শিরোনাম :
স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষ্যে জেলা আনসারও ভিডিপি’র বর্ণাঢ্য পতাকা র‌্যালী অনুষ্ঠিত ইচ্ছার বিরুদ্ধে বিয়ের জন্য চাপ দেওয়াতে ইসলামপুরে তরুনীর আত্মহত্যা ঈদগাঁও রাবার ড্রাম পানি ব্যবস্থাপনা সমবায় সমিতির নিবার্চন সম্পন্ন সড়ক দূর্ঘটনায় মহেশখালী থানার পুলিশ কনস্টেবলের মৃত্যু গণপরিবহনে হাফ ভাড়া চান চট্টগ্রামের শিক্ষার্থীরাও কক্সবাজারে বিমান উড্ডয়নের সময় ধাক্কাতে ২ টি গরুর মৃত্যু : বড় দূর্ঘটনা থেকে রক্ষা চকরিয়ায় ব্যালট পেপার বিনষ্টের অভিযোগে মামলা: প্রিজাইডিং অফিসার কারাগারে খুরুশকুল এলাকায় অভিযানে ১ লাখ পিস ইয়াবা উদ্ধার করেছে র‌্যাব-আটক ১ কস্তুরাঘাট সংলগ্ন বাকঁখালী নদী এখন প্রভাবশালীর ব্যাক্তিগত জমি বদরখালীতে নির্বাচন পরবর্তী সহিংসতায় নৌকা প্রার্থীর ভাগ্নেকে পিটিয়ে হত্যা

তোতকখালী ছ-য়া পাড়ার শত বছরের পুরানো পুকুর রক্ষার দাবী জানিয়েছে এলাকাবাসী

রির্পোটার:
  • সংবাদ প্রকাশের সময় : শনিবার, মে ২৩, ২০২০
  • 116 বার সংবাদটি পড়া হয়েছে

কক্স৭১
পিএমখালীর তোতকখালী ছ-য়াপাড়া মসজিদের পাশে ডেইজা পাড়া ভেতরে কয়েকশত বছরের ঐহিত্যবাহী পুকুরটি রক্ষার দাবী জানিয়েছে এলাকাবাসী। তাদের দাবী কয়েক শত বছর ধরে প্রায় ৩ কানির জমির উপরে থাকা এই পুকুর জনস্বার্থে ব্যবহার হয়ে আসছে। ব্যাক্তিমালিকানাধীন হলেও এই পুকুরে এলাকার হাজার হাজার মানুষের দৈনন্দিন প্রয়োজনীয়তা মিটাচ্ছে প্রতিদিন, সরকারি নক্সা পরিবর্তন করে গায়ের জোরে অন্যের জমি দখল করে পুকুরটি ধংস না করার জন্য ইউনিয়ন পরিষদ সহ সংশ্লিষ্ট প্রশাসনের কাছে বিনীত অনুরোধ জানিয়েছে এলাকাবাসী।
পিএমখালী তোতকখালী ছ-য়াপাড়া অসংখ্য সচেতন মানুষ জানিয়েছেন সম্প্রতী বিভিন্ন সংবাদ মাধ্যমে জানতে পেরেছি এলাকার ঐহিত্যবাহী পুকুরটি উন্নয়নের নামে রাস্তা করে ধংস করার ষড়যন্ত্র চলছে। আমাদের জানা মতে এই পুকুরের বর্তমান ওয়ারিশ সূত্রে মালিক চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের একজন শিক্ষক উনার পরিবারের ভাই আইনজীবি এবং অন্যজন ব্যবসায়ি বোন ডাক্তার। উনারা এলাকা না থাকলেও উনাদের পূর্ব পুরুষের মত পুকুরটি এলাকা মানুষের কাজে ব্যবহার হয়ে আসছে। তবে বর্তমানে পুকুরের পাশে রাস্তার নামে জমি দখল এবং উন্নয়নের নামে পুকুরটি ধংস করার প্রকৃয়া চলছে। এলাকার মানুষের দাবী বর্তমানে ঠিকাদার যে ভাবে রাস্তা করতে চাইছে সেটা সর্ম্পুন ব্যাক্তি মালিকাধীন জমি আর সেখানে রাস্তা হলে অদূরভবিষ্যতে পুকুরটি ময়লা আবর্জনায় ভরে যাবে পুকুরটি আগেরমত পরিস্কারপরিচ্ছন্ন থাকবে না। অথচ পুকুরের দক্ষিণ পাশেই শত বছরের পুরুনো রাস্তা আছে সেটা পাকা করলেই বরং মানুষের চলাচল সুবিধা হবে। আর এমনিতেই কারো ব্যাক্তি মালিকাধীণ জমির উপর রাস্তা করা অন্যায়। তাছাড়া বর্তমানে সরকার জলাধার বা পুকুর জলাশয় রক্ষার জন্য কঠোর আইন করেছে সেই আইন তোয়াক্কা না করে এভাবে পুকুরটি নষ্ট করা ঠিক হবে না। তাই দ্রæত সেই রাস্তা নির্মাণ কাজ থেকে সরে এসে পুকুর রক্ষার দাবী জানিয়েছে এলাকাবাসী।

নিউজটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই বিষয়ে আরো সংবাদ দেখুন
© All rights reserved © 2021 cox71.com
Developed by WebArt IT