দানাদার ও পরিপক্ষ লবণ উৎপাদনের বিকল্প নেই :এমপি আশেক

রির্পোটার:
  • সংবাদ প্রকাশের সময় : সোমবার, নভেম্বর ২, ২০২০
  • 167 বার সংবাদটি পড়া হয়েছে

সৈয়দুল কাদের
মহেশখালীতে দানাদার ও পরিপক্ষ লবণ উৎপাদনের উপর গুরত্বারুপ করে আশেক উল্লাহ রফিক এমপি বলেছেন, লবণের ন্যায্যমুল্য নিশ্চিত করতে এর বিকল্প নেই। চাষীরা পরিপক্ষ লবণ উৎপাদন করলে লবণ শিল্প আরো সমৃদ্ধ হবে। যারা লবণ আমদানির ষড়যন্ত্র করে এতে তারাও ষড়যন্ত্র থেকে পিছিয়ে যাবে। তখন চাষীরাই সফল হবে। চাষীদের লবণ চাষে অধিকতর মনোযোগী হওয়া আহবান জানিয়ে বলেন, আপনাদের পরিশ্রম বৃথা যাবে না। কক্সবাজারের চাষীরা মানসম্মত লবণ উৎপাদন করতে পারে তা কাজেই প্রমান করবেন। তিনি আরো বলেন, ইতোমধ্যে লবণের ন্যায্যমুল্য নিশ্চিত করতে প্রধানমন্ত্রীসহ সরকারের উর্ধ্বতন কর্তৃপক্ষ বরাবরে অবহিত হয়েছে। আমরা এ ব্যাপারে সজাগ রয়েছি।
তিনি গতকাল ২ নভেম্বর বেলা ১২টায় মহেশখালী উপজেলা পরিষদ হল রুমে লবণ চাষীদের প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথি’র বক্তব্যে এ কথা বলেন। কক্সবাজার ক্ষুদ্র ও (বিসিক)এর আয়োজনে অনুষ্ঠিত কর্মশালায় সভাপতিত্ব করেন মহেশখালী উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহফুজুর রহমান । প্রধান প্রশিক্ষক বিসিক এর উপ-মহাব্যবস্থাপক মুহাম্মদ হাফিজুর রহমান বলেন আপনারা মানসম্মত লবণ উৎপাদন করুন। বিসিক সবসময় আপনাদের পাশে থাকবে। একটি সিন্ডিকেট লবণ শিল্পকে ধংস করতে অপতৎপরতা চালাচ্ছে তা কোন মতেই সফল হতে দেব না। লবণ আমদানির সুযোগ তারা পাবে না। ইতোমধ্যে ১০ লাখ ৯৩ হাজার মেট্রিক টন লবণ মওজুত রয়েছে। এতে আগামি মার্চ মাস পর্যন্ত কোন সংকট হবে না। ততদিনে পুনরায় লবণ আমদানি শুরু হবে। আশেক উল¬াহ রফিক এমপির নেতৃত্বে আমরা লবণ আমদানি বন্ধ করতে আমরা কাজ করছি। লবণের ন্যায্যমুল্য নিশ্চিত করতে তিনি সর্বোচ্চ চেষ্টা চালাচ্ছেন।
এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন মহেশখালী উপজেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ শরীফ বাদশা, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ার পাশা চৌধুরী, মহেশখালী পৌরসভার মেয়র আলহাজ্ব মকছুদ মিয়া। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা যুবলীগের আহŸায়ক ও লবণ উদ্যোক্তা আলহাজ্ব সাজেদুল করিম ও লবণ উদ্যোক্তা এহছানুল করিম, লবণ শিল্পের উন্নয়ন কার্যালয় বিসিক, কক্সবাজারের কর্মকর্তা মোঃ মঞ্জুর।

নিউজটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই বিষয়ে আরো সংবাদ দেখুন
© All rights reserved © 2021 cox71.com
Developed by WebArt IT