শিরোনাম :
মাতারবাড়ি প্রকল্প এলাকা পরিদর্শন করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী শেখ হাসিনার জম্মদিন উপলক্ষ্যে ঈদগাঁওতে ১ হাজার ৫শ জনের মাঝে টিকা আইসক্রিম বিক্রেতা থেকে কোটিপতি রোহিঙ্গা জালাল : নেপথ্যে ইয়াবা ব্যবসা সিনহা হত্যা মামলার চতুর্থ দফা সাক্ষ্যগ্রহন শুরু উখিয়ার রোহিঙ্গা ছৈয়দ নুরের এনআইডি বাতিল করতে নির্বাচন কমিশনে অভিযোগ আদালতের নির্দেশ অমান্য করে কলাতলীতে হোটেল দখলে নিতে তৎপর প্রতারক চক্র অবাধ তথ্য প্রবাহ দূর্নীতি প্রতিরোধে সহায়ক ভুমিকা রাখতে পারে : সুজনের আলোচনা সভায় বক্তারা ফাঁদে ফেলে ব্ল্যাকমেইল করতেন বিশ্ববিদ্যালয়ের দুই নারী শিক্ষক ২০ হাজার ইয়াবা সহ আটক ১ জেলার বিভিন্ন মসজিদ মাদ্রাসায় কর্মরত রোহিঙ্গাদের সরকারি সুযোগ সুবিধা বাতিলের দাবীতে আবেদন

বাংলাদেশিরা না যাওয়ায় কলকাতার হাসপাতাল ব্যবসায় ধস

রির্পোটার:
  • সংবাদ প্রকাশের সময় : শনিবার, অক্টোবর ২৪, ২০২০
  • 274 বার সংবাদটি পড়া হয়েছে

কক্স৭১

গত চার দশক ধরে কলকাতার অদূরের মুকুন্দপুর এলাকায় গড়ে উঠেছে এক-এক করে সর্বভারতীয় স্তরের নামি সব বেসরকারি হাসপাতালের শাখা। আর-এন-টাগর, মেডিকা, সিএমআরআই, পেয়ারলেস, আমরি ছাড়াও বেশ কয়েকটি ল্যাবও রয়েছে এখানে।
ভারতের নামী চিকিৎসকরা যেমন বসেন এখানে, তেমনই অত্যাধুনিক যন্ত্রপাতি এবং চিকিৎসা পরিষেবার গুণগত মান ভালো থাকায় ক্রমেই অঞ্চলটি হয়ে ওঠে একটি মেডিক্যাল টুরিজমের জায়গা। এখানে আসতে শুরু করেন বাংলাদেশিসহ বিদেশী পর্যটকরাও, যারা ঘুরতে এসে শারীরিক নানা অসুবিধা চিকিৎসা করে যান। চিকিৎসাকেন্দ্র ঘিরে এখানে গড়ে উঠেছে আবাসিক হোটেল, লজ। পাল্লা দিয়ে বাড়ছিল খাবারের দোকান, ফলের দোকানও। বাড়ছিল স্থানীয় যোগাযোগের জন্য অটো রিকশা কিংবা সাধারণ গণপরিবহনের সংখ্যাও।মূলত বাংলাদেশি চিকিৎসা সেবা প্রত্যাশীদের জন্যই এখানে ব্যবসা প্রতিষ্ঠান সচল থাকে আর বর্তমানে তা কোভিড পরিস্থিতির কারণে বড়সড় হুমকির মুখে বলে একবাক্যে স্বীকার করছেন স্থানীয় ব্যবসীয়রা।বেসরকারি তথ্য বলছে, প্রতি মাসে কলকাতার মুকুন্দপুর এলাকায় বেসরকারি হাসপাতাল ঘিরে যে মেডিক্যাল ট্যুরিজম তৈরি হয়েছে সেখানে শতকোটি টাকার ব্যবসা হয়। আর এটার প্রায় সিংহভাগই বাংলাদেশি পর্যটকদের কাছ থেকে আসে। যা গত ছয় মাসে নেমে গিয়েছে শূন্যের কোটায়।

নিউজটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই বিষয়ে আরো সংবাদ দেখুন
© All rights reserved © 2021 cox71.com
Developed by WebArt IT