দেশে আরও ৩ জন করোনায় আক্রান্ত, সুস্থ হয়েছেন ৫ জন

রির্পোটার:
  • সংবাদ প্রকাশের সময় : রবিবার, মার্চ ২২, ২০২০
  • 58 বার সংবাদটি পড়া হয়েছে

কক্স৭১

দেশে আরও তিনজন করোনাভাইরাসে আক্রান্ত। আক্রান্তদের মধ্যে ৫ জন সুস্থ আছেন বলে জানিয়েছে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)।
রোববার (২২ মার্চ) বিকেলে রাজধানীর মহাখালীর বাংলাদেশ কলেজ অব ফিজিসিয়ানস অ্যান্ড সার্জনস (বিসিপিএস) মিলনায়তনে সংবাদ সম্মেলন করে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।
তিনি বলেন, দেশে করোনার আক্রান্ত ছিলেন ২৭ জন। দুই জন মারা গেছেন। আগের আক্রান্তদের মধ্যে ৫ জন সুস্থ হয়েছেন। আরও তিনজন সংক্রমিত হয়েছেন। এদের মধ্যে দুজন পুরুষ একজন নারী। তাঁদের বয়স ২০ থেকে ৪০ বছরের মধ্যে। নতুন আক্রান্ত তিনজনের মধ্যে দুজন বিদেশ থেকে এসেছেন। আর একজন আগে আক্রান্ত এক রোগীর সংস্পর্শে ছিলেন। এখন মোট আক্রান্তের সংখ্যা ২০ জন।
মীরজাদী বলেন, আক্রান্ত তিনজনের মধ্যে একজনের ডায়াবেটিস আছে। তবে তিনজনের মৃদু উপসর্গ আছে।
তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় আইইডিসিআরে ৬৫ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এখন পর্যন্ত মোট ৫৬৪ জনের নমুনা সংগ্রহ করেছি। আইসোলেশনে আছেন ৪০ জন।
মিরপুরের টোলাবাগ ও সিলেটে আইসোলেশনে থাকা ব্যক্তির মৃত্যু সম্পর্কে মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, মিরপুরের টোলারবাগ ও সিলেটে মারা যাওয়া ব্যক্তির নমুনা সংগ্রহ করা হয়েছে। রিপোর্ট হাতে পেলে জানা যাবে মৃত্যুর কারণ।
করোনা সংক্রমণ ঠেকাতে পরামর্শ তুলে ধরে তিনি বলেন, বার বার সাবান পানি দিয়ে হাত ধুবেন, আক্রান্ত ব্যক্তির সংস্পর্শ থেকে দূরে থাকুন, বিদেশ থেকে আসতে না করুন, আপনারাও যাওয়া থেকে বিরত থাকুন।

নিউজটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই বিষয়ে আরো সংবাদ দেখুন
© All rights reserved © 2021 cox71.com
Developed by WebArt IT