শিরোনাম :
আইসক্রিম বিক্রেতা থেকে কোটিপতি রোহিঙ্গা জালাল : নেপথ্যে ইয়াবা ব্যবসা সিনহা হত্যা মামলার চতুর্থ দফা সাক্ষ্যগ্রহন শুরু উখিয়ার রোহিঙ্গা ছৈয়দ নুরের এনআইডি বাতিল করতে নির্বাচন কমিশনে অভিযোগ আদালতের নির্দেশ অমান্য করে কলাতলীতে হোটেল দখলে নিতে তৎপর প্রতারক চক্র অবাধ তথ্য প্রবাহ দূর্নীতি প্রতিরোধে সহায়ক ভুমিকা রাখতে পারে : সুজনের আলোচনা সভায় বক্তারা ফাঁদে ফেলে ব্ল্যাকমেইল করতেন বিশ্ববিদ্যালয়ের দুই নারী শিক্ষক ২০ হাজার ইয়াবা সহ আটক ১ জেলার বিভিন্ন মসজিদ মাদ্রাসায় কর্মরত রোহিঙ্গাদের সরকারি সুযোগ সুবিধা বাতিলের দাবীতে আবেদন রোহিঙ্গা সন্ত্রাসীর হাতে অপহৃত ৩ বাংলাদেশীকে উদ্ধার করেছে র‌্যাব নাফ নদীতে অজ্ঞাত শিশুর লাশ উদ্ধার

টেকনাফে বিজিবির গুলিতে এক ইয়াবা কারবারী নিহত

রির্পোটার:
  • সংবাদ প্রকাশের সময় : মঙ্গলবার, ফেব্রুয়ারী ৯, ২০২১
  • 194 বার সংবাদটি পড়া হয়েছে

আবদুল্লাহ মনির, টেকনাফ
কক্সবাজার টেকনাফে বিজিবি’র সাথে গোলাগুলিতে এক ইয়াবা কারবারী নিহত হয়েছেন। এসময় ৫২ হাজার ইয়াবাসহ একটি দেশীয় তৈরি আগ্নেয়াস্ত্র সহ কার্তুজের খালি খোসা উদ্ধার। নিহত ইয়াবা কারবারীর পরিচয় পাওয়া যায়নি।
টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) অধিনায়ক লেঃ কর্ণেল মোহাম্মদ ফয়সল হাসান খান বলেন, মঙ্গলবার ভোররাতে টেকনাফ ব্যাটালিয়ন সদরের সার্ভার রুমের সার্ভেইল্যান্স সিস্টেম দ্বারা শাহপরীরদ্বীপ বিওপি’র দায়িত্বপূর্ণ বিআরএম-৪ হতে ৭০০ গজ দক্ষিণে জালিয়াপাড়া বরাবর কতিপয় ব্যক্তিকে হস্তচালিত নৌকাযোগে মিয়ানমার থেকে আসতে দেখে। তাৎক্ষণিকভাবে নিয়ন্ত্রন কেন্দ্র হতে বর্ণিত এলাকার বিশেষ টহল কমান্ডারকে বিষয়টি অবগত করার পর বিজিবি’র টহলদল জালিয়াপাড়া নৌকাঘাটে অবস্থান করে। কিছুক্ষণ পরে টহলদল দূর হতে দুই জন সন্দেহজনক ব্যক্তিকে হস্তচালিত কাঠের নৌকা যোগে শুন্য রেখা অতিক্রম করে নাফ নদী পার হয়ে বাংলাদেশে প্রবেশ করতে দেখে। টহলদল তাদের চ্যালেঞ্জ করলে বিজিবি’র উপস্থিতি লক্ষ্য করা মাত্রই সশস্ত্র ইয়াবা পাচারকারীরা বিজিবি সদস্যদের উপর অতর্কিতভাবে গুলি বর্ষণ করে একজন বিজিবি সদস্য আহত হয়। বিজিবি সদস্যরা সরকারী সম্পদ এবং নিজেদের জান ও মাল রক্ষার স্বার্থে পাল্টা গুলি বর্ষণ করে। গোলাগুলিতে একজন ইয়াবা কারবারী গুলিবিদ্ধ হয়ে নৌকা হতে বিচ্ছিন্ন হয়ে পড়ে যায় এবং অপর জন নদীতে ঝাঁপ দিয়ে সাঁতরিয়ে শুন্য রেখা বরাবর মিয়ানমারের অভ্যন্তরে পালিয়ে যায়। গোলাগুলির শব্দ থামার পর নৌকাটি তল্লাশী করে ৫২ হাজার পিস ইয়াবা ট্যাবলেট এবং একটি দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়।
তিনি বলেন, সকালে স্থানীয়দের মাধ্যমে জানতে পারে যে, নদীর পাড়ে একজন মৃত ব্যক্তির লাশ পড়ে আছে। তখন বিজিবি সদস্যরা গুলিবিদ্ধ অবস্থায় মৃত ব্যক্তির লাশ এবং একটি কার্তুজের খালী খোসা উক্ত ব্যক্তির পরিহিত কাপড়ের সাথে দেখে স্পষ্টভাবে প্রতীয়মান পূর্বে বিজিবি টহল দলের সাথে সংঘটিত ইয়াবা কারবারীদের বন্দুকযুদ্ধে গুলিবিদ্ধ হয়। পরবর্তীতে মৃতদেহটি ডাঙ্গার দিকে ভেসে আসে। মৃত ইয়াবা কারবারীকে সনাক্ত করার জন্য ব্যাটালিয়ন কর্তৃক সকল ধরণের গোয়েন্দা কার্যক্রম চলমান রয়েছে।
তিনি আরো বলেন, এঘটনায় আহত বিজিবি সদস্যকে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। এবং আইনগত প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে।

নিউজটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই বিষয়ে আরো সংবাদ দেখুন
© All rights reserved © 2021 cox71.com
Developed by WebArt IT