পেকুয়ায় পরিবার পরিকল্পনা অফিস সহকারীর বিরুদ্ধে নানা অভিযোগ

রির্পোটার:
  • সংবাদ প্রকাশের সময় : বৃহস্পতিবার, মে ১২, ২০২২
  • 59 বার সংবাদটি পড়া হয়েছে

পেকুয়া প্রতিনিধি
কক্সবাজারের পেকুয়া উপজেলা পরিবার পরিকল্পনা অফিসে কর্মরত অফিস সহকারী এনামুল হক পারভেজের বিরুদ্ধে মাঠ পর্যায়ের ২৪ কর্মচারী ও স্বেচ্ছাসেবী (নন ক্লিনিক) লিখিত অভিযোগ দায়ের করেছেন।
অভিযোগটি আমলে নিয়ে পরিবার পরিকল্পনা কক্সবাজার এর উপ-পরিচালক পিন্টু কান্তি ভট্টাচার্য্য পেকুয়া উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা জসীমুদ্দিন মোঃ ইউসুফকে অভিযোগটি অগ্রায়ন করার জন্য প্রেরণ করেন।
লিখিত অভিযোগে পেকুয়া উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের মাঠ পর্যায়ের ২৪ কর্মচারী ও স্বেচ্ছাসেবী (নন ক্লিনিক) উল্লেখ করেন, পেকুয়া উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের সহকারী মোঃ এনামুল হক পারভেজ দায়িত্ব নেয়ার পর থেকে আর্থিক কেলেংকারী, টিএবিলে কমিশন আদায়, এফডাব্লিউএদের বিভিন্নভাবে ব্ল্যাকমেইল করে অনৈতিক কাজে জড়াতে বাধ্য করা ও অর্থ হাতিয়ে নেয়া, এফপিআইদের টিএবিল নিতে গিয়ে অবৈধ হস্তক্ষেপে আটকিয়ে রাখা, অফিস কক্ষে বেডরুম তৈরি, মাঠকর্মীদের নানাভাবে হুমকি, জামায়াত-শিবিরের এজেন্ডা বাস্তবায়ন, অফিসের অনৈতিক কর্মকান্ড যাতে প্রচার না হয় সেই জন্য অফিস সহায়ক খোরশেদ আলমকে অফিসে বাসস্থান সুবিধা প্রদান, খাতা কলম ও স্টেশনারী সঠিক সময়ে না দেয়া এবং মাঠ কর্মচারীরা লাঞ্চিত ও বঞ্চিনার স্বীকার হয়ে আসছিল। যার কারণে মাঠ পর্যায়ে বিশৃঙ্খলা বিরাজ করছিল।
তারা আরো উল্লেখ করেন, এর আগে এনামুল হক পারভেজ বাঁশখালী উপজেলা ও ব্রাহ্মণবাড়িয়া উপজেলায় পরিবার পরিকল্পনা কার্যালয়ের সহকারী হিসেবে দায়িত্ব পালন করতে গিয়ে অনৈতিক ও অনিয়ম কর্মকান্ডের কারণে শাস্তিমূলক বদলী করে।
অভিযোগকারী মুহাম্মদ মুবিনুল হক ও মুহাম্মদ ইব্রাহিম, মুরশিদা খানম, রোকেয়া বেগম, রেহেনা বেগমসহ আরো বেশ কয়েকজন বলেন, অফিস সহকারী পারভেজ দীর্ঘদিন ধরে আমাদের মাঠ পর্যায়ের কর্মচারীদের জিম্মি করে রেখেছে। নারীদের অনৈতিক প্রস্তাব দিয়ে থাকে। আমরা তার কাছে অসহায় হয়ে পড়েছি। যার কারণে আমরা জেলা পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক বরাবর লিখিত অভিযোগ দিয়েছি। অভিযোগটিতে মাননীয় এমপি জাফর আলম ও উপজেলা চেয়ারম্যান মহোদয় সুপারিশ করে দ্রুত ব্যবস্থা নেয়ার জন্য অনুরোধ করেন।
এদিকে অভিযোগটি আমরা করার পর থেকে এনামুল হক পারভেজ বিভিন্ন মাধ্যমে আমাদের আমাদেরকে চাকরীচ্যুত করার হুমকি দিচ্ছে। এর কোন সুরহা না হলে আমরা প্রতিবাদের অংশ হিসেবে কর্মসূচি পালন করবো।
এই বিষয়ে জানতে চাইলে পেকুয়া উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের অফিস সহকারী এনামুল হক পারভেজ বলেন, আমার বিরুদ্ধে করা লিখিত অভিযোগটির তদন্ত চলছে। তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কিছুই বলা যাবেনা।
পেকুয়া উপজেলা পরিবার পরিকল্পনা কার্যায়ের কর্মকতা জসীমুদ্দিন মোঃ ইউসুফ মুঠোফোন রিসিভ না করলেও উপ-পরিচালক কক্সবাজার বলেন, মাঠ কর্মচারীদের একটি লিখিত অভিযোগ পাওয়ার পর আমরা গুরুত্ব সহকারে বিষয়টি তদন্ত করছি। তদন্তে যা পাওয়া যাবে সেই মত ব্যবস্থা নেয়া হবে।

নিউজটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই বিষয়ে আরো সংবাদ দেখুন
© All rights reserved © 2021 cox71.com
Developed by WebArt IT