শিরোনাম :
দেশের বিভিন্ন স্থানে দূর্গা পূজায় হামলা প্রতীমা ভাংচুরের প্রতিবাদে কক্সবাজারে মানববন্ধন বিদেশে যেতে চায় মুহিবুল্লাহ‘র পরিবার পাহাড়তলীতে বেলালের গ্যারেজে আড়ালে চলছে ইয়াবা ব্যবসা কাপ্তাইয়ে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থীকে গুলি করে হত্যা মাস্ক পরার বাধ্যবাধকতা আর থাকছে না সৌদিতে বিনা শুল্কে মিয়ানমার থেকে পেঁয়াজ আমদানীর নির্দেশ দিলেন অতিরিক্ত বানিজ্য সচিব পাহাড়তলীতে গ্যারেজের আড়ালে চলছে ইয়াবা ব্যবসা টেকনাফ সদর ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি ইয়াবা নিয়ে সহযোগি সহ ঢাকায় আটক পাঁচ কেজি আইসসহ টেকনাফ সিন্ডিকেট প্রধান ঢাকায় আটক পেকুয়ায় ত্রিভূজ প্রেমের বলি দুই প্রেমিক-প্রেমিকা

টেলিমেডিসিন সেবায় সারাদেশে তৃতীয় টেকনাফ স্বাস্থ্য কমপ্লেক্স

রির্পোটার:
  • সংবাদ প্রকাশের সময় : শনিবার, সেপ্টেম্বর ১২, ২০২০
  • 131 বার সংবাদটি পড়া হয়েছে

আবদুল্লাহ মনির,টেকনাফ
টেলিমেডিসিন সেবায় সারা দেশে তৃতীয় স্থান অর্জন করেছেন কক্সবাজারের টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। তথ্যপ্রযুক্তি ব্যবহার করে ভিডিও কনফারেন্সের মাধ্যমে হতদরিদ্র জনগোষ্ঠীর স্বাস্থ্যসেবা নিশ্চিত করায় প্রতিষ্টানটি তৃতীয় স্থান অধিকার করেছে বলে জানা যায়।গত এক সপ্তাহে প্রতিষ্ঠানটি টেকনাফের ৬৯ জন হতদরিদ্র রোগীকে চিকিৎসাসেবা প্রদান করেছেন।এ পর্যন্ত ১৭’শ হতদরিদ্র রোগীকে টেলিমেডিসিনের আওতায় চিকিৎসা সেবা প্রদান করেছেন প্রতিষ্ঠানটি।সকলেই উপজেলার ৬টি ইউনিয়নের প্রত্যন্ত অঞ্চলের বাসিন্দা।এ পর্যন্ত প্রতিষ্টানটি টেলিমেডিসিন সেবায় সারাদেশে প্রথম স্থান অর্জন করেছেন ৭ বার,দ্বিতীয় স্থান অর্জন করেছেন ৫ বার,তৃতীয় স্থান অর্জন করেছেন ৬ বার।

টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সও পরিবার পরিকল্পনা কর্মকর্তা চিকিৎসক টিটু চন্দ্র শীলসহ প্রতিষ্টানের বিশেষজ্ঞ চিকিৎসকরা ভিডিও কনফারেন্সের মাধ্যমে রোগীদের ব্যবস্থাপত্র প্রদান করে থাকেন।সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত রোগীদের সেবা প্রদান করা হয়। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা চিকিৎসক টিটু চন্দ্র শীল বলেন, ভিডিও কনফারেন্স তথা টেলিমেডিসিন কার্যক্রমের মাধ্যমে উপজেলার ৬টি ইউনিয়নের বিভিন্ন প্রান্তের হতদরিদ্র রোগীরা বিনামূল্যে হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসকের কাছ থেকে ব্যবস্থাপত্র গ্রহণ করতে পারছে। এতে করে রোগীদের সময় এবং অর্থ দুটোই বাঁচছে। টেলিমেডিসিন কার্যক্রমের মাধ্যমে তারা উপকৃত হচ্ছে।

তিনি বলেন, চিকিৎসকদের আন্তরিক প্রচেষ্টায় শুধু টেলিমেডিসিন নয়, সব ক্ষেত্রের স্বাস্থ্যসেবায় একটা গতি এসেছে। হাসপাতালের স্বাস্থ্যসেবা নিয়ে জনগণ এখন খুশি।

নিউজটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই বিষয়ে আরো সংবাদ দেখুন
© All rights reserved © 2021 cox71.com
Developed by WebArt IT