বিএমচর আ‘লীগের সম্মেলনে হামলা,সভাপতি প্রার্থী সহ আহত ৬

রির্পোটার:
  • সংবাদ প্রকাশের সময় : মঙ্গলবার, নভেম্বর ৫, ২০১৯
  • 165 বার সংবাদটি পড়া হয়েছে

মাতামুহুরী সাংগঠনিক উপজেলার বিএমচর ইউনিয়নের ২নম্বর ওয়ার্ড আওয়ামীলীগের সম্মেলনে উপজেলা কমিটির সিনিয়র নেতৃবৃন্দের সামনে হামলা ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসময় ওয়ার্ড আওয়ামীলীগের একটি পক্ষ এবং বহিরাগত দুর্বৃত্তদের হামলায় সম্মেলনের সভাপতি প্রার্থী এবং ইউপি মেম্বারসহ অন্তত ৬ নেতাকর্মী আহত হয়েছেন। গতকাল সোমবার বিকাল সাড়ে তিনটার দিকে বিএমচর ইউনিয়নের বহদ্দারকাটা বালিকা মাদরাসা প্রাঙ্গনে সম্মেলনস্থলে ঘটেছে এ হামলার ঘটনা। আহতদের মধ্যে দুইজনকে আশঙ্কাজনক অবস্থায় চকরিয়া উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে।
স্থানীয় আওয়ামীলীগ নেতাকর্মীরা জানায়, সোমবার ৪ নভেম্বর বিএমচর ইউনিয়নের ২নম্বর ওয়ার্ড আওয়ামীলীগের সম্মেলনের তারিখ নির্ধারণ করা হয়। নিয়ম অনুযায়ী ওয়ার্ড সম্মেলন ওয়ার্ডের কোন শিক্ষাপ্রতিষ্ঠান বা ভেন্যুতে হবার কথা থাকলেও ইউনিয়ন আওয়ামীলীগের কতিপয় নেতাদের ইন্ধনে ২নম্বর ওয়ার্ডে যতেষ্ট ভেন্যু থাকার পরও সম্মেলন আয়োজন করা হয় ভিন্ন ওয়ার্ড অর্থাৎ বহদ্দারকাটা বালিকা মাদরাসা প্রাঙ্গনে।
নেতাকর্মীরা দাবি করেছেন, ২নম্বর ওয়ার্ড আওয়ামীলীগের বেশির ভাগ ভোটারদের বাড়ি মুবিনপাড়া, বাক্কারপাড়া ও পশ্চিম ছৈইন্যারমারঘোনা এলাকায়। কিন্তু বহদ্দারকাটা বালিকা মাদরাসা প্রাঙ্গনে সম্মেলনের ভেন্যু নেয়ার কারণে পুর্ব ছৈইন্যারমারঘোনা এলাকার অল্প সংখ্যক ভোটার ভেন্যু বদলের জন্য সম্মেলনস্থলে প্রভাব বিস্তার করতে শুরু করে। ওইসময় নেতাকর্মীদের মধ্যে এনিয়ে হট্টগোল সৃষ্টি হয়ে উপজেলা কমিটির সিনিয়র নেতৃবৃন্দ সবাইকে থামানোর চেষ্ঠা করেন। ততক্ষনে পুর্ব ছৈইন্যারমারঘোনা এলাকার ভোটারদের পক্ষে ঘটনাস্থলে জড়ো হন বেতুয়া বাজার এলাকার বহিরাহত কিছু লোক ও আওয়ামীলীগের নেতাকর্মী।
আহত নেতাকর্মীদের অভিযোগ, ঘটনার সময় পুর্ব ছৈইন্যারমারঘোনা এলাকার পক্ষে বেতুয়া বাজার এলাকার গিয়াস উদ্দিন ও জুনাইদের নেতৃত্বে ১০-১২জন বহিরাগত সম্মেলনস্থলে হামলা চালায়। ওইসময় তারা হাতুড়ি, কিরিচ ও গাছের বাটাম দিয়ে নেতাকর্মীদের প্রহার করে। তাদের কিরিচের আঘাতে গুরুতর আহত হন ২নম্বর ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি প্রার্থী মোহাম্মদ জুনাইদুল ইসলাম (৩৪)। তাকে উদ্ধারে এগিয়ে আসলে হামলার শিকার হন বিএমচর ইউনিয়ন যুবলীগের সভাপতি ও পরিষদের মেম্বার মিজান উদ্দিন (৩৩)। পাশাপাশি হামলায় আহত হয়েছেন ওয়ার্ড আওয়ামীলীগের সহ-সভাপতি ছৈয়দ আলম (৬৬), আওয়ামীলীগ নেতা কালা মিয়া (৩৫), মনির উদ্দিন (৩২) ও সাজ্জাদ হোসেন (২৭)। তাদের মধ্যে গুরুতর আহত জুনাইদুল ইসলাম ও ছৈয়দ আলমকে চকরিয়া উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই বিষয়ে আরো সংবাদ দেখুন
© All rights reserved © 2021 cox71.com
Developed by WebArt IT