শিরোনাম :
দেশের বিভিন্ন স্থানে দূর্গা পূজায় হামলা প্রতীমা ভাংচুরের প্রতিবাদে কক্সবাজারে মানববন্ধন বিদেশে যেতে চায় মুহিবুল্লাহ‘র পরিবার পাহাড়তলীতে বেলালের গ্যারেজে আড়ালে চলছে ইয়াবা ব্যবসা কাপ্তাইয়ে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থীকে গুলি করে হত্যা মাস্ক পরার বাধ্যবাধকতা আর থাকছে না সৌদিতে বিনা শুল্কে মিয়ানমার থেকে পেঁয়াজ আমদানীর নির্দেশ দিলেন অতিরিক্ত বানিজ্য সচিব পাহাড়তলীতে গ্যারেজের আড়ালে চলছে ইয়াবা ব্যবসা টেকনাফ সদর ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি ইয়াবা নিয়ে সহযোগি সহ ঢাকায় আটক পাঁচ কেজি আইসসহ টেকনাফ সিন্ডিকেট প্রধান ঢাকায় আটক পেকুয়ায় ত্রিভূজ প্রেমের বলি দুই প্রেমিক-প্রেমিকা

পিএমখালীতে এক কৃষকের নিজস্ব জমিতে গভীর নলকূল বসাতে দিচ্ছে না প্রভাবশালী

রির্পোটার:
  • সংবাদ প্রকাশের সময় : বুধবার, ফেব্রুয়ারী ২৪, ২০২১
  • 199 বার সংবাদটি পড়া হয়েছে

বার্তা পরিবেশক
কক্সবাজার সদর উপজেলার পিএমখালী ইউনিয়নের মোহসনিয়া পাড়া গ্রামে এক কৃষককে তার নিজস্ব ধানী জমিকে গভীর নলকূল বসাতে দিচ্ছেনা স্থানীয় প্রভাবশালী ব্যাক্তি মূলত তার স্কিক থেকে পানি নেওয়ার জন্য জোরপূর্বক নলকূল বসাতে দিচ্ছে না বলে জানান ভূক্তভোগী মোহাম্মদ আবুল কালাম। এ বিষয়ে তিনি সদর উপজেলা নির্বাহী অফিসারের কাছে লিখিত অভিযোগ দায়ের করেছেন। অভিযোগের প্রেক্ষিতে সদর ইউএনও বিআরডিসি কর্মকর্তাকে সরজমিতে তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন।
পিএমখালী ইউনিয়নের মোহসনিয়াপাড়া গ্রামের শামসুল আলমের ছেলে মোহাম্মদ আবুল কালাম সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে দেওয়া লিখিত অভিযোগ থেকে জানা গেছে,তিনি কয়েকযুগ ধরে পৈত্রিক এবং নিকটআত্বীয়দের কাছ থেকে নেওয়া প্রায় ১৫ কানিতে জমিতে ধান সহ বিভিন্ন ফসলের চাষাবাদ করে আসছেন। ২০০৫ সাল থেকে তার নিজস্ব জমিতে থাকা গভীর নলকূল থেকে পানি দিয়ে এই জমি চাষাবাদ করছিলেন। বর্তমানে পানির সংকট দেখা দেওয়ায় তিনি সেই গভীর নলকূলটি আবার পূর্নস্থাপন করতে চাইলে স্থানীয় মৃত মোহাম্মদ হোসাইনের ছেলে জালাল উদ্দিন তাতে বাধা দেয়। এ বিষয়ে স্থানীয় শালীষ বিচারও মানছেনা প্রভাবশালী জালাল উদ্দিন। মূলত তার নিজস্ব স্কিম থেকে পানি নেওয়ার জন্য তিনি আবুল কালামের জমিতে নলকূল বসাতে দিচ্ছেনা। স্থানীয়দের দাবী সম্পূর্ন গায়ের জোরে আইনকানন না মেনে জালাল উদ্দিন এই ঘৃন্যকাজ করছে। এতে আবুল কালামের ১৫ জানি জমিতে পানি সংকটে সম্পূর্ন ধান নষ্ট হয়ে যাচ্ছে। এতে আবুল কালাম ব্যাপক আর্থিক ভাবে ক্ষতিগ্রস্থ হবে। এদিকে অভিযোগ পেয়ে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা বিআরডিসি কর্মকর্তাকে তা সরজমিনে গিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য আদেশ দেন। এদিকে এলাকাবাসীর দাবী মূলত বর্তমানে রাবার ড্যাম নষ্ট হওয়ার এলাকায় পানির জন্য হাহাকার চলছে সেই সুবাধে কিছু অসাধু ব্যাক্তি কৃষকদের জিম্মি করে পানি নেওয়ার নামে বিপুল টাকা হাতিয়ে নিচ্ছে। এ বিষয়ে প্রশাসনের নজর দেওয়া দরকার।

নিউজটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই বিষয়ে আরো সংবাদ দেখুন
© All rights reserved © 2021 cox71.com
Developed by WebArt IT