শিরোনাম :
টেকনাফে পুলিশের উপর হামলাকরে আসামী ছিনতাই : ইউপি সদস্য আটক ফের অস্ট্রেলিয়াকে হারাল টাইগাররা প্রযোজক রাজের বাসায় র‍্যাবের অভিযান ঘর নদীতে পড়ে যাওয়ার চিন্তায় ঘুমাতে পারছেনা চাকমারকুল ইউপির ৩ গ্রামের মানুষ রামুতে অসহায়দের মানবিক সহায়তা দিয়েছে সুশাসনের জন্য নাগরিক ‘সুজন’ দর্জি দোকানের কর্মচারীথেকে নেতা মনির : ৪ দিনের রিমান্ডে পরীমনির বাসায় অভিযান সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে : র‌্যাব বৌভাতে যাওয়ার সময় বজ্রপাতে ১৭ বরযাত্রীর মৃত্যু প্রসাধনীর আড়ালে চকরিয়া কুরিয়ারে মিলল ৭০ লক্ষ টাকার ইয়াবা, পাচারকারী আটক সুজন জেলা কমিটির পক্ষ থেকে বন্যাদূর্গতদের মাঝে অর্থ সহায়তা প্রদান

পেকুয়া থানা পুলিশের ব্যতিক্রমী সেবা “হ্যালো ওসি”

রির্পোটার:
  • সংবাদ প্রকাশের সময় : মঙ্গলবার, ডিসেম্বর ২৪, ২০১৯
  • 73 বার সংবাদটি পড়া হয়েছে

মোহাম্মদ হিজবুল্লাহ, পেকুয়া।

এ যেন বদলে যাওয়া পুলিশের গল্প। সেবা দিতে পুলিশের দ্বারে জনগণ নয়, জনগণের দ্বারেই আসছে পুলিশ। সাধারণ মানুষের মনের ভীতি দুরীকরণে “হ্যালো ওসি” নামের এক ব্যতিক্রমী সেবার আয়োজন করেছে পেকুয়া থানা পুলিশ।

মঙ্গলবার (২৪ ডিসেম্বর) বিকাল ৪ টার দিকে পেকুয়া উপজেলার টইটং বাজারে জনগণের কথা শুনতে নিজেই ছুটে যান থানার ওসি কামরুল আজম।

আইনগত সহায়তার জন্য ওসির সাথে নির্ভয়ে কথা বলতে এই সেবার নাম দেয়া হয়েছে “হ্যালো ওসি”। যেখানেই ব্যানার টাঙিয়ে বসা হচ্ছে ওসির সাথে কথা বলতে ছুটে আসছে এলাকার আবাল-বৃদ্ধ-বনিতরা।
সাধারণ মানুষের সাথে কথা বলে নিজের তৃপ্তি ও উপভোগের কথা জানালেন ওসি।

তিনি বলেন, এ সেবা অব্যাহত থাকবে। ব্যানারে মোবাইল নাম্বার দেয়া আছে প্রয়োজনে মোবাইলেও সেবা নিতে পারবে এলাকার জনগণ। সাধারণ মানুষের সাথে মিলে মিশে একটি সুন্দর সমাজ গড়ে তোলাই মূল উদ্দেশ্য বলে তিনি জানান।

সেবা নিতে আসা কয়েকজন জানালেন, মনে একটি পুলিশী ভয় কাজ করতো, কিন্তু ওসির সাথে কথা বলে সেই ভয় দূর হয়েছে। এখন থেকে প্রয়োজনে নিজেরাই ছুটে যাব থানায়।

হ্যালো ওসি সেবা প্রদানে আরো উপস্থিত ছিলেন পেকুয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মিজানুর রহমান ও টইটং ইউপি চেয়ারম্যান জাহেদুল ইসলামসহ স্থানীয় ব্যবসায়ী, শিক্ষক, রাজনৈতিক ও গণ্যমান্য ব্যক্তিবর্গ।

নিউজটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই বিষয়ে আরো সংবাদ দেখুন
© All rights reserved © 2021 cox71.com
Developed by WebArt IT