প্রধানমন্ত্রীকে ম্যাসেজ পাঠিয়ে ঘর পেল টেকনাফের কিশোর মামুন

রির্পোটার:
  • সংবাদ প্রকাশের সময় : সোমবার, ডিসেম্বর ৭, ২০২০
  • 210 বার সংবাদটি পড়া হয়েছে

আবদুল্লাহ মনির,টেকনাফ
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে মুঠোফোনে খুদে বার্তা পাঠিয়ে জমিসহ টিনসেড ঘর উপহার পেয়েছেন কক্সবাজারের টেকনাফের কিশোর মোহাম্মদ মামুন। প্রধানমন্ত্রীর পক্ষে জেলা প্রশাসক সোমবার (৭ ডিসেম্বর) টেকনাফের হোয়াইক্যং ইউনিয়নের কেরুনতলীর মো: মামুনকে খাস জমি বন্দোবস্ত ও গৃহ প্রদান করেন জেলা প্রশাসক মো: কামাল হোসেন। এ সময় পরিবারের অসহায়ত্ব দূর করতে একটি ইজিবাইক (টমটম) উপহার দেওয়ার ঘোষনা দেয় জেলা প্রশাসক।
ঘর পেয়ে কিশোর মামুন বলেন, অষ্টম শ্রেণী পাস করার পর টাকার অভাবে লেখাপড়া বন্ধ হয়ে যায়। তবে লেখাপড়া করতে না পরলেও প্রযুক্তির বদৌলতে মোবাইল-ফেসবুকের অনেক কিছুই জানা আছে। তার সুত্রে ধরেই ঘরবাড়ি চেয়ে খুর্দে বাতায় প্রধানমন্ত্রীর শরণাপন্ন হয়। পরে ম্যাসেজে সাড়া পেয়ে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে খোঁজ খবর নেয়। অবশেষে সোমবার আনুষ্টানিকভাবে জমিসহ ঘর হস্তান্তর করেন জেলা প্রশাসক। অবিশ্বাস্যও হলে সত্য একটি ক্ষুদে বার্তায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের স্বপ্ন পূরন করলেন। এজন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানায় এবং আল্লাহর কাছে তার দীর্ঘায়ু কামনা করছি।
জেলা প্রশাসক মো. কামাল হোসেন বলেন, একটি খুদে বার্তাও প্রধানমন্ত্রী দৃষ্টি এড়িয়ে যায়নি। যার উৎকৃষ্ট প্রমাণ সীমান্তের টেকনাফের মামুন। যার একটি বার্তায় তার জীবন পাল্টে দেয়। এতে প্রমাণিত হয় দেশের প্রধান্ত্রীর তৃণমূলের খোজ খবর রাখেন এবং যতদূর সম্ভব দুঃখ লাঘব করে মানুষের প্রয়োজন মেটাতে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, গৃহ-ভুমি হীন জনগোষ্ঠীদের আশ্রয়ের জন্য বিভিন্ন প্রকল্প বাস্তবায়ন করছে। ইতি মধ্যে বিভিন্ন এলাকায় শত শত পরিবারকে ভুমি এবং গৃহ দিয়ে পূনর্বাসিত করা হচ্ছে। এছাড়া মুজিব বর্ষ উপলক্ষ্যে প্রধানমন্ত্রী প্রদত্ত আশ্রয়ন প্রকল্পের ২৮টি ঘরে নির্মাণ কাজ পরিদর্শন, সীমান্ত সড়ক, কর্মসৃজন প্রকল্প, মানসিক রোগী ও অসহায় মানুষদের শীত বস্ত্র বিতরন করেন।প্রধানমন্ত্রীর উপরহার হিসেবে কিশোর মামুনের ঘর হস্তান্তর অনুষ্টানে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সাইফুল ইসলাম জানান, প্রধানমন্ত্রীর কার্যালয়ের নির্দেশে রিকশাচালক রমজান আলীকে কেরুনতলী এলাকায় ২০ শতক খাস জমি ইজারা দেওয়া হয়েছে। তাঁর নামে জমির দলিল এবং খতিয়ানও করা হয়েছে। জেলা প্রশাসক আনুষ্ঠানিকভাবে ঘরের চাবিসহ দলিল হস্তান্তর করেন।

নিউজটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই বিষয়ে আরো সংবাদ দেখুন
© All rights reserved © 2021 cox71.com
Developed by WebArt IT