শিরোনাম :

বাংলাদেশি ৯ জেলেকে ধরে নিয়ে গেছে মিয়ানমার বিজিপি

রির্পোটার:
  • সংবাদ প্রকাশের সময় : বুধবার, নভেম্বর ১১, ২০২০
  • 204 বার সংবাদটি পড়া হয়েছে

আবদুল্লাহ মনির,টেকনাফ
কক্সবাজারের টেকনাফে বঙ্গোপসাগরের মোহনা থেকে মাছ ধরার সময় ৯ বাংলাদেশি জেলেকে ধরে নিয়ে গেছে মিয়ানমার বর্ডার গার্ড পুলিশ (বিজিপি)।
বঙ্গোপসাগরের মোহনায় এ ঘটনা ঘটে। অপহৃতরা সাবরাং ইউনিয়নের শাহপরীর দ্বীপের বাসিন্দা বলে জানা গেছে।স্থানীয় জেলেরা জানান, মঙ্গলবার সকালে বঙ্গোপসাগরের মোহনায় টেকনাফের শাহপরীর দ্বীপ গুলা পাড়ার বাসিন্দা মোহাম্মদ আমিনের মালিকানাধীন একটি নৌকায় কালা মাঝির নেতৃত্বে ৯ জন জেলে সাগরে মাছ শিকারে যান। পরে হঠাৎ মিয়ানমারের বিজিপি এসে সাগরের মোহনা থেকে তাদের ধরে নিয়ে যায়। রাতে খবরটি এলাকায় জানাজানি হয়।

আটক কৃত জেলেরা হচ্ছে,
মোঃ নুরুল আলম (৩০) হোসেন, মোঃ ইসমাইল হোসেন (২০) মোঃ ইলিয়াছ(২২) মোঃ ইউনুস (১৮) মোঃ কালু মিয়া (১৮) মোঃ সাইফুল ইসলাম (১৮) মোঃ সলিম হোসেন (২০) মোঃ আফতাব হোসেন (২০) পিতা,মোঃ লালু মিয়া (২৫)।
তারা সবাই শাহপরীর দ্বীপ,দক্ষিণপাড়া এলাকার বাসিন্দা।সাবরাং ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ড ইউপি সদস্য নুরুল আমিন বলেন, সাগরে মাছ শিকারে যাওয়া নয়জন জেলেকে মিয়ানমার বিজিপি ধরে নিয়ে যাওয়ার খবর শুনেছি। তারা সবাই আমার এলাকার বাসিন্দা। বিষয়টি সংশ্লিষ্ট কৃতপক্ষকে জানিয়েছি।এ বিষয়ে টেকনাফ ২ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. ফয়সল হাসান খান বলেন, ‘সাগরে জেলেদের ধরে নিয়ে যাওয়ার বিষয়টি শুনেছি। এ ঘটনার মিয়ানমারের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। মিয়ানমার জানিয়েছে, তাদের সীমান্তে মাছ শিকারে যাওয়ায় বাংলাদেশি জেলেদের আটক করা হয়েছে। তবে তাদের ছেড়ে দেওয়া হবে আশ্বাস দিয়েছে তারা।’এদিকে গত রোববার নাফনদীতে মাছ শিকারে সময় গুলিবিদ্ধ হন বাংলাদেশি মো. ইসলাম। পরে তিনি চিকিৎসাধীন অবস্থায় কক্সবাজার হাসপাতালে মারা যান। এ ঘটনায় বিজিবির পক্ষ থেকে প্রতিবাদলিপি পাঠানো হয়েছে মিয়ানমার বিজিপির কাছে।

নিউজটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই বিষয়ে আরো সংবাদ দেখুন
© All rights reserved © 2021 cox71.com
Developed by WebArt IT