয়েকজন জেলে মাছ শিকার করতে গেলে হঠাৎ করে মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনী বিজিপি সদস্যরা জেলেদের লক্ষ্য করে গুলি বর্ষন করে। তাদের ছোঁড়া গুলিতে টেকনাফ সদর ইউনিয়ন ৯নং ওয়ার্ড বরইতলী এলাকার গুরা মিয়ার পুত্র মোহাম্মদ ইসলাম(৩৫) পেটে গুলিবিদ্ধ হয়।এরপর তার সাথে থাকা অন্য জেলেরা তাকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে রাত ৮টা দিকে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে আসলে জরুরী বিভাগের কর্তব্যরত চিকিৎসক ইসকান্দর মির্জা গুলিবিদ্ধ ব্যক্তির অবস্থা আশংকা জনক দেখে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে পেরন করে।বাংলাদেশী একজেলে গুলিবিদ্ধ হওয়ার সত্যতা নিশ্চিত করেছেন ডাক্তার ইসকান্দর মির্জা।

এলাকাবাসী জানান, মিয়ানমার থেকে পাচার করে করে নিয়ে আসা ইয়াবার চালানের সাথে জড়িত অপরাধীরা বেশী টাকার লোভে পেলে টেকনাফ সীমান্ত উপকুলে বসবাস করা হতদরিদ্র জেলেদের মাদকের চালান বহন করার জন্য বাহক হিসাবে ব্যবহার করে আসছে বলে জনশ্ন্রতি রয়েছে।

টেকনাফ-২ বিজিবির অধিনায়ক ফয়সাল হাসান খাঁন বলেন, দীর্ঘ কয়েক বছর ধরে নাফনদীতে জেলেদের মাছ ধরা বন্ধ রয়েছে। তারপর স্থানীয় জেলেরা কেন নাফনদীতে নামছে সেই বিষয়টি খতিয়ে দেখা হবে।

উল্লেখ্য:- বিগত ২০১৭ সালের ২৫ আগস্ট থেকে রোহিঙ্গা অবৈধ অনুপ্রবেশ ও মাদক পাচার প্রতিরোধ করতে সরকার নাফনদীতে মাছ শিকার নিষিদ্ধ ঘোষনা করে। এরপর থেকে সীমান্তে দায়িত্বরত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা কোন জেলেকে নাফনদীতে মাছ শিকার করতে দেয়নি।তবে অনেক জেলে রাতের আধারে কর্মরত বাহিনীর চোঁখ ফাঁকি দিয়ে নিষেধাজ্ঞা উপেক্ষা করে জেলেরা মাছ শিকার করে থাকে।

নিউজটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই বিষয়ে আরো সংবাদ দেখুন
© All rights reserved © 2021 cox71.com
Developed by WebArt IT