দায়িত্ব নেওয়ার ৪ দিনের মাথায় ১৪ বছরের কারাদন্ড নিয়ে জেলে গেলে পেকুয়া উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর আলম

রির্পোটার:
  • সংবাদ প্রকাশের সময় : বৃহস্পতিবার, মে ৯, ২০১৯
  • 141 বার সংবাদটি পড়া হয়েছে

 

মাহাবুবুর রহমান.
উপজেলা চেয়ারম্যান হিসাবে দায়িত্বভার নেওয়ার ৪ দিনের মাথায় অস্ত্র মামলার রায়ে ১৪ বছরের কারাদন্ড নিয়ে জেলে গেছে কক্সবাজারের পেকুয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গির আলম। ৯ এপ্রিল বেলা ১২ টার দিকে জাহাঙ্গির আলমকে অস্ত্র আইনের ১৮৭৮ এর ১৯ এ এবং ১৯ এফ ধারায় আনীত অভিযোগ প্রমানিত হওয়ায় ১৯ এ ধারায় ১৪ বছর এবং ১৯ এফ ধারায় ৭ বছরের সশ্রম কারাদন্ড দেওয়া হয়। কক্সবাজারের বিজ্ঞ জেলা ও দায়রা জজ খোন্দকার হাসান মোঃ ফিরোজ এ রায় ঘোষনা করেন। ঘটনার বিবরণে জানা গেছে ২০১৭ সালে ১৩ আগষ্ট পেকুয়া উপজেলার পেকুয়া মাতবর পাড়া গ্রাম হতে আসামী জাহাঙ্গীর আলম সহ তার আরো ৩ ভাই যথাক্রমে মোঃ আলমগীর,আজিম উদ্দিন প্রকাশ আজিম,মোহাম্মদ কাইয়ুম কে ১ টি দেশীয় বন্দুক,দেশীয় তৈরি ২ টি এলজি,১ রাউন্ড রাইফেলের তাজা গুলি,১০ রাউন্ড ১২ বোরের শর্টগানের কার্তুজ সহ আটক করে র‌্যাব।পরে সেই মামলার দীর্ঘ শুনানী শেষে ৯ এপ্রিল বিজ্ঞ বিচারক এ রায় দেন। এতে জাহাঙ্গীর আলমের অপর ৩ ভাই মোহাম্মদ আলমগীর,আজিম উদ্দিন,এবং মোঃ কাইয়ুমে বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমানিত না হওয়ায় তাদের বেকসুর খালাস প্রদান করেন বিজ্ঞি বচারক। এদিকে রায় ঘোষনার সময় আদালতে উপস্থিত ছিলেন জাহাঙ্গীর আলম,রায়ে সাজা হওয়ার পর পরই কোর্ট পুলিশ তাকে কারাগারে প্রেরণকরেন।
এদিকে ৫ মে আনুষ্টনিক ভাবে পেকুয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান হিসাবে দায়িত্বভার নেওয়ার পর মাত্র ৪ দিনের মাথায় ১৪ বছরের কারাদন্ড নিয়ে জাহাঙ্গীর আলম জেলে যাওয়ার খবর দ্রুত সর্বত্র ছড়িয়ে পড়ে বিশেষ করে তার নিজ এলাকা পেকুয়া থেকে অনেকে বিষয়টি নিশ্চিত হওয়ার জন্য যোগাযোগ করে।
এদিকে আসামী পক্ষের আইনজীবি এড,মোহাম্মদ জাহাঙ্গীর এবং এড,মোহাম্মদ আমজাদ হোসেন বলেণ,একই ধারায় ৩ জনকে খালাস দেওয়া হয়েছে আমরা মনে করি জাহাঙ্গীর আলমও খালাস পাওয়ার উপযুক্ত ছিল। কারন কোন বেসরকারী স্বাক্ষি আসামীকে সনাক্ত করেনি। আমরা ন্যায় বিচার পায় নি সে জন্য আমরা উচ্চ আদালতে আপীর করব। উল্লেখ্য চলতি বছরের ২৪ মার্চ পেকুয়া উপজেলা চেয়ারম্যান পদে সতন্ত্রপ্রার্থী হিসাবে বিজয়ী হন জাহাঙ্গীর আলম।

নিউজটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই বিষয়ে আরো সংবাদ দেখুন
© All rights reserved © 2021 cox71.com
Developed by WebArt IT