টেকনাফে যৌথ টাস্কফোর্সের অভিযানে ৪টি অবৈধ সমিল জব্দ : ৫০ ঘনফুট কাঠ উদ্ধার

রির্পোটার:
  • সংবাদ প্রকাশের সময় : সোমবার, মার্চ ৯, ২০২০
  • 86 বার সংবাদটি পড়া হয়েছে

আব্দুল্লাহ মনির, টেকনাফ

কক্সবাজারের টেকনাফের হ্নীলায় যৌথ টাস্কফোর্সের অভিযানে ৩টি অবৈধ সমিল জব্দ ও ৫০ ঘনফুট কাঠ উদ্ধার করা হয়েছে। এছাড়া আরো একটি সমিল থেকে জরিমানা আদায় করা হয়।

এসব তথ্য নিশ্চিত করেছেন বন বিভাগের টেকনাফ রেঞ্জ কর্মকর্তা সৈয়দ আশিক আহমেদ।

তিনি বলেন, রবিবার (৮ মার্চ) দুপুর থেকে বিকাল পর্যন্ত নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মুহা: আবুল মনসুর, র‌্যাব-১৫ (সিপিস-১) টেকনাফ ক্যাম্প ইনচাজ লেঃ মির্জা শাহেদ মাহতাব ও আমার নেতৃত্বে র্যাব, পুলিশ, বনকর্মী, বনপাহারা দলের সদস্যরা উপজেলার হ্নীলা ইউনিয়নের পানখালী এলাকার আলী হোছাইন শোভন, মো: কামাল উদ্দিন ওরফে মাক্কালু, দরগাহ পাড়া এলাকার মো: ইলিয়াছের অবৈধ ভাবে গড়ে উঠা সমিল সমূহ উচ্ছেদ ও যন্ত্রাংশ জব্দ করা হয়। এসব সমিল থেকে প্রায় ৫০ ঘনফুট কাঠও উদ্ধার করা হয়েছে। এছাড়া একই ইউনিয়নের লেদা এলাকা গড়ে উঠা মো: ইসমাইলের সমিলে অভিযান চালিয়ে ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। তবে সমিল উচ্ছেদ ও কাঠ উদ্ধারের ঘটনায় করাত বিধি মালা ২০১২ এর ধারায় বন আইনে মামলা করা হয়েছে বলে জানিয়েছেন।

তিনি আরো বলেন, টেকনাফ রেঞ্জের দায়িত্ব নেওয়ার পর থেকে এটিসহ তিনটি বড় অভিযান পরিচালনা করেছি। তৎমধ্যে পাহাড় কাটার সময় ৬টি ডাম্পার গাড়ী জব্দ করা হয়েছিল। তবে বনজ সম্পদ ও পাহাড় রক্ষার্থে অপরাধীদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে। এতে কোন ধরনের ছাড় দেওয়া হবেনা।

নিউজটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই বিষয়ে আরো সংবাদ দেখুন
© All rights reserved © 2021 cox71.com
Developed by WebArt IT