শিরোনাম :
দেশের বিভিন্ন স্থানে দূর্গা পূজায় হামলা প্রতীমা ভাংচুরের প্রতিবাদে কক্সবাজারে মানববন্ধন বিদেশে যেতে চায় মুহিবুল্লাহ‘র পরিবার পাহাড়তলীতে বেলালের গ্যারেজে আড়ালে চলছে ইয়াবা ব্যবসা কাপ্তাইয়ে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থীকে গুলি করে হত্যা মাস্ক পরার বাধ্যবাধকতা আর থাকছে না সৌদিতে বিনা শুল্কে মিয়ানমার থেকে পেঁয়াজ আমদানীর নির্দেশ দিলেন অতিরিক্ত বানিজ্য সচিব পাহাড়তলীতে গ্যারেজের আড়ালে চলছে ইয়াবা ব্যবসা টেকনাফ সদর ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি ইয়াবা নিয়ে সহযোগি সহ ঢাকায় আটক পাঁচ কেজি আইসসহ টেকনাফ সিন্ডিকেট প্রধান ঢাকায় আটক পেকুয়ায় ত্রিভূজ প্রেমের বলি দুই প্রেমিক-প্রেমিকা

ভুমিদস্যুদের প্রতারণায় সর্বস্ব হারিয়ে পথে পথে ঘুরছে কুতুবদিয়ার এনামুল হক

রির্পোটার:
  • সংবাদ প্রকাশের সময় : শনিবার, অক্টোবর ১০, ২০২০
  • 277 বার সংবাদটি পড়া হয়েছে
?

কক্স৭১
জমি দেওয়ার কথা বলে নগদ ১০ লাখ টাকা নিয়ে চরম প্রতারণার স্বীকার হয়ে কুতুবদিয়ার এনামুল হক এখন সর্বশান্ত হয়ে গেছে। টাকা এবং জমি কোনটি না পেয়ে সেই ক্ষুদ্র ব্যবসায়ি এখন পথে পথে ঘুরে বেড়াচ্ছে। আর এই প্রতারনার মাস্টার মাই›ন্ডরা করছে আলিশান জীবন যাপন, ফন্দি আটছে নতুন কোন গ্রাহক ধরার। শহরের চিহ্নিত ভুমিদুস্য প্রতারক তাজুমদ্দিন এবং রিদোয়ানের বিচার চেয়ে ভুক্তভোগী এনামুল হক প্রশাসন ও সচেতন মহলের দ্বারে দ্বারে ঘুরে বেড়াচ্ছে।
জানা গেছে কুতুবদিয়া উপজেলার দক্ষিণ ধুরং এলাকার হাজী এমদাদুল হকের ছেলে এনামুল হক একজন ক্ষুদ্র ব্যবসায়ি, তাকে কক্সবাজার শহরের থানা রোড়ে ইভান প্লাজার পেছন থেকে ৩ শতক জমি দেওয়ার কথা বলে একই এলাকার মৃত মাস্টার মোহাম্মদ ওমরের ছেলে রিদুয়ানুল হক ১০ লাখ টাকা নেন। তার প্রমান হিসাবে ভুমিদস্যূ রিদুয়ান এনামুল হককে প্রথমে চট্টগ্রাম ইসলামী ব্যাংক শাখার একটি ১০ লাখ টাকা চেক দেন । পরে আবার কক্সবাজার ইসলামী ব্যাংক শাখার একটি ১০ লাখ টাকার চেক দেন যার একাউন্ট নাম্বার ২০৫০১১৬০১০০৪১৮৭১৫ চেক নাম্বার আইবিভি-০০৫২০২১। কিন্তু সেই জমি না দিয়ে প্রতারক রিদুয়ান কালক্ষেপন করতে থাকে। দীর্ঘ সময় পরে তার আড্ডস্থল হোটেল প্যানোয়ার ৩০৯ নাম্বার রুমে একটি শালীসি বৈঠক আয়োজন করে ছলচাতুরি করে ১০ লাখ টাকার মধ্যে ৮ টাকার দেওয়ার কথা বলে আরেক ভুমিদস্যু প্রতারক মহেশখালী মাতারবাড়ি এলাকার তজুমদ্দিন নামের এক ব্যাক্তির জিম্মায় ৮ লাখ টাকা দেওয়ার আশ^াষ প্রদান করে। এনামুল হক জানান আমি সরল বিশ^াষে তার কাছ থেকে টাকা পাওয়ার আশায় বিচার মানি, সে অনুযায়ী তজুমদ্দিন আমাকে ৪ লাখ টাকা দিলেও বাকি ৪ লাখ আর দেয়নি। পরে দীর্ঘ সময় অতিবাহিত হলেও তজুমদ্দিন আমাকে টাকা না দেওয়ায় আমি কক্সবাজার সদর মডেল থানায় গত ২০/৭/২০২০ ইং তারিখে একটি অভিযোগ দায়ের করি । সে অভিযোগের ভিত্তিতে সদর থানার তৎকালীন কর্মকর্তাগন শালিষি বৈঠক করে ৪ লাখ টাকা থেকে আবারো ১ লাখ টাকা কমিয়ে ৩ লাখ টাকা ধার্য্য করে । ৩ লাখ টাকা পরিষোধ করার সর্তে বিচার মিমাংসা হয়। কিন্তু সেই বিচার ও না মেনে অদ্যবদি তজুমদ্দিন এখনো আমাকে কোন টাকা দেননি। পরে আমি টাকা চাইলে তিনি আমাকে মারধর করে গুম করা সহ হত্যার হুমকি দিচ্ছে যার প্রেক্ষিতে আমি সদর থানায় একটি সাধারণ ডায়রী দায়ের করি যার প্রেক্ষিতে উক্ত ডায়রী তদন্ত করে সত্যতা প্রমানিত হয়ে ইতি মধ্যে আদালতে প্রেরণ করা হয়েছে। এদিকে খোঁজ নিয়ে জানা গেছে রিদুয়ান এবং তজুমদ্দিন দীর্ঘ দিন ধরে শহরে বসে জমির দালালি সহ বিভিন্ন মানুষ জনের কাছ থেকে জমির কিনার কথা বলে প্রতারণা করে আসছে যার মধ্যে অন্যতম হচ্ছে ইভান প্লাজার পেছনে কতিপয় সনাতনী সম্প্রদায় (হিন্দু) ব্যাক্তি থেকে নামে বেনামে কিছু জমি আমমোক্তার নামা নিয়ে বিপুল জমি ভোগ দখল করেছে। আর যাদের কাছ থেকে আমমোক্তার নামা নিয়েছে তাদের টাকা দেওয়ার কথা বলে টাকা দেয়নি। তার মধ্যে অন্যতম অমলেন্দু পাল তিনি বর্তমানে টাকা না পেয়ে দেশান্তরী হয়েছে বলে জানা গেছে। এছাড়া শহরের বাজারঘাটা এলাকা অজিত পাল নামের আরেক ব্যাক্তি থেকে জমি নিয়ে টাকা দেওয়ার কথা বলে প্রতারণা করায় উক্ত ব্যাক্তি এখন হৃদরোগে আক্রান্ত হয়ে শয্যশায়ী হয়ে পড়েছে। এছাড়া রিদুয়ানের বিরুদ্ধে অন্তত অর্ধডজন চেক প্রতারণা মামলাও চমলান আছে। এদিকে সর্বস্ব হারিয়ে কুতুবদিয়ার অল্পপূজির ব্যবসায়ি এনামুল হক এখন পথে পথে ঘুরছে। এমনকি তার পরিবারের সদস্যরাও তাকে গ্রহন করছেনা। ফলে মানসিক বিকারগ্রস্থ হওয়ার উপক্রম হয়ে পড়েছে। তিনি দাবী করেন এমন প্রতারকের কারনে প্রতিনিয়ত শত শত মানুষ আতœহত্যা করছে আবার অনেকে দেশান্তরি হচ্ছে তাই আমি বিষয়টি বাংলাদেশের পুলিশ প্রধান,র‌্যাব প্রধান সহ,জেলা প্রশাসনের কর্মকর্তাদের নজরে এনে সুষ্ট বিচারের দাবী জানাচ্ছি।

নিউজটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই বিষয়ে আরো সংবাদ দেখুন
© All rights reserved © 2021 cox71.com
Developed by WebArt IT