বদরখালী সমিতির নির্বাচন শনিবার

রির্পোটার:
  • সংবাদ প্রকাশের সময় : শুক্রবার, সেপ্টেম্বর ২৭, ২০১৯
  • 67 বার সংবাদটি পড়া হয়েছে

মো.সাইফুল ইসলাম খোকন, চকরিয়া.
দক্ষিণ এশিয়ার বৃহত্তম সমবায়ী প্রতিষ্ঠান কক্সবাজারের চকরিয়া উপজেলার উপকূলীয় বদরখালী সমবায় কৃষি ও উপনিবেশ সমিতির বহুল প্রতিক্ষিত ত্রি-বার্ষিক নির্বাচন আজ ২৮ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে। ঘোষিত তফসিল অনুযায়ী নির্বাচনে প্রতিদ্বন্ধি প্রার্থীদের প্রচার-প্রচারণা শেষ হয়েছে গত বৃহস্পতিবার মধ্যরাতে। এ নির্বাচনে সভাপতি, সহ-সভাপতি, সম্পাদক ও সদস্যসহ মোট ১২টি পদে প্রতিদ্বন্ধি প্রার্থী রয়েছেন ৩৪ জন। তন্মধ্যে সভাপতি পদে ৩ জন, সহ-সভাপতি পদে ২জন, সম্পাদক পদে ৩ জন ও সদস্য পদে ২৬ জন প্রার্থী নির্বাচনে অংশ গ্রহণ করছেন। এ নির্বাচনে ভোটাধিকার প্রয়োগ করবেন ১ হাজার ৫শ (সভ্য) ভোটার।
সমিতির এ নির্বাচনে সদস্য পদ ছাড়া সম্পাদকীয় পদে যারা নির্বাচন করছেন তারা হলেন সভাপতি পদে বর্তমান সভাপতি হাজী নুরুল আলম সিকদার (চেয়ার), সাবেক ৪ বারের সম্পাদক দেলোয়ার হোছাইন এম এ (গোলাপফুল) ও সাবেক সহ-সভাপতি মাস্টার শাহাব উদ্দিন। সহ-সভাপতি পদে আলী মোহাম্মদ কাজল (বাই সাইকেল), আনছারুল ইসলাম (মই)।
সম্পাদক পদে বর্তমান সম্পাদক সাবেক দু’বারের সম্পাদক মোহাম্মদ আলী চৌধুরী বিএ (দেয়ালঘড়ি), নুরুল আমিন জনি (চাকা)। এছাড়াও সমিতির ৯টি সদস্য পদে ২৬ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন।
এদিকে অভিযোগ উঠেছে, নির্বাচনে প্রতিদ্বন্ধিতা করা সভাপতি ও সম্পাদক পদের কয়েক প্রার্থী কোটি টাকার মিশন নিয়ে মাঠে নেমেছেন। ইতিমধ্যে কোন কোন প্রার্থী ৩ হাজার থেকে ৫ হাজার টাকা পর্যন্ত গোপনে সভ্যদের মাঝে বিলি করছেন বলে সূত্রে জানায়।
সভাপতি ও সম্পাদক পদে প্রতিদ্বন্ধি প্রার্থীরা অভিযোগ করেছেন, তাদের পদে প্রতিদ্বন্ধিতায় থাকা দুই পদের দুইজন প্রার্থী বৃহস্পতিবার মধ্যরাত থেকে এ সমিতির বিভিন্ন ব্লকে ভোটারদের মাঝে টাকা বিলি শুরু করে দিয়েছেন।
এ ব্যাপারে বদরখালী সমবায় কৃষি ও উপনিবেশ সমিতির নির্বাচন পরিচালনা কমিটির সভাপতি এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান বলেন, ‘কোন কোন পদের কোন প্রার্থী টাকা বিলি করছেন তাদের ব্যাপারে খোঁজ নেওয়া হচ্ছে। এ ব্যাপারে তথ্য-প্রমাণসহ লিখিত অভিযোগ পেলে পরবর্তী আইনগত পদক্ষেপ নেওয়া হবে।’
তিনি আরও বলেন, ‘নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে সম্পন্ন করতে যাবতীয় প্রস্তুতি চুড়ান্ত করা হয়েছে। নিয়োগ করা হয়েছে ভোট গ্রহণকারী কর্মকর্তা প্রিসাইডিং ও পোলিং অফিসারদেরও। বদরখালী কলোনিজেশন উচ্চ বিদ্যালয়ের মোট ৯টি বুথে সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত এ ভোটগ্রহন চলবে।’##

নিউজটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই বিষয়ে আরো সংবাদ দেখুন
© All rights reserved © 2021 cox71.com
Developed by WebArt IT