বিএফএফ-সমকাল বিতর্ক উৎসবে কক্সবাজার মডেল হাই স্কুল চ্যাম্পিয়ন

রির্পোটার:
  • সংবাদ প্রকাশের সময় : বৃহস্পতিবার, মার্চ ৪, ২০২১
  • 162 বার সংবাদটি পড়া হয়েছে

কক্স৭১

তরুণ প্রজন্মকে বিজ্ঞানে আগ্রহী করার আহবানের মধ্য দিয়ে কক্সবাজারে অনুষ্ঠিত হয়েছে বিএফএফ-সমকাল জাতীয় বিজ্ঞান বিতর্ক উৎসব-২০২১। জেলা পর্যায়ে এই প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে কক্সবাজার মডেল হাই স্কুল।
বৃহস্পতিবার (৪ মার্চ) কক্সবাজার বায়তুশ শরফ জব্বারিয়া একাডেমী মিলনায়তনে বিতর্ক উৎসবে রানার্সআপ হয়েছে কক্সবাজার সরকারি বালক উচ্চ বিদ্যালয়। একই দলের দলনেতা খালেদ বিন রশিদ সেরা তার্কিক নির্বাচিত হয়েছে। কক্সবাজার সরকারি কলেজ এর সাবেক অধ্যক্ষ বিশিষ্ট শিক্ষাবিদ একেএম ফজলুল করিম চৌধুরীর সভাপতিত্বে উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিশিষ্ট সাংবাদিক তোফায়েল আহমদ, কক্সবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাছির উদ্দিন, বায়তুশ শরফ জব্বারিয়া একাডেমীর অধ্যক্ষ ছৈয়দ করিম, কক্সবাজার সরারি কলেজের শিক্ষক মিঠুন চক্রবর্তী, সাংবাদিক মাহবুবুর রহমান প্রমূখ। স্বাগত বক্তব্য রাখেন সমকাল কক্সবাজার অফিস প্রধান আবু তাহের।
অনুষ্ঠানে বক্তারা বলেন- উন্নত দেশ গড়তে হলে শিক্ষার্থীদের বিজ্ঞান মনস্ক প্রজন্ম হিসাবে গড়ে তুলতে হবে। ব্যাপক ভাবে বিতর্ক উৎসব আয়োজনে তাদের মধ্যে যুক্তিবাদী মনন তৈরি করতে হবে।
উদ্বোধনী পর্ব শেষে অনুষ্টিত হয় বিতর্ক প্রতিযোগিতা। এতে মডারেটর হিসাবে দায়িত্ব পালন করেন কক্সবাজার সরকারি কলেজ এর সাবেক অধ্যক্ষ একেএম ফজলুল করিম চৌধুরী।
কক্সবাজার মডেল হাই স্কুল দলের পক্ষে ৩ তার্কিক রেহেনুমা কামাল কাশপিয়া (দলনেতা), রোদসী হোসাইন হৃদি এবং হুসবিন আরোয়া দৌলনা অনবদ্য যুক্তিতর্ক উপস্থাপন, প্রতিপক্ষের বক্তব্য খন্ডন করে এই বিজয় ছিনিয়ে নেয়। শেষে বিজয়ী, রানারআপ দল এবং অংশগ্রহণকারি শিক্ষার্থীদের মধ্যে পুরস্কার ও সনদ বিতরণ করা হয়।
বিতর্ক উৎসবে জেলার ৪টি ঐতিহ্যবাহি শিক্ষা প্রতিষ্টান কক্সবাজার মডেল হাই স্কুল, কক্সবাজার সরকারি বালক উচ্চ বিদ্যালয়, কক্সবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় এবং বায়তুশ শরফ জব্বারিয়া একাডেমী অংশ গ্রহণ করে।

নিউজটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই বিষয়ে আরো সংবাদ দেখুন
© All rights reserved © 2021 cox71.com
Developed by WebArt IT