শিরোনাম :

তেঁতুলিয়া থেকে টেকনাফ পৌঁছেছেন তিন নারীসহ সেনাবাহিনীর ১০০ সাইক্লিষ্ট

রির্পোটার:
  • সংবাদ প্রকাশের সময় : মঙ্গলবার, ডিসেম্বর ১, ২০২০
  • 201 বার সংবাদটি পড়া হয়েছে

আব্দুল্লাহ মনির, টেকনাফ :

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে আয়োজিত বাংলাদেশ সেনাবাহিনীর মুজিব বর্ষ সাইক্লিং এক্সপেডিশন সমাপ্ত হয়েছে। গতকাল মঙ্গলবার তিনজন নারী সদস্যসহ ১০০ জন সাইক্লিস্ট টেকনাফ শাহপরীর দ্বীপ জিরো পয়েন্টে পৌঁছান। তাঁরা গত ৮ নভেম্বর পঞ্চগড়ের তেঁতুলিয়া বাংলাবন্ধা জিরো পয়েন্ট থেকে সাইক্লিং যাত্রা শুরু করেন।
সাইক্লিস্টদের যাত্রার সমাপ্তি উপলক্ষে টেকনাফ শাহপরীর দ্বীপ জিরো পয়েন্টে এক ফ্ল্যাগ ইন অনুষ্টানের আয়োজন করা হয়। অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সেনাবাহিনীর ১০ আর্টিলারি ব্রিগেড কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল ওমর সাদী।
প্রধান অতিথি ব্রিগেডিয়ার জেনারেল ওমর সাদী বলেন, তেঁতুলিয়া থেকে টেকনাফ পর্যন্ত এই দীর্ঘপথ সাইকেল চালিয়ে শেষ করা বেশ দুঃসাহসিক ও চ্যালেঞ্জিং। বাংলাদেশ সেনাবাহিনীর সাইক্লিং টিম এই দুঃসাহসিক কাজটি সম্পন্ন করে ইতিহাসে বিরল দৃষ্টান্ত স্থাপন করেছে। সাইক্লিস্টরা ইতিহাসে এমন একটি দুঃসাহসিক যাত্রার মাধ্যমে সেনাবাহিনীর ভাবমূর্তি উজ্জ্বল করেছে।
তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষের চেতনাকে আরও তাৎপর্যপ‚র্ণ করে তোলার প্রচেষ্টা এবং একাত্তরের চেতনাকে মহিমান্বিত করে তোলার জন্য সেনাবাহিনীর সাইক্লিং এক্সপেডিশন দেশবাসিকে মুগ্ধ ও অনুপ্রানিত করেছে।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন বক্তব্য রাখেন সাইক্লিস্ট টীমের লিডার কুমিল্লা সেনানিবাসের মেজর আবদুল্লাহ আসিফ মাহমুদ। টীমের নারী সদস্য সেনাবাহিনীর সৈনিক রিনা।
সাইক্লিস্ট টীমের প্রধান মেজর আব্দুল্লাহ আসিফ মাহমুদ বলেন, মুজিববর্ষের চেতনাকে ধারণ করে মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে আমাদের সাইক্লিং এক্সপেডিশন। তেঁতুলিয়ার বাংলাবান্ধা থেকে প্রথম যাত্রা শুরু করে এক হাজার দশ কিলোমিটার পথ সাইকেলে পাড়ি দিয়ে ২৪তম দিনে আজ আমরা টেকনাফ শাহপরীর দ্বীপে পৌঁছেছি। এমন একটি কঠিন ও দুঃসাহসিক যাত্রা আমরা সুসৃঙ্খলভাবে সম্পন্ন করতে সক্ষম হয়েছি। পথেপথে দেশবাসীকে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ চেতনা ধারণ ও দেশপ্রেমের আহবান জানিয়েছি।
সাইক্লিস্ট টীমের নারী সদস্য সৈনিক রিনা বলেন, ১০০ জন সাইক্লিস্টদের মধ্যে আমরা তিনজন নারী সদস্য ছিলাম। প্রথমে কাজটি খুব কঠিন মনে হলেও সুষ্ঠুভাবে আমরা যাত্রার সফল সমাপ্তি করতে পেরেছি। যারা আমাদের এ দুঃসাহসিক যাত্রায় অনুপ্রানিত করেছে তাদের কাছে কৃতজ্ঞ।
সাইক্লিং টিমের অন্য দুই নারী সদস্য হলেন সৈনিক গিতা ও সমাপ্তি। তারাও সফলভাবে সাইকিøং শেষ করেছেন।

নিউজটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই বিষয়ে আরো সংবাদ দেখুন
© All rights reserved © 2021 cox71.com
Developed by WebArt IT